বাংলা নিউজ > বায়োস্কোপ > একা একা বেলুড় মঠে হাজির হয়েছিলেন লতা, প্রেসিডেন্ট মহারাজকে শোনাতে চেয়েছিলেন গান

একা একা বেলুড় মঠে হাজির হয়েছিলেন লতা, প্রেসিডেন্ট মহারাজকে শোনাতে চেয়েছিলেন গান

লতা মঙ্গেশকর। (ফাইল ছবি)

নব্বইয়ের দশকের এক ভোরে কাউকে কিছু না জানিয়েই বেলুড় মঠে হাজির হয়েছিল লতা মঙ্গেশকর।

নব্বইয়ের দশকের এক ভোরে কাউকে কিছু না জানিয়েই বেলুড় মঠে হাজির হয়েছিল লতা মঙ্গেশকর। আপন মনে মঠ জুড়ে ধীরে ধীরে ঘুরে বেড়াতে বেড়াতেই গুনগুন করে গাইছিলেন তিনি। সেই স্মৃতির কথা তুলে ধরলেন বেলুড় মঠ এবং রামকৃষ্ণ মিশনের সাধারণ সম্পাদক স্বামী সুবীরানন্দ।

আনন্দবাজারকে দেওয়া এক সাক্ষাৎকারে স্বামী সুবীরানন্দ জানান তিনি সেদিন হঠাৎ করেই খেয়াল করেছিলেন যে এক মহিলা আটপৌরে শাড়ি পরে মূল মন্দিরের পূর্ব দিকে ঘুরে বেড়াচ্ছেন। সঙ্গে আপনমনে গুইনগুনিয়ে একটানা গেয়ে চলেছেন। এরপর ভালো করে খেয়াল করতেই লতাকে চিনে নিতে দেরি হয়নি তাঁর। মন্দির পরিদর্শন করার জন্য 'লতাজি'-কে আহ্বান জানাতে এরপর আর দেরি করেননি তিনি। তাঁর কাছে তৎকালীন প্রেসিডেন্ট মহারাজ স্বামী ভূতেশানন্দজির সঙ্গে দেখা করার অনুরোধ রাখেন প্রয়াতা এই সুর সম্রাজ্ঞী।

এরপর স্বামী সুবীরানন্দ আরও জানান প্রেসিডেন্ট মহারাজের সামনে চেয়ারে না বসে তাঁর পদতলে বসেছিলেন লতা। প্রণামও করেছিলেন তাঁকে। লতাজিকে বারংবার চেয়ারে বসতে বলা হলেও মেঝের গালিচা থেকে ওঠেননি তিনি। লতাকে তাঁর কাজের কাজের ভূয়সী প্রশংসা করেন প্রেসিডেন্ট মহারাজ। মানবসেবায় উৎসর্গ করারও বার্তা দিয়েছিলেন। এরপর স্বামী সুবীরানন্দের বক্তব্য অনুযায়ী প্রেসিডেন্ট মহারাজের থেকে এহেন কথা শুনে তাঁকে গান শোনা চেয়েছিলেন তিনি। তবে কোকিলকণ্ঠীকে সেদিন সেদিন হাসিমুখেই নিরস্ত করেছিলেন তিনি। আলোচনা শেষে যাওয়ার আগে তাঁকে প্রণাম করে লতাজি জানান,প্রেসিডেন্ট মহারাজ গান শুনতে চাইলে সেইসময়ে পৃথিবীর যে প্রান্তেই তিনি থাকুন না কেন সব কাজ ফেলে বেলুড় চলে আসবেন তিনি।

বায়োস্কোপ খবর

Latest News

বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ ইতালি যাবেন মোদী, মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে হতে পারে বৈঠক ব্যর্থ হল আকাশ দীপের লড়াই, ক্যাপ্টেন সুদীপ ঘরামি জেতালেন মুর্শিদাবাদ কিংসকে বুধের ঘরে ত্রিগ্রহী যোগ, মিথুন রাশিতে তিন গ্রহের মিলনে লাভবান হবেন ৩ রাশি কিশোরীর ‘যৌন হেনস্থা’, প্রাক্তন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে জারি হল গ্রেফতারি পরোয়ানা 1 ওভার শেষে Turkiye-র স্কোর 5/0 বিতর্কে ভরা ‘হামারে বারাহ’-র মুক্তিতে সুপ্রিম কোর্টের স্থগিতাদেশ! মেয়ে প্রমিতাকে পাত্তাই দিলেন না, জামাইকে নিয়েই ব্যস্ত রুদ্রজিৎ-এর শাশুড়ি মা! টোল প্লাজাতে আর দেরি হবে না, ফাস্ট্যাগ চেক করতে এবার আসছে নয়া ডিভাইস ডোভালকেই NSA রাখলেন মোদী, কাশ্মীর হামলার মধ্যেই ঘোষণা, পদে বহাল আরও এক আস্থাভাজন

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.