বাড়ি > বায়োস্কোপ > 'অভয় ২'-তে ক্ষুদিরাম বসু দাগী আসামি! আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে ক্ষমা চাইল জিফাইভ
ক্ষমা চাইল জিফাইভ 
ক্ষমা চাইল জিফাইভ 

'অভয় ২'-তে ক্ষুদিরাম বসু দাগী আসামি! আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে ক্ষমা চাইল জিফাইভ

  • বিক্ষোভের মুখে পড়ে নিঃশর্ত ক্ষমা চাইল ওটিটি প্ল্যাটফর্ম জিফাইভ। 

স্বাধীনতা দিবসের ঠিক আগে ভিডিয়ো স্ট্রিমিং প্ল্যাটফর্ম জি-ফাইভে (ZEE5) মুক্তি পেয়েছে ওয়েব সিরিজ অভয় টু (Abhay2)। কুণাল খেমু অভিনীত এই ছবি ওয়েব সিরিজের দ্বিতীয় এপিসোডের একটি দৃশ্য থেকেই চোখ কপালে উঠে বাঙালির। যেখানে দেখা যায় পুলিশ স্টেশনে মোস্ট ওয়ান্টেডের বোর্ডে ঝোলানো রয়েছে দেশের কনিষ্ঠতম স্বাধীনতা সংগ্রামী শহিদ ক্ষুদিরাম বসুর ছবি। গত দুদিনে এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদের ঝড়। বাঙালি তথা গোটা দেশের প্রণম্য, বিপ্লবী বীরের এই অপমান মেনে নেননি নেটিজেনরা। টুইটারে ক্ষোভ উগরে দেয় সকলেই, এখানেই প্রতিবাদ থামেনি। এদিন কলেজ স্ট্রিটে প্রতিবাদে পথে নামে বাম ছাত্র সংগঠন এসএফআই। কলেজস্ট্রিট মোড়ে জি সংস্থার কর্ণধার সুভাষচন্দ্র গোয়েঙ্কার কুশপুত্তলিকাও পোড়ানো হয়। এমনকি পুলিশে অভিযোগ জানানোর কথাও বলা হয় একাধিক সংগঠনের তরফে।

অবশেষে চাপের মুখে পড়ে নতিস্বীকার করতে বাধ্য হল জিফাইভ কর্তৃপক্ষ। সোমবার রাতে আনুষ্ঠানিক প্রেস বিবৃতি দিয়ে ক্ষমা চেয়ে নিল এই ওটিটি প্ল্যাটফর্ম। তাঁদের তরফে জানানো হয়, ‘আমরা অভয় ২-এর ওই দৃশ্যের ছবিটি বদলে দিয়েছে। এই ঘটনা সম্পূর্ন অনঅভিপ্রেত এবং আমরা ক্ষমাপ্রার্থী। ভিডিয়ো স্ট্রিমিং প্ল্যাটফর্ম হিসাবে আমরা এই বিষয়টি গুরুত্ব সহকারে দেখছি। আমরা ভারতীয় ব্র্যান্ড হিসাবে গর্বিত। এবং শুরু থেকেই আমরা একাধিক শো এবং কনটেন্ট হাজির করেছি যা আমাদের জাতীয়তাবাদ এবং দেশপ্রেমকে তুলে ধরে। আমরা অনুরোধ করছি এর মধ্যে কোনওরকম রাজনীতির রঙ লাগাবেন না এবং আমাদের এই নিঃশর্ত ক্ষমা গ্রহণ করুন। আমরা আশা রাখছি দর্শকরা ভবিষ্যতেও তাঁদের বিশ্বাস এবং ভরসা আমাদের উপর বজায় রাখবেন বৃহত্তর প্রেক্ষাপটে’।

জিফাইভ ক্ষমা চাইলেও অনেকেই হতবাক এইরকম একটা ভুল কীভাবে নজর এড়িয়ে গেল গোটা টিমের। কারণ এই ছবির পরিচালক কেন ঘোষ, প্রবাসী বাঙালি। এছাড়াও এই সিরিজের সঙ্গে বহু বাঙালি যুক্ত রয়েছে। অভিনয় করেছেন বিদিতা বাগ, সন্দীপা ধর, লেখকদের মধ্যে রয়েছেন পুশন মুখার্জি, স্মিতা মুখার্জি। প্রশ্ন উঠছে, সেট ডিজাইনিং বা পোস্ট প্রোডাকশনের সময় কারও চোখে মারাত্মক এই ভুল পড়ল না?‌ নাকি দেখেও এড়িয়ে গিয়েছেন?‌

বন্ধ করুন