বাংলা নিউজ > বায়োস্কোপ > হেলিকপ্টার করে স্কুলে যেতেন ফারহান আখতার? রইল ‘ডন ২’র পরিচালকের দুষ্টুমির কিসসা!
ফারহান আখতার। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
ফারহান আখতার। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

হেলিকপ্টার করে স্কুলে যেতেন ফারহান আখতার? রইল ‘ডন ২’র পরিচালকের দুষ্টুমির কিসসা!

  • ছোটবেলায় ভারি দুষ্টু ছিলেন ফারহান আখতার। এক পুরোনো সাক্ষাৎকারে নিজের ছোটবেলার দুষ্টুমির একাধিক কিসসার কথা স্বয়ং জানিয়েছিলেন ফারহান।

রবিবার ৯ নভেম্বর ৪৮-এ পা দিলেন পরিচালক-অভিনেতা ফারহান আখতার। তবে শুধুই একজন দুর্ধর্ষ পরিচালক কিংবা দুরন্ত অভিনেতা বললে তাঁর প্রতিভাকে খানিকটা খাটো করেই দেখা হবে। একইসঙ্গে চিত্রনাট্যকার, গিটার বাদক,সু-গায়কও বটে তিনি। তবে জানেন কি ছোটবেলায় ভারি দুষ্টু ছিলেন তিনি? এক পুরোনো সাক্ষাৎকারে নিজের ছোটবেলার দুষ্টুমির একাধিক কিসসার কথা স্বয়ং জানিয়েছিলেন ফারহান।

২০১৩ সালে সিমি গারেওয়াল-কে দেওয়া এক সাক্ষাৎকারে ফারহান জানান একবার ছোটবেলায় তিনি তাঁর ক্লাসের সমস্ত বন্ধুদের বলেছিলেন প্রতিদিন স্কুলে সবার আগে তাঁর আসার একমাত্র কারণ হেলিকপ্টার। বিস্ময়ে সহপাঠীদের গোল গোল হয়ে যাওয়া চোখের সামনে ফারহান সটান বলেছিলেন প্রতিদিন সকালে স্কুলের ছাদে তাঁর হেলিকপ্টার নামে। স্বভাবতই একথা শুনে বাড়ি গিয়ে 'ডন ২' এর পরিচালকের সব সহপাঠীরা রীতিমতো কান্নাকাটি জুড়ে দিয়েছিল। বাবা-মায়েদের কাছে বায়না জুড়েছিল কেন একা ফারহান হেলিকপ্টার করে স্কুল যাবে আর তাঁরা বাসে বসে? শেষপর্যন্ত অতিষ্ঠ হয়ে ফারহানের নাম স্কুলে নালিশ জানাতে হয় সেইসব অভিভাবকের দল।

স্কুলে ডাক পড়ে ফারহান-এর। তাঁকে জিজ্ঞেস করা হলে তিনি সরাসরি অস্বীকার করেন গোটা বিষয়টা। যদিও ফারহানের সেই জবাব ধোপে টেকেনি। তবে তাঁকে 'মিথ্যাবাদী' বলামাত্রই শিক্ষকদের জানিয়েছিলেন যে তিনি মোটেই 'মিথ্যুক' নন। স্রেফ গুল মেরে বন্ধুদের বোকা বানিয়েছেন, এটুকুই।

এখানেই শেষ নয়। সেই সাক্ষাৎকারে এই বিখ্যাত বলি-ব্যক্তিত্ব আরও জানান যেযেদিনই তাঁর স্কুল থেকে আগে আগে বাড়ি চলে আস্তে ইচ্ছে করত, তিনি স্রেফ বেহুঁশ হয়ে যাওয়ার ভান করতেন। ব্যাস, স্কুল থেকে চটপট তাঁকে বাড়ি পাঠিয়ে দেওয়া হতো। আর স্কুল ফেরত গাড়িতে ওঠামাত্রই দুষ্টু ফারহানের চোখ দুটিও দিব্যি খুলে যেত।

বন্ধ করুন