বাংলা নিউজ > বায়োস্কোপ > Pori Moni: মাদককাণ্ডে গ্রেফতারির ২৭ দিন পর জামিন মঞ্জুর পরীমনির
গ্রেফতারের সময় পরীমনি (ছবি সংগৃহীত)
গ্রেফতারের সময় পরীমনি (ছবি সংগৃহীত)

Pori Moni: মাদককাণ্ডে গ্রেফতারির ২৭ দিন পর জামিন মঞ্জুর পরীমনির

  • পরীমনির মুক্তিতে আর কোনও বাধা নেই, আদালতে পুলিশ চার্জশিট জমা দেওয়া না পর্যন্ত জামিন মঞ্জুর পরীমনির। 

মাদককাণ্ডে অবশেষে জামিন পেলেন বাংলাদেশি অভিনেত্রী পরীমনি। পরীমনির জামিন মঞ্জুর হওয়ার খবর নিশ্চিত করেছেন তাঁর আইনজীবী দলের অন্যতম সদস্য আমন রেজা। গত ৪ঠা অগস্ট ব়্যাবের অভিযানে পরীমনির বাড়ি থেকে উদ্ধার হয় মদ ও মাদক, এরপর গ্রেফতার হন ঢালিউডের এই জনপ্রিয় নায়িকা। গ্রেফতারির পর তিন দফায় সিআইডি হেফাজতে জেরার মুখে পড়েছেন অভিনেত্রী, মানসিকভাবে বিপর্যস্ত নায়িকার তিন দফায় জামিনের আর্জি না-মঞ্জুর করেছিল ঢাকার মহানগর ও দায়রা জজ আদালত। পরীমনির গ্রেফতারি নিয়ে বিতর্কের ঝড় বয়েছে প্রতিবেশি দেশে। 

গত ২১ শে অগস্ট তৃতীয়বারের জন্য একদিনের সিআইডি রিমান্ড শেষ হলে ফের আদালতে তোলা হয়েছিল পরীমনিকে। কিন্তু না জামিন না-মঞ্জুর করে বিচারবিভাগীয় হেফাজতে পাঠানোর নির্দেশ দেয় আদালত। পরবর্তী জামিনের শুনানির দিন ধার্য হয়েছিল আগামী ১৩ই সেপ্টেম্বর। এরপর হাইকোর্টে পরীমনি রিট ফাইল করেন। তখন এই মামলায় কেন অবিলম্বে জামিন শুনানি হবে না, তা জানতে হাইকোর্ট রুল জারি করলে, ১৩ দিন এগিয়ে আনা হয় পরীমনির জামিনের শুনানি। আজ (মঙ্গলবার) ঢাকার মহানগর ও দায়রা জজ আদালত অভিনেত্রীর শর্তসাপেক্ষ জামিন মঞ্জুর করেছে। 

বিচারক কে এম ইমরুল কায়েশ এদিন পরীমনির জামিন মঞ্জুর করেন। ২০ হাজার টাকা মুচলেকায় পুলিশের তরফে চার্জশিট আদালতে দায়ের না হওয়া পর্যন্ত পরীমনিকে জামিন দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সরকারি পক্ষের আইনজীবী তাপস কুমার পাল। পরীমনির আইনজীবী মজিবুর রহমান সাংবাদিকদের জানান, ‘মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৪৭ ধারা অনুযায়ী মহিলা একটি প্রিভেলেজ পাবেন। যেহেতু পরীমনি একজন মহিলা, তার দেশে বিদেশে তার পরিচিতি আছে, তার কিছু সিনেমা প্রক্রিয়াধীন আছে, সেগুলোর সিডিউল বিনষ্ট হচ্ছে, তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তাঁর চিকিৎসার জন্য এবং এই মামলার কোন তত্ত্বগত প্রমাণ এখনো আসেনি… চার্জশিট (দায়ের) না হওয়া পর্যন্ত আদালত আমাদের জামিন মঞ্জুর করেছেন।’

আদালতের আদেশ জেলে পৌঁছালেই পরীমনির জেলের বাইরে আসার প্রক্রিয়া শুরু হবে। পরীমনির আইনজীবী জানিয়েছেন, খুব সম্ভবত আজই কাশমিপুর জেল থেকে বাইরে আসবেন পরীমনি। 

বন্ধ করুন