বাংলা নিউজ > বায়োস্কোপ > 'ক্রিস রককে অন্য কোনওভাবে শাস্তি দিতে পারতেন স্মিথ!', থাপ্পড়-কাণ্ডে শ্রীলেখা

'ক্রিস রককে অন্য কোনওভাবে শাস্তি দিতে পারতেন স্মিথ!', থাপ্পড়-কাণ্ডে শ্রীলেখা

অস্কার মঞ্চে থাপ্পড়-কাণ্ডে মুখ খুললেন শ্রীলেখা

রসিকতার জবাবে অস্কার মঞ্চে ক্রিস রককে সপাটে চড় মারেন উইল স্মিথ। নেটমাধ্যমে পোস্ট করে ক্রিস রকের কাছে প্রকাশ্যে ক্ষমা চেয়েছেন অস্কার জয়ী অভিনেতা।

স্ত্রীকে নিয়ে চটুল রসিকতা, খাস অস্কারের মঞ্চে উঠে সঞ্চালক কমেডিয়ান ক্রিস রককে সপাটে চড় মেরেছেন অভিনেতা উইল স্মিথ। পরে আসনে এসে বসেও সেখান থেকে চিৎকার করে সঞ্চালককে বলেন, এইসব রসিকতা থেকে তাঁর স্ত্রীর নামটি দূরে রাখে। সঙ্গে ছাপার অযোগ্য চার অক্ষরের শব্দও উচ্চারণ করেন। অস্কারের মঞ্চে এই কাণ্ড ঘিরে তোলপাড় গোটা দুনিয়া।

গোটা ঘটনায় কেউ কেউ স্মিথকে সমর্থন করেছেন, আবার কেউ বলেছেন বিখ্যাত অভিনেতার মঞ্চে কমেডিয়ানকে আঘাত করা ভুল ছিল। স্মিথের বড়সড় ভক্ত শ্রীলেখা মিত্র। স্মিথের এই আচরণে অভিনেত্রীও অসন্তুষ্ট। তাঁর কথায়, প্রতিবাদ করার সময় একজন অপর জনকে আঘাত করাটা মানা যায় না।

শ্রীলেখার মন্তব্য, ‘আপনি যদি কিছুর প্রতিবাদ করতে চান তবে আপনাকে শান্ত থাকতে হবে এবং সহিংসতা থেকে বিরত থাকতে হবে। স্মিথ ক্রিস রককে অন্য কোনও ভাবে শাস্তি দিতে পারতেন। আমি কখনো সহিংসতা সমর্থন করিনি। অস্কার মঞ্চে স্মিথ যা করেছেন আমি বড় ভক্ত হলেও সমর্থন করিনা। কোনও কিছুর প্রতিবাদ করার জন্য আপনাকে গায়ের জোড় দেখাতে হবে কেন? ক্রিস শুধুমাত্র মজা করছিলেন, তার ব্যক্তিগত আক্রমণের কোনও উদ্দেশ্য ছিল না।’

উইল স্মিথের মতো একজন আইকন এমনটা করেছেন এখনও বিশ্বাস করতে পারছেন না শ্রীলেখা। অভিনেত্রীর কথায়, স্ত্রী সম্পর্কে যা বলা হয়েছিল তার প্রতিবাদ করা ঠিক ছিল কিন্তু এভাবে কাউকে চড় মারা উচিত? 

শ্রীলেখা বলেন, ‘অস্কারের মতো একটি মর্যাদাপূর্ণ অনুষ্ঠান ছিল। তিনি সবার সামনে ক্রিস রককে চড় মেরেছিলেন। এছাড়াও তিনি কিছু মৌখিক গালিগালাজ করেছিলেন, যা আমার মনে হয় উইল স্মিথের মতো একজন ভদ্রলোকের পক্ষে অনুপযুক্ত। জানি মানুষ সবসময় তাদের পরিবার এবং প্রিয়জনদের সম্পর্কে আবেগপ্রবণ হয়। মীর যখন তাকে ব্যঙ্গ করেছিলেন তখন ঋতুপর্ণ ঘোষ কীভাবে প্রতিক্রিয়া জানিয়েছিলেন তা আমাদের সবার মনে আছে। কিন্তু স্মিথ যেভাবে সাড়া দিয়েছেন তা ঠিক নয়। আমার মনে হয়, কোনও না কোনও ভাবে তিনি সকলের কাছে তার ক্ষমতা দেখাতে চেয়েছিলেন।’

চব্বিশ ঘণ্টা কাটতে না কাটতেই নিজের ‘ভুল’ বুঝতে পেরেছেন অস্কারের মঞ্চের ‘সেরা অভিনেতা’ উইল স্মিথ। সেরা অভিনেতার পুরস্কার জেতার পর উইল স্মিথ হিংসাত্মক ঘটনার জন্য অ্যাকাডেমির কাছে ক্ষমা চেয়ে নেন, তবে মঞ্চে দাঁড়িয়ে ক্রিস রকের কাছে কোনওরকম ক্ষমা চাননি স্মিথ। নিজের কৃতকর্মের জন্য নেটমাধ্যমে ক্রিস রকের ক্ষমা চেয়েছেন অস্কারজয়ী তারকা উইল স্মিথ।

 

বন্ধ করুন