বাংলা নিউজ > বায়োস্কোপ > Omkar Kapoor: ‘জুদাই’ ছবিতে অনিল-শ্রীদেবীর ছেলে রোমিকে মনে আছে! সে এখন কী করে জানেন?
'জুদাই' ছবিতে অনিল-শ্রীদেবীর ছেলের চরিত্রে অভিনয় করেছিলেন ওমকার কাপুর

Omkar Kapoor: ‘জুদাই’ ছবিতে অনিল-শ্রীদেবীর ছেলে রোমিকে মনে আছে! সে এখন কী করে জানেন?

  • ১৯৯৬ সালে মুক্তি পেয়েছিল ‘মাসুম’ ছবি। ‘ছোটা বাচ্চা জানকে না কোই আঁখ দিখানা রে’—গানটি মনে আছে? গানটির সঙ্গে যে বাচ্চা ছেলেটি নাচ করেছিল, সে আর কেউ নয় ওমকার কাপুর।

নব্বইয়ের দশকে ছোট এবং বড় পর্দায় এসেছিলেন বহু শিশু অভিনেতা। কেউ সময়ের প্রবাহে হারিয়ে গিয়েছেন, কেউ অভিনয় জগতে আরও সফল হয়েছেন। ওমকার কাপুর এই দলেরই এক জন। তবে বলিউডের আলোর রোশনাই তাঁকে স্পর্শ করতে পারেনি তেমন।

রাজ কানওয়ার পরিচালিত রোমান্টিক ছবি ‘জুদাই’। ছবিতে প্রধান ভূমিকায় অভিনয় করেছেন অনিল কাপুর, শ্রীদেবী, উর্মিলা মাতোন্ডকর। ১৯৯৪ সালের তেলুগু ছবি ‘শুভলগ্নামের’ রিমেক। ছবিতে অনিল-শ্রীদেবীর দুটি সন্তান ছিল। দুই শিশু অভিনেতা অভিনয় দিয়ে ভক্তদের মন জয় করেছিলেন। আরও পড়ুন: মা হওয়ার পর জীবন বদলেছে প্রিয়াঙ্কার, মেয়েকে কোলে তুলে আদুরে মুহূর্ত দেশি গার্লের

বক্স অফিসে দারুণ সফল হয়েছিল এই ছবি। সেই সময় কোটি কোটি টাকার ব্যবসা করেছিল। এই দুই শিশু অভিনেতা আজ অনেক বড় গিয়েছে। ওই দুই শিশুশিল্পীর মধ্যে একজন মাস্টার ওমকার কাপুর। ছবিতে অনিল-শ্রীদেবীর ছেলের চরিত্রে তাঁক নাম ছিল রোমি। এখন তাঁর বয়স ৩৫ বছর। ১৯৯৬ সালে মুক্তি পাওয়া ‘মাসুম’ ছবির কথা মনে পড়ে? ‘ছোটা বাচ্চা জানকে না কোই আঁখ দিখানা রে’—গানটি মনে আছে? গানটির সঙ্গে যে বাচ্চা ছেলেটি নাচ করেছিল, সে আর কেউ নয় ওমকার কাপুরই ছিলেন। আরও পড়ুন: ‘ব্ল্যাক’-এর সেই জেদি শিশুশিল্পীর কথা মনে আছে? আয়েশা ফিরছেন বড় পর্দায়

একাধিক ছবিতে শিশুশিল্পী হিসেবে অভিনয় করেছেন ওমকার। ‘জুদাই’ ছাড়াও ‘মাসুম’ ছবিতে শিশু অভিনেতা হিসেবে কাজ করেছেন তিনি। ‘জুড়ওয়া’ ছবিতে সলমন খানের শৈশবের চরিত্রেও অভিনয় করতে দেখা গিয়েছিল তাঁকে। গোবিন্দার সঙ্গে ‘হিরো নম্বর ওয়ান’ ছবিতেও কাজ করেছেন ওমকার।

ওমকারের বাবা সিনেমা জগতের সঙ্গে যুক্ত থাকলেও তাঁর এত নামডাক ছিল না। তাই নিজের ছেলেকে অভিনেতা হিসাবে প্রতিষ্ঠিত করতে চেয়েছিলেন তিনি। বড় হয়েও অভিনয় জগতের সঙ্গে যুক্ত ওমকার কাপুর। একাধিক মিউজিক ভিডিয়োতে অভিনয় করেছেন। ‘পঞ্চনামা২’ ও ‘ঝুটা কাহি কা’-র মতো ছবিতে কাজ করেছেন তিনি। 

 

বন্ধ করুন