বাংলা নিউজ > বায়োস্কোপ > Oscars 2021 : অস্কার হাতছাড়া প্রিয়াঙ্কার ‘দ্য হোয়াইট টাইগার’-এর!
সেরার পুরস্কার হাতছাড়া
সেরার পুরস্কার হাতছাড়া

Oscars 2021 : অস্কার হাতছাড়া প্রিয়াঙ্কার ‘দ্য হোয়াইট টাইগার’-এর!

  • অস্কারের মঞ্চে সেরা অ্যাডাপ্টেড চিত্রনাট্য ‘দ্য ফাদার’। 

সোমবার ভোরবেলা টিভির পর্দায় চোখ রেখেছিল ভারতীয় সিনেপ্রেমীরা। এবছর ৯৩তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের মঞ্চে ভারতীয়দের প্রত্যাশা ছিল ‘দ্য হোয়াইট টাইগার'-কে ঘিরে। অস্কার নমিনেশনের চূড়ান্ত তালিকায় সেরা সংগৃহীত চিত্রনাট্য বা অ্যাডাপ্টেট স্ক্রিনপ্লে বিভাগে মনোনীত ছিল পরিচালক রামিন বাহারানির এই ছবি। যে ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন আর্দশ গৌরব, প্রিয়াঙ্কা চোপড়া, রাজকুমার রাও-রা। এই বিভাগে প্রত্যাশা মিলিয়ে ফ্রোরিয়ান জেল্লের-এর ‘দ্য ফাদার’-এর হাতে উঠল অস্কারের সোনালি ট্রফি। এই ছবির চিত্রনাট্য সাজিয়েছেন পরিচালক  পরিচালক ফ্লোরিয়ান জেলার ও ক্রিস্টোফার হ্যাম্পটন। এদিন অস্কারের মঞ্চে সরাসরি উপস্থিত হয়ে প্যারিসের হাত থেকে সেরার পুরস্কার নেন জেলার, অন্যদিকে লন্ডন থেকে ভার্চুয়ালি এই সম্মান গ্রহণ করেন ক্রিস্টোফার হ্যাম্পটন।

এই বিভাগে ‘দ্য হোয়াইট টাইগার' ও ‘দ্য ফাদার’ ছাড়াও মনোনীত ছিল বোরাট সাবসিকোয়েন্ট মুভিফিল্ম, নোম্যাডল্যান্ড, ওয়ান নাইট ইন মায়ামি-র মতো সাড়া জাগানো ছবি। 

অন্যদিকে সেরা মৌলিক চিত্রনাট্য বিভাগে শ্রেষ্ঠত্বের পুরস্কার ছিনিয়ে নিল পরিচালক এমেরাল্ড ফেনেলের প্রমিসিং ইয়াং উইম্যান।

অস্কারের রেড কার্পেটে প্রিয়াঙ্কার দেখা না মিললেও ‘দ্য হোয়াইট টাইগার' পরিচালক রামিন বাহারানি কিন্তু হাজির ছিলেন।

চলতি বছর করোনার জেরে দু মাস পিছিয়ে অনুষ্ঠিত হচ্ছে অস্কার। এদিন বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে বড় পুরস্কারের আসর বস লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটার এবং লস অ্যাঞ্জেলসের ইউনিয়ন স্টেশন। চলতি বছর করোনার জেরে অস্কারের জন্য বেছে নেওয়া হয়েছে দুটো ভেন্যু। গোল্ডেন গ্লোব, বাফটার পথে হেঁটে অস্কার অনুষ্ঠানও এবারে ছোট পরিসরে আয়োজন করা হয়েছে। অনুষ্ঠান মঞ্চে তারকাদের উপস্থিতি যেমন চোখে পড়ল, তেমনই ভার্চুয়ালি অর্থাত্ ঘরে বসেই বহু তারকা যোগ দিলেন অস্কারের আসরে।

বন্ধ করুন