বাংলা নিউজ > বায়োস্কোপ > Oscars 2021: ক্ষুব্ধ চ্যাডউইক ভক্তরা! অস্কারজয়ী অ্যান্থনি হপকিন্স যা বললেন
দ্য ফাদার-এর চরিত্রে অ্যান্থনি হপকিন্স
দ্য ফাদার-এর চরিত্রে অ্যান্থনি হপকিন্স

Oscars 2021: ক্ষুব্ধ চ্যাডউইক ভক্তরা! অস্কারজয়ী অ্যান্থনি হপকিন্স যা বললেন

  • অস্কার জয়ের পরই অ্যান্থনি হপকিন্সের ওপর ক্ষুব্ধ 'ব্ল্যাক প্যান্থার'-এর ভক্তরা! চ্যাডউইক বোসম্যানের বদলে নিজের অস্কার জয়ের কথা শুনে চমকে গিয়েছিলেন অ্যান্থনি। ভিডিয়ো পোস্টে বোসম্যানকে শ্রদ্ধার্ঘ জানিয়েছেন অভিনেতা।

৯৩তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে প্রতিবছর একই পদ্ধতিতে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার বিতরণ করা হয়। সাধারণত প্রতি বছর সেরা ছবির বিভাগে পুরস্কারের নাম সবার শেষে ঘোষণা করা হয়। কিন্তু এই বছর সেরা অভিনেতার বিভাগ দিয়ে পুরস্কার বিতরণী অনুষ্ঠান সমাপ্ত হয়েছে। সাম্প্রতিক অস্কার স্মৃতির বৃহত্তম অ্যান্টিক্লাইম্যাক্সগুলির মধ্যে অন্যতম।

প্রয়াত চ্যাডউইক বোসম্যানকে অনেকেই ‘মা রাইনি’স ব্ল্যাক বটম’এ তাঁর চরিত্রের জন্য সেরা হিসেবে মনোনীত করেছিল। প্রকৃতপক্ষে, বেশ কয়েকটি ভাষ্যকার মন্তব্য করেছিলেন, অনুষ্ঠানটি বোসম্যানের বিজয়ের সঙ্গে শেষ করার ধারণার বিষয়। তবে সবাইকে অবাক করে দিয়ে, ‘দ্য ফাদার’এ অভিনয়ের জন্য অ্যান্থনি হপকিন্সকে বিজয়ী হিসাবে ঘোষণা করা হয়। এমনকি তিনি পুরস্কার সংগ্রহের জন্য উপস্থিতও ছিলেন না।

ভক্তরা অবাক হয়ে যাওয়া এই বিষয়টি নিয়ে টুইটারে সরব হয়েছেন-

চলতি বছর অস্কারে ‘দ্য ফাদার' ছবিতে দুর্ধর্ষ অভিনয়ের জন্য 'শ্রেষ্ঠ অভিনেতা' হিসেবে সম্মানিত হন অ্যান্থনি হপকিন্স। একসই সঙ্গে ৯৩তম অস্কারে ইতিহাসে সবথেকে বয়স্ক অস্কার জয়ী হিসেবে নিজের নাম তুললেন বছর ৮৩-র এই অভিনেতা। তবে এই প্রথম নয়, এই প্রখ্যাত অভিনেতা প্রথমবার অস্কার জিতেছিলেন ১৯৯৪ সালে মুক্তি পাওয়া ছবি 'দ্য সাইলেন্স অফ দ্য ল্যাম্ব'-এ হ্যানিবল লেক্টরের ভূমিকায় অভিনয় করে। 

নিউ ইয়র্ক টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে অ্যান্থনি জানিয়েছেন, ছবির চরিত্রে অভিনয় করাটা তাঁরা কাছে খুব সহজ ছিল। ‘অত্যন্তই সহজ ছিল, কারণ স্ক্রিপ্টটা খুব ভালো ছিল’। তিনি আরো বলেন, ‘যখন আপনি অলিভিয়াকে দেখেন, তাঁর চোখ থেকে অশ্রু বের হতে দেখেন, তখনই আমার মনে হয়েছিল, ওহ আমাকে তো আর অভিনয় করতেই হবে না’। যদিও 'ব্ল্যাক প্যান্থার' অভিনেতার ভক্তদের কটাক্ষের কোনো প্রতিক্রিয়াই দিতে দেখা যায়নি দ্বিতীয়বার অস্কারজয়ী অভিনেতাকে। তবে প্রয়াত অভিনেতাকে শ্রদ্ধা জানিয়ে সামাজিক মাধ্যমে ভিডিয়ো পোস্ট করেছেন তিনি।

অস্কারজয়ী অভিনেতা অ্যান্থনি ভিডিয়োতে জানিয়েছেন, ৮৩ বছর বয়সে এই অ্যাওয়ার্ডের প্রত্যাশা করেননি। অ্যাকাডেমিকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। পাশাপাশি চ্যাডউইক বোসম্যানকে শ্রদ্ধার্ঘ জানাতে দেখা যায় তাঁকে। এই সম্মাননার জন্য় সকলের কাছে ধন্যবাদ জানিয়েছেন অভিনেতা।

প্রসঙ্গত, চার বছর ক্যানসারের সঙ্গে দীর্ঘ লড়াইয়ের পর ২০২০ সালে, না ফেরার দেশে চলে যান মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের ‘‌ব্ল্যাক প্যান্থার’‌ সিনেমা খ্যাত চ্যাডউইক বোসম্যান। ‘মা রাইনি’স ব্ল্যাক বটম’ তাঁর অভিনীত শেষ ছবি। 

 

বন্ধ করুন