বাংলা নিউজ > বায়োস্কোপ > 'গান চুরি'র অভিযোগ উঠল মহেশ ভাটের সড়ক ২-এর বিরুদ্ধে, প্রমাণ দিলেন পাক শিল্পী
ফের বিতর্কে সড়ক টু
ফের বিতর্কে সড়ক টু

'গান চুরি'র অভিযোগ উঠল মহেশ ভাটের সড়ক ২-এর বিরুদ্ধে, প্রমাণ দিলেন পাক শিল্পী

  • সড়ক ২-এর ট্রেলারে 'ইশক কামাল' বলে যে গানের অংশ ব্যবহার করা হয়েছে সেই গান ‘চুরি করেছেন’ মহেশ ভাট, অভিযোগ শেজান সলিমের।
  • ২০১১ সালে পাক গায়ক জায়েদ খানের গাওয়া ‘রব্বা হো’ গানের নকল এটি, দাবি করলেন শেজান। 

বিতর্কে কিছুতেই পিছু ছাড়ছে না মহেশ ভাটের। সড়ক ২-এর ট্রেলার আগেই ডিজলাইকের বিশ্ব রেকর্ড গড়ে ফেলেছে, এবার গান চুরির অভিযোগ উঠল এই ছবির বিরুদ্ধে। মিউজিক প্রোডিউসার শেজান সলিম ওরফে জো-জি দাবি করেছেন সড়ক ২-এর ট্রেলারে 'ইশক কামাল' বলে যে গানের অংশ ব্যবহার করা হয়েছে সেটি 'চুরি করেছেন' মহেশ ভাট। এই পাক সঙ্গীতশিল্পী দাবি করেন এই গানটি আজ থেকে ১১ বছর আগে তৈরি তাঁর একটি কম্পোজিশন, যা মুক্তি পেয়েছিল ২০১১ সালে। টুইট বার্তায় দুটি গানের ‘হুবহু মিল' তুলে ধরেন এই পাক শিল্পী। 

প্রযোজক সংস্থা ফক্স স্টার স্টুডিওকে ট্যাগ করে তিনি লেখেন, আমপা এবার এটা নিয়ে কী করব? এটি আমার পাকিস্তানে প্রোডিউস করা এবং ২০১১ সালে লঞ্চ হওয়া একটি গানের নকল। আসুন আমরা আলোচনা করি। টুইটারে পোস্ট করা ভিডিয়োয় দুটি গানের আশ্চর্য মিল ধরা পড়েছে।  

বন্ধু জায়েদ খানের জন্য ‘রব্বা হো’ বলে একটি মিউজিক প্রোডিউস করেছিলেন শেজান সলিম। ভিডিয়োয় তিনি বলেছেন, 'আমি প্রথমে ভেবেছিলাম শুধু মেলোডিটা এক, তবে এতো দেখি মিউজিকও একদম এক। এবার আপনারাই বলুন জনতা? এই দুটো হবহু এক নয়? 

শুনে নিন সেই গান-

যদিও কঙ্গনার সঙ্গে নেপোটিজম বিতর্ক নিয়ে টুইটার যুদ্ধ চলাকালীন মহেশ ভাট কন্যা তথা সড়ক ২-র অন্যতম কাস্ট পূজা ভাট দাবি করেছিলেন চণ্ডীগড়ের একজন মিউজিক টিচার ‘ইশক কামাল’ গানটি কম্পোজ করেছেন। যিনি নাকি কোনওরকম অ্যাপোয়েনমেন্ট ছাড়াই বিশেষ ফিল্মসের অফিসে হাজির হয়েছিলেন এবং প্রথমবার এই গানটি শোনা মাত্রই মহেশ ভাট এটিকে ছবির অংশ করবার সিদ্ধান্ত নিয়ে ফেলেন। 

সড়ক ২-র ট্রেলার মুক্তির চব্বিশ ঘন্টায় ৫ মিলিয়ন অর্থাত্ ৫০ লক্ষ ডিজলাইক পেয়েছে-যা বিশ্বরেকর্ড। শুরু থেকেই এই ছবি বয়কটের ডাক দিয়েছে সুশান্ত সিং রাজপুত ভক্তরা । সড়ক টু-এর ট্রেলার যাতে বিশ্বের সবচেয়ে বেশি সংখ্যক ডিজলাইক পাওয়া ছবির ট্রেলার হয়-সেই প্রতিজ্ঞা করেছিল তাঁরা। সড়ক -২ এর ট্রেলার মুক্তির মাত্র ৬ ঘন্টার মধ্যে সেই প্রতিজ্ঞা পূরণ করেন সুশান্ত ভক্তরা। ইউটিউব ইতিহাসের সবচেয়ে বেশি ‘ডিজলাইক’ পাওয়া ছবির ট্রেলার হিসাবে গোস্টবাস্টার্সকে গতকালই পিছনে ফেলেছে সড়ক টু। এতদিন পর্যন্ত ১.১ মিলিয়ান ডিজলাইকের সঙ্গে গোস্টবাস্টার্সের ট্রেলার ছিল ইউটিউবের সবচেয়ে অপছন্দের ছবির ট্রেলার।

এছাড়াও হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার অভিযোগ উঠছে সড়ক ২-এর বিরুদ্ধে। সেই নিয়ে কেন্দ্রের কাছে নালিশ জানিয়েছেন ভিএইচপির মুখপাত্র বিজয় শঙ্কর তিওয়ারি। এবার নতুন বিতর্কে জড়াল সড়ক ২। 

বন্ধ করুন