বাংলা নিউজ > বায়োস্কোপ > শ্যুটিং বন্ধ ছিল, লকডাউনে ১০৫ কেজি ওজন ধরে রাখতে হয়েছিল 'বব বিশ্বাস' অভিষেককে!
বব-অভিষেক
বব-অভিষেক

শ্যুটিং বন্ধ ছিল, লকডাউনে ১০৫ কেজি ওজন ধরে রাখতে হয়েছিল 'বব বিশ্বাস' অভিষেককে!

  • লকডাউনে শ্যুটিং বন্ধ হয়ে গিয়েছিল। নিজেকে বব বিশ্বাস হিসেবে পরিবেশন করতেন প্রায় ১০৫ কিলো ওজন গোটা লকডাউন ধরে রাখতে হয়েছিল অভিষেককে। 

৯ বছর পেরিয়ে ফিরছে ‘বব বিশ্বাস’। তবে বদলাচ্ছে তাঁর মুখ। আলুথালু চেহারার, ঠান্ডা মাথার ভাড়াটে খুনি এবার শাশ্বত চট্টোপাধ্যায় নয়। অভিনেতা অভিষেক বচ্চনকে দেখা যাবে নতুন ‘বব বিশ্বাস’ হিসেবে। সুজয়-কন্যা দিয়া অর্ণপূর্না ঘোষের হাত ধরে ওটিটি প্ল্যাটফর্ম জি ফাইভে মুক্তি পাবে এই ছবি। ইতিমধ্য়ে মুক্তি পেয়েছে ছবির ট্রেলার। 

ট্রেলারে অভিনেতাকে ফোলা গাল এবং বাড়তি ওজনে দেখা গেছে। লকডাউনের কারণে ছবির শ্যুটিং বন্ধ হয়ে গিয়েছিল। ফলে সেই সময়, বাড়তি ওজন ধরে রাখতে হয়েছিল অভিষেককে। সেই নিয়ে সম্প্রতি মুখ খোলেন নতুন বব বিশ্বাস। অভিষেক বলেছিলেন, বাঙালি মিষ্টি খাওয়ার সময় ওজন বাড়ানো মজাদার ছিল। তবে লকডাউনের সময় সেই ওজন বজায় রাখা কষ্টকর ছিল।

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অভিষেক বলেন, ‘শীতের কলকাতায় শ্যুটিং, গুড়ের সন্দেশ খাওয়া এবং আরও ভালো ভালো মিষ্টি-খাবার খাওয়া সত্যিই দারুণ ব্যাপার ছিল। কিন্তু মানসিকভাবে নিজেকে আটকাতে হয়েছিল। লকডাউনের কারণে আমাদের শ্যুটিং অনেকটা সময় বন্ধ হয়ে গিয়েছিল। আমাদের প্রায় ৮০ শতাংশ শ্যুটিং হয়ে গিয়েছিল। আরও ১০-১৫ দিনের কাজ বাকি ছিল। লকডাউন জুড়ে, আমাকে সেই ওজন বজায় রাখতে হয়েছিল। যেটা কঠিন ছিল’।

অভিনেতা পরিচালক দিয়া ঘোষ এবং তার বাবা সুজয় ঘোষের নির্দেশে কৃত্রিম সামগ্রী ব্যবহার করার চেষ্টা করেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত সেগুলো ব্যবহার না করার সিদ্ধান্ত নেন তিনি। অভিষেক বলেন, ‘শ্যুটিংয়ের সময় ওজন ১০০ থেকে ১০৫ কেজি হয়ে গিয়েছিল। যদি আপনি ববের মুখটা ঠিক করে দেখেন, দেখবেন পুরো মুখটা গোল এবং গালগুলো ফোলা ফোলা। যদি গালে প্রস্থেটিক কিছু ব্যবহার করা হত, তাহলে সেটাকে কৃত্রিম দেখাত’। 

তিনি আরও বলেন, ‘যখন আপনার সেই ওজনটা রয়েছে এবং শারীরিক ভাবে আপনি সেটাকে বহন করছেন; আপনার পুরো কর্মক্ষমতা পরিবর্তিত হয়। কারণ আপনার অঙ্গভঙ্গি আপনার ওজন, আপনার নড়াচড়া, আপনার হাঁটা, আপনার দৌড়, সবকিছু পরিবর্তন হয়’।

ওদিকে অমিতাভ বচ্চনও 'বব বিশ্বাস' এর ট্রেলার দেখে পুত্র অভিষেকের প্রশংসায় পঞ্চমুখ। সোশ্যাল মিডিয়ায় গোটা গোটা অক্ষরে টুইট করে বিগ বি লেখেন, ‘তোমার জন্য বাবা হিসেবে আমি গর্বিত’।

সুজয় ঘোষের 'কাহানি' ছবিতে বব বিশ্বাসের চরিত্রে দেখা গিয়েছিল শাশ্বত চট্টোপাধ্যায়কে। এক ভাড়াটে খুনির চরিত্রে নজর কেড়েছিলেন শাশ্বত। সেই হাড়হিম করা চরিত্রকে ভুলতে পারেনি মানুষ। কাহিনি ছবির সেই বব বিশ্বাসকে সামনে রেখেই এবার আস্ত একটা ছবি বানিয়ে ফেলেছেন পরিচালক সুজয় ঘোষের কন্যা দিয়া অর্ণপূর্না ঘোষ।

সুজয় ঘোষের লেখা এবং দিয়া অর্ণপূর্না ঘোষের পরিচালনায় এই ছবি। প্রযোজনায় গৌরী খান, সুজয় ঘোষ এবং গৌরব বর্মা। চিত্রাঙ্গদা সিং-কে ছবিতে ‘বব বিশ্বাস’-এর স্ত্রীর ভূমিকায় দেখা যাবে। অন্যান্য গুরুত্নপূর্ণ চরিত্রে অভিনয় করছেন কাঞ্চন মল্লিক, দিতিপ্রিয়া রায়। ছবির একটি গান গেয়েছেন অনুপম রায়। আগামী ৩ ডিসেম্বর জি ফাইভে মুক্তি পাচ্ছে এই ছবি।

 

 

বন্ধ করুন