বাংলা নিউজ > বায়োস্কোপ > ফেসবুকে ডেটিং অ্যাপের বিজ্ঞাপনে নুসরতের ছবি, সাইবার ক্রাইম বিভাগে অভিযোগ সাংসদের
সাইবার ক্রাইম বিভাগে অভিযোগ দায়ের নুসরতের 
সাইবার ক্রাইম বিভাগে অভিযোগ দায়ের নুসরতের 

ফেসবুকে ডেটিং অ্যাপের বিজ্ঞাপনে নুসরতের ছবি, সাইবার ক্রাইম বিভাগে অভিযোগ সাংসদের

  • সাইবার ক্রাইম বিভাগে লিখিত অভিযোগ দায়ের করলেন অভিনেত্রী-সাংসদ নুসরত জাহান। 

'লকডাউনে ঘরে বসে বানান নতুন বন্ধু- ভিডিয়ো চ্যাট অ্যাপের এমনই এক ফেসবুক বিজ্ঞাপনে জ্বলজ্বল করছে অভিনেত্রী-সাংসদ নুসতর জাহানের ছবি। কোনওরকম অনুমতি না নিয়েই ফ্যান্সিইউ নামের ওই ভিডিয়ো চ্যাট সংস্থা নুসরতের ছবি করেছে। এই পোস্ট ভাইরাল হতেই বিষয়টি নজরে আসে নায়িকার। সোমবার টুইটারে এই বিষয়টি নিয়ে প্রতিবাদ জানান বসিরহাটের তৃণমূল সাংসদ।

তিনি কলকাতা পুলিশ ও কলকাতা পুলিশের কমিশনার অনুজ শর্মার অফিসিয়্যাল টুইটার হ্যান্ডলকে ট্যাগ করে লেখেন- ‘এটা কোনওভাবেই মেনে নেওয়া যায় না- অনুমতি ছাড়া এইভাবে ছবির ব্যবহার। কলকাতা পুলিশের সাইবার সেলকে বিষয়টি খতিয়ে দেখবার অনুরোধ জানাচ্ছি। আমি বিষয়টি নিয়ে আইনি ব্যবস্থা নেব'। 

নুসরতের এই টুইট নজরে আসা মাত্রই কলকাতা পুলিশের তরফে জানানো হয়-  সংশ্লিষ্ট বিষয় এই অভিযোগ নথিভুক্ত করেছে এবং বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। 

 বিজ্ঞাপনটি দেখা যাচ্ছে লাল পোশাক পরা অভিনেত্রী নুসরত জাহানের একটি ছবি। পাশে  আরও একটি মেয়ের ছবিও রয়েছে। কিন্তু একটি ভিডিও চ্যাট অ্যাপের বিজ্ঞাপনে অনুমতি ছাড়া কীভাবে কোনও ব্যক্তির ছবি ব্যবহার করতে পারে?  এই ইস্যুকে কেন্দ্র করে আপাতত শোরগোল শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। 

নিজের টুইট অনুসারে এদিন বিকালেই কলকাতা পুলিশের সাইবার ক্রাইম বিভাগে লিখিত অভিযোগ দায়ের করলেন নুসরত জাহান। যেখানে বলা হয় ‘ ফেসবুক বিজ্ঞাপনের জন্য অনুমতি না নিয়ে ছবি ব্যবহার করা হয়েছে ফ্যান্সিইউ নামের এক ভিডিয়ো চ্যাটের তরফ থেকে’। 

নুসরত জাহানের অভিযোগের প্রতিলিপি
নুসরত জাহানের অভিযোগের প্রতিলিপি

নুসরত অভিযোগের কপিতে জানিয়েছেন- ‘প্রাথমিক তদন্তে জানতে পেরেছি এটি একটি ডেটিং অ্যাপ। যা গুগল প্লে স্টোরে রয়েছে। এই বিজ্ঞাপনটি ভুয়ো এবং বিদ্বেষ ছড়ানোর জন্য ব্যবহৃত। আমার পক্ষে এটা এক্কেবারে গ্রহণযোগ্য নয়’।

বন্ধ করুন