বাংলা নিউজ > বায়োস্কোপ > Exclusive: ‘অ্যাকশন ছবি মহিলা পরিচালকের জন্য নয়,ভুল ধারণা’, দাবি হলিউড তারকা শার্জিল থেরনের

Exclusive: ‘অ্যাকশন ছবি মহিলা পরিচালকের জন্য নয়,ভুল ধারণা’, দাবি হলিউড তারকা শার্জিল থেরনের

দ্য ওল্ড গার্ড ছবির দৃশ্যে শার্লিজ থেরন  (AP)

শুক্রবার মুক্তি পেল নেটফ্লিক্সের সুপারহিরো অ্যাকশন ছবি দ্য ওল্ড গার্ড। ছবি নিয়ে হিন্দুস্তান টাইমসের প্রতিনিধি রোহন নাহারের সঙ্গে এক্সক্লুসিভ আড্ডায় হলিউড তারকা শার্লিজ থেরন ও কিকি লেনে।

মহিলা পরিচালকরা অ্যাকশনের দৃশ্য পরিচালনায় স্বচ্ছন্দ নয় কিংবা সেইসব ছবি এড়িয়ে চলেন-রুপোলি দুনিয়ায় প্রচলিত এই তত্ত্বে বিশ্বাসী নন অভিনেত্রী শার্লিজ থেরন। দ্য ওল্ড গার্ল তারকা বললেন দুনিয়ার জানা উচিত আমাকে এই অ্যাকশন প্যাক সিরিজে পরিচালনা করেছেন একজন মহিলা-জিনা প্রিন্স-ব্রাইথউড। শুক্রবার থেকেই নেটফ্লিক্সে স্ট্রিমিং শুরু হয়েছে নেটফ্লিক্সের এই সুপারহিরো ফিল্মের। এই ছবি নিয়ে সূদূর হলিউড থেকে হিন্দুস্তান টাইমসের সঙ্গে আড্ডা ছিলেন ছবির দুই লিডিং লেডি শার্লিজ থেরন এবং কিকি লেনে।

শার্লিজ জানান, আমার মনে হয় এটা একটা বিশাল বড়ো ভুল ধারণা। একজন ভালো পরিচালক ভালো গল্প বলবেন।সেখানে জঁর কোনও বাঁধা হয়ে দাঁড়ায় না। আমরা যদি লিঙ্গের ভিত্তিতে সেই ভেদাভেদ শুরু করি তাহলে আমরা সেক্সিট হয়ে যায়। জিনা আগে কোনওদিন অ্যাকশন জঁর ছবি পরিচালনা করেনি। কিন্তু ওর মধ্যে সেই প্যাশনটা ছিল। সেটা থাকলেই মানুষ সব করতে পারে। সেখানে নারী-পুরুষকে আলাদা চোখে দেখাটা অর্থহীন। মেয়েরা সব অসাধ্য সাধন করতে পারে'।

কিকি লেনে ও পরিচালক  জিনা প্রিন্স-ব্রাইথউড
কিকি লেনে ও পরিচালক  জিনা প্রিন্স-ব্রাইথউড (AP)

এই ছবিতে শুধু অভিনয় করেননি দ্য ওল্ড গার্ডের যৌথ প্রযোজকের ভূমিকাতেও দেখা যাবে শার্লিজ থেরনকে। হলিউডে মহিলা পরিচালকের অ্যাকশন জঁরের অসাধারন কিছু কাজের কথা স্মরণ করিয়ে দেন অভিনেত্রী। বলেন, অস্কার জয়ী ক্যাথরিন বিগেলোর কথা।  প্যাটি জেনকিনসের সঙ্গেও ২০০৩ সালে মনস্টার ছবিতে কাজ করেছেন শার্লিজ। প্রযোজনা করা বড়ো চ্যালেঞ্জ।

ছবির দৃশ্যে থেরন ও কিকি 
ছবির দৃশ্যে থেরন ও কিকি  (AP)

 প্রযোজক-অভিনেতার সম্পর্কটা পারস্পরিক বোঝাপড়ার উপর দাঁড়িয়ে মেনে নেন অভিনেত্রী। বলেন, ‘একটা ছবি তৈরির সময় প্রযোজকদের অনেক বিষয় খেয়াল রাখতে হয়, অভিনেতাদের উচিত সেগুলো খেয়াল রাখা। প্রযোজনা করলে ফিল্ম মেকিংয়ের অনেক বিষয়ের সঙ্গে অবগত হওয়া যায়,শেখা যায়’।

দেখুন শার্লিজ থেরনের সাক্ষাত্কার-

 ইমেজ কমিকসের জনপ্রিয় সিরিজ অবলম্বনে তৈরি হয়েছে ‘দ্য ওল্ড গার্ড’। এই কাহিনি গড়ে উঠেছে একদল অমর যোদ্ধাকে কেন্দ্র করে। যেকোনো আঘাত থেকে দ্রুত সেরে ওঠার অতিমানবীয় ক্ষমতার অধিকারী এই দলের চারজন সদস্য।আচমকাই তাঁরা আবিষ্কার করবে  আরেকজন অমরত্বের সত্ত্বার অধিকারীকে। যে ভূমিকায় রয়েছেন কিকি লেনে। অমরত্বের রহস্য জানতে তাঁদের পিছনে রয়েছে অজানা শত্রু,কেমনভাবে হবে এই যুদ্ধে জয় তাই এই ছবির উপজীব্য।

বায়োস্কোপ খবর

Latest News

সদ্য বিড়াল এনেছেন বাড়িতে? জেনে নিন কীভাবে নেবেন তার যত্ন ৭ লাখ থেকে ৭ কোটি- আপনার আয় কত হলে কোন কর কাঠামোয় বেশি টাকা বাঁচবে? রইল হিসাব রোগীর মৃত্যুতে চিকিৎসককে হয়রানি, তদন্তে তিন সদস্যের কমিটি ‘গাঁটছড়া’র পর ফিরছেন রিয়াজ, বিপরীতে ‘কমলা’ অয়ন্যা, কোন চ্যানেলে আসছে এই মেগা মূলধনী কর সরল করতে বদল নিয়মে, করদাতাদের পকেট থেকে খসবে বেশি টাকা, নির্মলা বলছেন… পরকীয়ায় বাধা, স্ত্রীকে খুন করতে সালিশি সভায় সুপারি কিলার নিয়ে হাজির স্বামী শ্রাবণ মাসে জলে এই দ্রব্য মিশিয়ে শিবলিঙ্গে নিবেদন করুন, সব কষ্ট হবে দূর বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজেপি জয়ী ত্রিপুরার ৭১ শতাংশ আসনে, পঞ্চায়েত ভোটে বিতর্ক যত তাড়াতাড়ি পারবে… গম্ভীরের সঙ্গে কাজ করার জন্য কোহলি-রোহিতকে নেহরার পরামর্শ বর্ষায় মশার উৎপাতে অতিষ্ঠ হয়ে যাচ্ছেন? এই ঘরোয়া উপায় মিটবে সমস্ত সমস্যা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.