বাংলা নিউজ > বায়োস্কোপ > Oscar Nominations 2023: ঐতিহাসিক! অস্কারে সেরা মৌলিক গানের নমিনেশন পেল RRR, বিদেশি ভাষার ছবির দৌড়ে নেই ভারত

Oscar Nominations 2023: ঐতিহাসিক! অস্কারে সেরা মৌলিক গানের নমিনেশন পেল RRR, বিদেশি ভাষার ছবির দৌড়ে নেই ভারত

বড় সাফল্য রাজামৌলির

Oscar Nominations 2023: অস্কারের মঞ্চে ঐতিহাস গড়ল এসএস রাজামৌলির ‘আরআরআর’। গোল্ডনের গ্লোবের পর এবার ‘নাটু নাটু’র সামনে অস্কার জয়ের হাতছানি। 

গোল্ডনের গ্লোবের পর এবার ‘নাটু নাটু’র সামনে অস্কার জয়ের হাতছানি। মঙ্গলবার ঘোষণা করা হল ৯৫তম অস্কার অ্যাওয়ার্ডের চূড়ান্ত মনোনয়ন তালিকা। এই তালিকায় আরআরআরের শিকে ছিঁড়ল। এসএস রাজামৌলির এই ব্লকবাস্টার ছবির ‘নাটু নাটু’ গানটি ‘সেরা মৌলিক গান’-এর দৌড়ে সেরা পাঁচে জায়গা করে নিতে সফল হয়েছে।

‘গোল্ডেন গ্লোব’ জয়ের পর থেকেই এমএম কিরাবাণী এই গান নিয়ে আশায় বুক বেঁধেছিল গোটা দেশ, নিরাশ করল না আরআরআর টিম। তবে ‘সেরা বিদেশি ভাষা’র ছবি বিভাগে ফের একবার হতাশা হাতে এল ভারতের। চলতি বছরে ভারতের তরফে অস্কারের আনুষ্ঠানিক এন্ট্রি ছিল গুজরাতি ছবি ‘ছেল্লো শো’ (দ্য লাস্ট ফিল্ম শো), পাশাপাশি আরআরআর নিয়েও স্বপ্ন দেখেছিল ১৪০ কোটির দেশ। তবে দুটি ছবিই চূড়ান্ত মনোনয়ের তালিকায় জায়গা করে নিতে ব্যর্থ। তবে শৌনক সেনের ডকুমেন্ট্রি ফিচার মুখ উজ্জ্বল করল ভারতের। ‘অল দ্যাট ব্রিদ’ জায়গা করে নিয়েছে ফাইনাল নমিনেশন তালিকায়। এছাড়াও নেটফ্লিক্সের ‘দ্য এলিফ্যান্ট হুইসপার্স’ সেরা স্বল্পদৈর্ঘ্য়ের ক্যাটেগরিতে চূড়ান্ত বিভাগে মনোনীত হয়েছে। 

আগামী ১২ই মার্চ ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে বসবে অস্কারের বার্ণাঢ্য আসর। শেষ হাসি হাসতে ‘নাটু নাটু’কে হারাতে হবে ‘অ্যাপ্লস’, ‘হোল্ড মাই হ্যান্ড’, ‘লিফট মি আপ’, ‘দিস ইজ লাইফ’-এর মতো জনপ্রিয় চারটি গানকে। 

নমিনেশন জিতে নেওয়ার পর ইতিমধ্যেই প্রতিক্রিয়া মিলেছে ‘আরআরআর’ টিমের তরফে। ছবির অফিসিয়্যাল টুইটার হ্যান্ডেল থেকে লেখা হয়- ‘আমরা ইতিহাস গড়েছি’। সঙ্গে সংযোজন, ‘অত্যন্ত গর্বের সঙ্গে জানাচ্ছি ৯৫তম অস্কারের আসরে নাটু নাটু গানটি সেরা মৌলিক গানের পুরস্কারের জন্য মনোনীত হয়েছে’।  

‘আরআরআর’ ছবিতে এই গানে জুনিয়র এনটিআর এবং রামচরণকে ফাটিয়ে নাচতে দেখা গিয়েছে এই গানে। এম এম কিরাবাণীর সুর করা এই গানটি গেয়েছেন কালা ভৈরব, এবং রাহুল সিপলিগঞ্জ। গানের কথা লিখেছেন চন্দ্র বোস। অনেকেই আশা করেছিলেন ইতিহাস গড়ে সেরা অভিনেতার মনোনয়ন পেতে পারেন জুনিয়র এনটিআর, তেমন ইঙ্গিত দিয়েছিল জনপ্রিয় মার্কিন পত্রিকা, তবে সেই আশা জল পড়ল এদিন। 

বিদেশি ভাষার ছবি বিভাগে জায়গা করে নিয়েছে গোল্ডেন গ্লোব জেতা ছবি ‘আর্জেন্টিনা, ১৯৮৫’। এছাড়াও জার্মানির ‘অল কোয়াইট অন দ্য ওয়েস্টার্ন ফ্রন্ট, বেলজিয়ামের ‘ক্লোজ’, আয়ারল্যান্ডের ‘দ্য কোয়াইট গার্ল’ এবং পোল্যান্ডের ‘ইও’ জায়গা করে নিয়েছে।

সেরা তথ্যচিত্রের (ফিচার) চূড়ান্ত মনোনয়ে জায়গা করে নিয়ে ফের একবার বাঙালির মুখ উজ্জ্বল করলেন শৌনক সেন। 

আরও পড়ুন- ‘RRR’-এর অস্কার দৌড় শুরু! কোন কোন বিভাগে মনোনয়ন পাওয়ার জন্য লড়ছে এই ছবি

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

বায়োস্কোপ খবর

Latest News

হেরে লিগ টেবিলের শীর্ষে ওঠার সুযোগ হাতছাড়া KKR-এর, প্লে-অফের পথে এক পা সঞ্জুদের এই বৈশাখেই সাত পাক ঘুরছেন আদৃত-কৌশাম্বি! উচ্ছেবাবু-দিদিয়ার বিয়ের শুভদিনটা কবে? নিজেরাই ছুঁল নিজেদের রেকর্ড! IPL-র সর্বোচ্চ রান তাড়া করে জয় RR-র, লজ্জায় KKR প্রথম প্লেয়ার হিসেবে IPL-এ ইতিহাস নারিনের! বিরল তালিকায় নাম জুড়ল রোহিতদের সঙ্গে দু-বছর আগে গোপনে বিয়ে সেরেছিলেন, বাবা হলেন টলি নায়ক, ছেলে হল না মেয়ে? 'তল্লাশির পরিকাঠামো রাখতে হবে',বির্তক এড়াতে হেলিপ্যাডগুলির জন্য নির্দেশিকা জারি ‘প্রমাণ না থাকলে গ্রেফতার নয়’ আপ নেতার আগাম জামিন খারিজ করেও ED-কে সতর্ক SC-র রাম নবমীর প্রাক্কালে উৎসবমুখর অযোধ্যা, দেখুন রাম মন্দিরের অদেখা সব ছবি 'কালো হয়ে যাব তো’, কাঠফাটা রোদে প্রচার,মেকআপে ভরসা রচনার! চুমুক ডাবের জল,লস্যিতে প্রথমবারেই UPSC সিভিল সার্ভিসে তৃতীয় অনন্যা! মেয়েদের মধ্যে প্রথম, কী টিপস দিলেন?

Latest IPL News

৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.