বাড়ি > বায়োস্কোপ > সড়ক ২-এর ট্রেলারে ১ কোটি ডিজলাইক ! সবচেয়ে অপছন্দের ভিডিয়ো হওয়ার থেকে দু'ধাপ দূরে
দ্রুত গতিতে বিশ্বের সবচেয়ে অপছন্দের ইউটিউব ভিডিয়ো হওয়ার দিকে এগোচ্ছে সড়ক ২। 
দ্রুত গতিতে বিশ্বের সবচেয়ে অপছন্দের ইউটিউব ভিডিয়ো হওয়ার দিকে এগোচ্ছে সড়ক ২। 

সড়ক ২-এর ট্রেলারে ১ কোটি ডিজলাইক ! সবচেয়ে অপছন্দের ভিডিয়ো হওয়ার থেকে দু'ধাপ দূরে

  • দ্রুত গতিতে বিশ্বের সবচেয়ে অপছন্দের ইউটিউব ভিডিয়ো হওয়ার দিকে এগোচ্ছে সড়ক ২। আপতত রয়েছে তিন নম্বর স্থানে। 

এমন বিশ্বরেকর্ড গড়বে মহেশ ভাটের কামব্যাক ফিল্ম তা বোধহয় দুঃস্বপ্নেও ভাবেনি ভাট পরিবার। কিন্তু বাস্তব বড়ই কঠিন, তা বোধহয় হাড়ে হাড়ে টের পাচ্ছেন মহেশ-আলিয়ারা।'সড়ক ২ কো সড়কপে লানা হ্যায়', ট্রেলার মুক্তির আগে থেকেই এই শপথ নিয়েছিলেন সুশান্ত ভক্তরা। এবং সেই প্রতিজ্ঞা পূরণ তাঁরা যে করেছেন তা বলাই চলে। কারণ ইউটিউবের ইতিহাসে সবচেয়ে বেশি ডিজলাইক পাওয়ার রেকর্ড যাতে সড়ক ২-এর ট্রেলারের পাশে থাকে তা করে দেখাতে বদ্ধপরিকর তাঁরা।  শনিবার স্বাধীনতা দিবসের দিন সড়ক ২-এর ট্রেলারে ডিজলাইকের সংখ্যা ১০ মিলিয়ন অর্থাত্ এক কোটি পার করল।যেখানে লাইকের সংখ্যা মাত্র সাড়ে পাঁচ লক্ষ। 

দ্রুত গতিতে বিশ্বের সবচেয়ে অপছন্দের ইউটিউব ভিডিয়ো হওয়ার দিকে এগোচ্ছে সড়ক ২। আপতত রয়েছে তিন নম্বর স্থানে। সড়ক টুয়ের থেকে অল্প দূরে ১১.৫৯ মিলিয়ন ডিজলাইকের সঙ্গে দু নম্বরে রয়েছে জাস্টিন বিবারের গান বেবি। এবং পয়লা নম্বরে রয়েছে ইউটিউব রিউন্ড ২০১৮ : এভরিওয়ান কন্ট্রোলস রিউন্ড।

সৌজন্যে উইকিপিডিয়া 
সৌজন্যে উইকিপিডিয়া 

যদিও লাইক-ডিজলাইকের শতাংশ বিচার করলে সড়ক টু রয়েছে একদম শুরুতে। কারণ ৯৪.৬২% দর্শক এই ছবির ট্রেলার অপছন্দ করেছে, যা নিঃসন্দেহে ঐতিহাসিক বলা চলে। সড়ক -২ এর ট্রেলার মুক্তির মাত্র ৬ ঘন্টার  ইউটিউব ইতিহাসের সবচেয়ে বেশি ‘ডিজলাইক’ পাওয়া ছবির ট্রেলার হিসাবে গোস্টবাস্টার্সকে পিছনে ফেলেছিল সড়ক টু। এতদিন পর্যন্ত ১.১ মিলিয়ান ডিজলাইকের সঙ্গে গোস্টবাস্টার্সের ট্রেলার ছিল ইউটিউবের সবচেয়ে অপছন্দের ছবির ট্রেলার। 

কিন্তু কী কারণে সড়ক ২-এর প্রতি দর্শকদের এই ক্ষোভ? 

সুশান্তকে নিয়ে আলিয়ার কফি উইথ করণের সেটে মন্তব্য, রিয়া চক্রবর্তীর সঙ্গে মহেশ ভাটের ঘনিষ্ঠতার জেরে শুরু থেকেই ভাট পরিবারের উপর ক্ষুদ্ধ সুশান্ত ভক্তরা। তারপর এই ছবির সঙ্গে ওতোপ্রোতভাবে জড়িয়ে নোপোটিজম। কারণ এই ছবিতে লিড রোলে রয়েছেন মহেশ ভাটের দুই কন্যা-আলিয়া ও পূজা। অন্যদিকে অপর দুই প্রধান চরিত্রে ইন্ডাস্ট্রির অন্য দুই ইনসাইডার সঞ্জয় দত্ত ও আদিত্য রয় কাপুর। 

এই ছবির সঙ্গে  ২১ বছর পর পরিচালক হিসাবে ফিরছেন মহেশ ভাট।পূজা ভাট ও সঞ্জয় দত্ত অভিনীত সড়ক (১৯৯১) ছবির সিক্যুয়েল এই ফিল্ম। এই প্রথম মেয়ে আলিয়া ভাটকে ডিরেক্ট করেছেন মহেশ ভাট।

সড়ক ২-কে নিয়ে ইতিমধ্যেই রয়েছে অনেক অভিযোগ। বিশ্ব হিন্দু পরিষদের তরফে দাবি করা হয়েছে এই ছবি হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত দিচ্ছে। শুধু তাই নয় এই ছবিকে ‘নেপোটিজমের প্রোডাক্ট’ বলেও উল্লেখ করলেন ভিএইচপির মুখপাত্র বিজয় শঙ্কর তিওয়ারি। অন্যদিকে এক পাক শিল্পী ভাট ক্যাম্পের বিরুদ্ধে গান চুরির অভিযোগও এনেছেন। সব মিলিয়ে বিতর্ক আষ্টেপৃষ্ঠে ধরেছে সড়ক ২-কে। করোনা পরিস্থিতিতে সরাসরি ওটিটি প্ল্যাটফর্ম ডিজনি প্লাস হটস্টারে আগামী ২৮ অগস্ট মুক্তি পেতে চলেছে পরিচালক মহেশ ভাটের এই ছবি।

বন্ধ করুন