বাংলা নিউজ > বায়োস্কোপ > তিন বছর ধরে ঝুলে থাকা মউ চুক্তি সই করল আর্টিস্ট ফোরাম-প্রযোজক সংগঠন, কাটবে জট?
স্বাক্ষরিত হল মউ চুক্তি
স্বাক্ষরিত হল মউ চুক্তি

তিন বছর ধরে ঝুলে থাকা মউ চুক্তি সই করল আর্টিস্ট ফোরাম-প্রযোজক সংগঠন, কাটবে জট?

বৃহস্পতিবার আর্টিস্ট ফোরামের ২৪তম প্রতিষ্ঠা দিবসে এই চুক্তি স্বাক্ষরিত হয়েছে। যা কার্যকরী হবে ১৫ই অক্টোবর থেকে। 

এতদিন ধরে আর্টিস্ট ফোরামের সদস্যরা শুধুমাত্র মৌখিক এবং কিছু আংশিকভাবে স্বীকৃত নিয়মবিধি অনুসরণ করে বিভিন্ন টেলিভিশন ধারাবাহিকে অভিনয় করছিলেন। কিন্তু কোনওরকম লিখিত চুক্তি ছিল না, যার জেরে বারবার নানান জট তৈরি হয়েছে সিরিয়ালের শ্যুটিং ঘিরে। বারবার বহু আলোচনার পরেও কোনও লিখিত মউ-চুক্তি (Memorandum of Understanding) স্বাক্ষর হয়নি। কিন্তু বৃহস্পতিবার ফোরামের ২৪তম প্রতিষ্ঠা দিবসে এই ঐতিহাসিক চুক্তি সই করল দু-পক্ষ। আগামী তিন বছর কার্যকরী হবে এই চুক্তি। 

আর্টিস্ট ফোরামের তরফে এক প্রেস বিবৃতি দিয়ে এই খবর জানানো হয়েছে। সেখানে বলা হয়, ‘এই প্রথমবার একটি সার্বিক এবং লিখিত চুক্তি স্বাক্ষরিত হল, যাতে সই করলেন টেলিভিশন প্রযোজকদের সংস্থা WATP-র তরফ থেকে মাননীয় সভাপতি শ্রী শৈবাল বন্দোপাধ্যায় এবং সম্পাদক শ্রী সানি ঘোষ রায়। ফোরামের পক্ষ থেকে এই চুক্তিতে স্বাক্ষর করেন শ্রী শান্তিলাল মুখার্জী ও শ্রী শঙ্কর চক্রবর্তী। সাক্ষী হিসাবে চুক্তিতে সই করেন শ্রী দিগন্ত বাগচী ও শ্রী সোহন বন্দ্যোপাধ্যায়। এই চুক্তি অনুযায়ী আগামী ১৫ই অক্টোবর ২০২১ তারিখ থেকে সমস্ত ধারাবাহিকে কাজ করবেন ফোরামের সদস্যরা’। 

সুতরাং আগামী দু-মাসের মধ্যে টলিগঞ্জের শ্যুটিং ফ্লোরে বেশ কিছু বদল দেখা যাবে। এই মউ চুক্তি সার্থকভাবে রূপ দেওয়ার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও মন্ত্রী অরূপ বিশ্বাসের প্রতি কৃতজ্ঞতা জানায় ফোরাম। এছাড়াও এই পারস্পরিক সমঝোতার সেতু তৈরিতে রাজ চক্রবর্তী ও পরমব্রত চট্টোপাধ্যায়ও গুরুতর ভূমিকা পালন করেছেন বলে জানানো হয়েছে। 

এই প্রথমবার কোনও লিখিত চুক্তি স্বাক্ষরিত হল
এই প্রথমবার কোনও লিখিত চুক্তি স্বাক্ষরিত হল

আগামীদিনে সকল ফোরাম সদস্যকে এগিয়ে চলার পথে দিকনির্দেশ করবে এই চুক্তি বিশ্বাস ফোরামের। চুক্তির খুঁটিনাটি সম্পর্কে বিস্তারিত শীঘ্রই প্রকাশ্যে আনা হবে, আপতত সুখবরটা জানিয়ে রাখল এই শিল্পী সংগঠন।


 

বন্ধ করুন