বাংলা নিউজ > বায়োস্কোপ > চুমুর দৃশ্যে অভিনয়ের ভয়! ‘রাম তেরি গঙ্গা মৈলি’র অফার ফেরানোর আক্ষেপ আজও রয়েছে পদ্মিনীর
পদ্মিনী কলাপুরী ও মন্দাকিনী
পদ্মিনী কলাপুরী ও মন্দাকিনী

চুমুর দৃশ্যে অভিনয়ের ভয়! ‘রাম তেরি গঙ্গা মৈলি’র অফার ফেরানোর আক্ষেপ আজও রয়েছে পদ্মিনীর

  • পদ্মিনী একটি সাক্ষাৎকারে বলেছিলেন, ছবিতে একটি দৃশ্যের জন্য আতঙ্কিত  ছিলেন তিনি। এই কারণেই সুযোগটি হাতছড়া করেছিলেন।

কেরিয়ারে বেশ কিছু ছবি প্রত্যাখ্যান করেছিলেন অভিনেত্রী পদ্মিনী কলাপুরী। সেই ছবিগুলোই পরবর্তীকালে রেখা, শ্রীদেবী এবং রতি অগ্নিহোত্রীর কাছে যায়। তবে ‘রাম তেরি গঙ্গা মৈলি’ ছবিটি প্রত্যাখ্যানে জন্য আক্ষেপ প্রকাশ করেছেন তিনি। রাজ কাপুর পরিচালিত এবং প্রধান চরিত্রে রাজীব কাপুর অভিনীত ছবিটি বক্স অফিসে দারুণ সাফল্য অর্জন করেছিল।

পদ্মিনী একটি সাক্ষাৎকারে বলেছিলেন, ছবিতে একটি চুমুর দৃশ্যের জন্য আতঙ্কিত ছিলেন তিনি। এই কারণেই সুযোগটি হাতছড়া করেছিলেন। শেষ পর্যন্ত ছবিতে অভিনয়ের জন্য মন্দাকিনীকে নির্বাচন করা হয়েছিল। কিন্তু পদ্মিনীর মতে,  রাজ কাপুর ৪৫ দিন শ্যুটিংয়ের পরেও মন্দাকিনীর পরিবর্তে তাঁকে প্রতিস্থাপন করতে রাজি ছিলেন।

নামী এক সংবাদমাধ্যমতকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমাকে এক দুজে কে লিয়ে-তে রতি অগ্নিহোত্রীর চরিত্রে, সিলসিলায় রেখার ভূমিকায় এবং তোহফা-এ শ্রীদেবীর ভূমিকায় অভিনয়ের জন্য প্রস্তাব দেওয়া হয়েছিল। তবে আমি কোনো কারণে সেগুলো করতে পারিনি। আপনার কেরিয়ারে আসা প্রত্যেকটা ছবি আপনি করতে পারবেন না। তবে সেটা যদি রাম তেরি গঙ্গা মৈলি-র মতো ছবি হয়, তবে আপনার মনে হতেই পারে এই ছবিতে নিজে থাকতে ভালো হত। রাম তেরি গঙ্গা মৈলি-তে মন্দাকিনী দুর্দান্ত কাজ করেছে। গানগুলো খুব সুন্দর ছিল। কিন্তু তখন রাজ জি আমার বাধাগুলো জানতেন। তিনি জানতেন আমি কেন এটি করছিলাম না’।

তিনি বলেছিলেন, ছবিতে স্তন্যপান করানোর দৃশ্যে তাঁর কোনও সমস্যা ছিল না।  কারণ তিনি যখন এই ছবির জন্য আলোচনায় ছিলেন তখন স্ক্রিপ্টের অংশ ছিল না এই দৃশ্য। তবে চুম্বনের বিষয়ে তার আপত্তি ছিল। তিনি বলেছিলেন, রাজীবের সঙ্গে বলে নয়, তবে 'পর্দায় চুমু খেতে আমি স্বাচ্ছন্দ্যবোধ করি না'। তিনি আরও বলেন, ‘তবে রাজজি মন্দাকিনি ও অন্যদের সঙ্গে ৪৫ দিনের শ্যুটিং শেষ করার পরও, আমায় ভেবে দেখতে বলেছিলেন’।

সম্প্রতি পদ্মিনীর ছেলে প্রিয়াঙ্ক শর্মা ও শাজা মুরানির সাত পাঁকে বাঁধা পড়েন। পরিবারের সঙ্গে মলদ্বীপে ছেলের বিয়ের অনুষ্ঠানে সামিল হতে দেখা যায় পদ্মিনীকে। ফেব্রুয়ারি মাসে শুরুর দিকে মারা গেছেন রাজীব কাপুর। রাম তেরি গঙ্গা মৈলি তাঁর ছোট অভিনয়ের কেরিয়ারের অন্যতম সেরা ছবি ছিল।

বন্ধ করুন