বাংলা নিউজ > বায়োস্কোপ > রাত পোহালেই বসছে ৯৩তম অস্কার পুরস্কারের আসর, টিভিতে ও মোবাইলে কোথায়,কখন দেখবেন?
কোথায়, কখন দেখবেন 
কোথায়, কখন দেখবেন 

রাত পোহালেই বসছে ৯৩তম অস্কার পুরস্কারের আসর, টিভিতে ও মোবাইলে কোথায়,কখন দেখবেন?

  • ৮টি নমিনেশনের সঙ্গে অস্কারের দৌড়ে এগিয়ে 'ম্যাঙ্ক'। ভারতীয়দের নজর রয়েছে ‘দ্য হোয়াইট টাইগার’-এর দিকে। 

করোনা আতঙ্ক রয়েছে, তবুও বিশ্ব চলচ্চিত্রের সর্বশ্রেষ্ঠ পুরস্কারকে ঘিরে এখন সাজো সাজো রব লস অ্যাঞ্জেলসে। চলছে ৯৩তম অস্কার অনুষ্ঠানের শেষ মুহূর্তের প্রস্তুতি। চলতি বছর করোনার জেরে দু-মাস পিছিয়ে গিয়েছে এই বর্ণাঢ্য অনুষ্ঠান। 

২০২০ সালে করোনাকালে মুক্তি পাওয়া ছবিগুলির মধ্যে থেকে সেরাদের বেছে নিয়ে অ্যাকাডেমি। গোল্ডেন গ্লোব, বাফটার পথে হেঁটে অস্কার অনুষ্ঠানও এবারে ছোট পরিসরে আয়োজন করা হচ্ছে। অনুষ্ঠান মঞ্চে তারকাদের উপস্থিতি যেমন থাকবে, তেমনই ভার্চুয়ালি অর্থাত্ ঘরে বসেই বহু তারকা যোগ দেবেন অস্কারের আসরে। চলতিবার অস্কার অনুষ্ঠানের জন্য দুটি ভেন্যু বেছে নেওয়া হয়েছে, লস অ্যাঞ্জেলসের ইউনিয়ন স্টেশন ও ডলবি থিয়েটার। ২০০১ সাল থেকে টানা প্রায় দু-দশক ধরে ডলবি থিয়েটারেই আয়োজন করা হয়ে থাকে অস্কার। এবারে করোনার জেরে দুটো ভেন্যু। 

নেটফ্লিক্সের 'ম্যাঙ্ক' ১০টি মনোনয়নের সঙ্গে অস্কারের দৌড়ে সবচেয়ে এগিয়ে রয়েছে। এছাড়াও দ্য ফাটার, নোমাডল্যান্ড, মিনারি, ব্ল্যাক মাসিহা, সাউন্ড অফ মেটাল-এর মতো ছবিগুলি ছয়টি বিভাগে নমিনেশন ছিনিয়ে নিয়েছে। পাশাপাশি অস্কারের দৌড়ে শামিল হয়েছে আদর্শ গৌরব,প্রিয়াঙ্কা চোপড়া এবং রাজকুমার রাও অভিনীত ‘দ্য হোয়াইট টাইগার’ও। সেরা অ্যাডাপটেড স্ক্রিনপ্লে বাং সংগৃহীত চিত্রনাট্য বিভাগে জায়গা করে নিয়েছে রামিন বাহারানির এই ছবি। 

কোথায় দেখবেন অস্কার ২০২১?

ভাবছেন কোথায় দেখবেন অস্কার? আপনাদের জানিয়ে রাখি সরাসরি টিভির পর্দায় এবং স্মার্টফোন বা ল্যাপটপেও এই পুরস্কার আপনারা দেখতে পাবেন। ওটিটি প্ল্যাটফর্ম ডিজনি প্লাস হটস্টার প্রিমিয়ামে সরাসরি দেখা যাবে এই অনুষ্ঠান। যদি আপনার ডিজনি প্লাস হটস্টার প্রিমিয়ামে সাবস্ক্রিবশন না থাকে তাহলে স্টার মুভিজ এবং স্টার ওয়ার্ল্ড চ্যানেলে এই অনুষ্ঠান দেখতে পাবেন। 

কখন দেখবেন অস্কার? 

মার্কিন যুক্তরাষ্ট্রে রবিবার রাতে বসছে অস্কারের আসর। ভারতীয় সময়ানুসারে সোমবার ভোর ৫.৩০ টা থেকে দেখা যাবে অনুষ্ঠান। চলবে সকাল ৮.৩০ পর্যন্ত। শুরুতে থাকবে রেড কার্পেট ইভেন্ট, তারপর মূল অনুষ্ঠান। সোমবার সন্ধ্যা ৮.৩০টায় স্টার মুভিজে অস্কারের গোটা সেরেমানির পুনঃসম্প্রচার টেলিকাস্ট হবে। 

বন্ধ করুন