বাংলা নিউজ > বায়োস্কোপ > পাকিস্তানের রেস্তোরাঁর প্রচারে ‘গঙ্গুবাই’, ইশারায় ডাক পুরুষদের! ব্যাপক বিতর্ক
‘গঙ্গুবাই কাথিয়াওয়ারি’র দৃশ্য ব্যবহার করে বিপাকে পাকিস্তানের রেস্তরাঁ। 

পাকিস্তানের রেস্তোরাঁর প্রচারে ‘গঙ্গুবাই’, ইশারায় ডাক পুরুষদের! ব্যাপক বিতর্ক

  • সঞ্জয় লীলা বনশালি পরিচালিত সেই ছবিতে কামাঠিপুরার এক যৌনকর্মীর চরিত্রে অভিনয় করেছেন আলিয়া। সেই ছবিরই একটি দৃশ্য ইনস্টাগ্রামে ব্যবহার করে নিজেদের প্রচার চালাচ্ছে করাচির এক রেস্তোরাঁ।

প্রচারের জন্য আলিয়া ভাটের 'গঙ্গুবাই কাথিয়াওয়ারি'র একটি দৃশ্য ব্যবহার করে বিতর্কে পাকিস্তানের রেস্তরাঁ।

সঞ্জয় লীলা বনশালি পরিচালিত সেই ছবিতে কামাঠিপুরার এক যৌনকর্মীর চরিত্রে অভিনয় করেছেন আলিয়া। সেই ছবিরই একটি দৃশ্য ইনস্টাগ্রামে ব্যবহার করে নিজেদের প্রচার চালাচ্ছে করাচির এক রেস্তোরাঁ। সেখানে দেখা যায়, রোজগারের তাগিদে পুরুষদের হাতের ইশারায় ডাকছে গঙ্গু।

নাম করা এই রেস্তোরাঁয় সোমবার করে পুরুষদের জন্য দেওয়া হচ্ছে বিশেষ ছাড়। মূলত নিজেদের নতুন এই উদ্যোগের দিকে দৃষ্টি আকর্ষণ করতেই আলিয়া অভিনীত জনপ্রিয় এই ছবির সাহায্য নেওয়া হয়েছিল।

পোস্টটি ছড়িয়ে পড়তেই যতক্ষণ! 'কুরুচিকর' এই প্রচারের জন্য নেটমাধ্যমে এক প্রকার তুলোধনা করা হয়েছে রেস্তোরাঁ কর্তৃপক্ষকে। অনেকেই পুরো বিষয়টির মধ্যে নারীবিদ্বেষ খুঁজে পেয়েছেন। জনৈক লিখেছেন, 'আপনারা কী পোস্ট করছেন, সেটা একবার ভেবে দেখা উচিত। এ রকম একটি যন্ত্রণাদায়ক দৃশ্যকে নিজেদের লাভের জন্য ব্যবহার করা অশিক্ষা ছাড়া আর কিছুই না।'

ক্ষোভ উগরে দিয়ে আরও একজন লিখেছেন, 'এক যৌনকর্মীর জীবন নিয়ে তৈরি ছবির দৃশ্য ব্যবহার করছেন! প্রচারের জন্য কতটা নীচে নামতে পারেন, তা বোঝা যাচ্ছে'।

এ রকমই অসংখ্য মন্তব্যে ভরে যায় প্রচারমূলক সেই পোস্টের কমেন্ট বক্স। এর পরেই সেই রেস্তরাঁর পক্ষ থেকে ক্ষমা চেয়ে একটি বিবৃতি জারি করা হয়। জানানো হয়, কারও ভাবাবেগে আঘাত করতে সেই পোস্টটি দেওয়া হয়নি। সকলকেই রেস্তোরাঁয় সমান যত্ন সহকারে আপ্যায়ন করা হবে।

বন্ধ করুন