বাংলা নিউজ > বায়োস্কোপ > মনোজ বাজপেয়ী-এর চটি ‘চুরি’ করে নিয়েছিলেন পঙ্কজ ত্রিপাঠী! কারণ শুনলে চমকে যাবেন
মনোজের চটি চুরি করে নিজের কাছে রেখে দিয়েছিলেন পঙ্কজ।(ছবি সৌজন্যে - ইউটিউব)
মনোজের চটি চুরি করে নিজের কাছে রেখে দিয়েছিলেন পঙ্কজ।(ছবি সৌজন্যে - ইউটিউব)

মনোজ বাজপেয়ী-এর চটি ‘চুরি’ করে নিয়েছিলেন পঙ্কজ ত্রিপাঠী! কারণ শুনলে চমকে যাবেন

এইমুহূর্তে বলিপাড়া ও তাঁর বাইরের বহু উঠতি অভিনেতারা পঙ্কজ ত্রিপাঠীকে নিজের আদর্শ হিসেবে মানেন। তবে জানেন কি এই জনপ্রিয় বলি-অভিনেতা মনোজ বাজপেয়ী-এর চটি ‘চুরি’ করে নিয়েছিলেন! 

৫ সেপ্টেম্বর ৪৫ তম জন্মদিনের কেক কাটবেন পঙ্কজ ত্রিপাঠী। এইমুহূর্তে বলিপাড়া ও তাঁর বাইরের বহু উঠতি অভিনেতারা তাঁকে নিজের আদর্শ হিসেবে মানেন। তবে জানেন কি অভিনয়ের ক্ষেত্রে এই জনপ্রিয় বলি-অভিনেতার 'আইডল' কে? মনোজ বাজপেয়ী। গত বছর কপিল শর্মার কমেডি শোয়ে অতিথি হিসেবে হাজির হয়ে 'গুরু'-র প্রতি নিজের ভালোবাসা ও শ্রদ্ধার কথা প্রকাশ্যেই স্বীকার করেছিলেন পঙ্কজ।

'দ্য কপিল শর্মা শো'-এর ওই এপিসোডে পঙ্কজের সঙ্গে অতিথি হিসেবে হাজির হয়েছিলেন মনোজ বাজপেয়ী-ও। গল্প আড্ডার ফাঁকে কথায় কথায় কপিলকে মনোজ জানান যে বহু বছর আগে এক হোটেল থেকে তাঁর চটি ‘চুরি’ করে নিয়েছিলেন পঙ্কজ। এমনকি এরপর আর ফেরত ও দেননি। মনোজের কথা শেষ হতে না হতেই তার জের টেনে বলা শুরু করেন পঙ্কজ। ' তখন আমি একটি বেশ নামকরা হোটেলের রান্নাঘরের সুপারভাইজার হিসেবে কাজ করি আর পাশাপাশি সমানতালে থিয়েটার করছি। এমন সময় একদিন খবর পেলাম আমাদের ওই হোটেলে চেক ইন করেছেন মনোজ বাজপেয়ী। শোনামাত্রই কিচেনের সব কর্মীদের বলে দিয়েছিলাম ওঁর ঘর থেকে কোনও অর্ডার এলে সেটা যেন সরাসরি আমার কাছে আসে। আমি নিজে দেখভাল করব। এরপর এক ফাঁকে মনোজ ভাইয়ের কামরায় গিয়ে তাঁর সঙ্গে দেখা করে প্রণামও করে এসেছিলাম'।

সামান্য থেমে 'মির্জাপুর' অভিনেতা আরও জানালেন যে অভিনয়ের ক্ষেত্রে মনোজ বাজপেয়ীই তাঁর আদর্শ। ওঁর অভিনয় দেখেই তাঁর অভিনয় শেখা। এরপর পরদিন মনোজ হোটেল থেকে চলে যাওয়ার পর রাম সার্ভিস বিভাগ থেকে খবর এল যে বলি-অভিনেতা নিজের একজোড়া চটি ভুলে ফেলে গেছেন। জানতে পেরেই তাড়াতাড়ি করে পঙ্কজ সেই চটি জোড়া নিজের কাছে রেখে দিলেন। সঙ্গে হোটেলের কর্মচারীদের কাছে অনুরোধও জানিয়েছিলেন এই ঘটনার কথা যেন হোটেল কর্তৃপক্ষের কানে না যায়। 

এরপর শোয়ে অকপটে জানালেন কেন তিনি মনোজ বাজপেয়ীর ওই চটি জোড়া ফেরত দেননি। পঙ্কজের কথায়, ' শিষ্য একলব্যর মতো ওই চটিতে পা ছুঁয়ে যদি সামান্যতম ওঁর অভিনয়ের ক্ষমতা পেতে পারি....' বলতে বলতে গলা ধরে আসে 'মিমি' ছবির অভিনেতার। চোখের জল আটকাতেও আপ্রাণ চেষ্টা শুরু করেন তিনি। এই দেখে নিজের আসন থেকে উঠে এসে পঙ্কজকে বুকে টেনে নেন মনোজ বাজপেয়ী। ততক্ষণে মনোজের প্রতি পঙ্কজের এহেন মানসিকতা দেখে মুগ্ধ হয়ে মুহুর্মুহু হাততালি বাজাতে শুরু করেছে শোয়ে উপস্থিত থাকা দর্শককুল।

বন্ধ করুন