বাংলা নিউজ > বায়োস্কোপ > ইউফোরিয়া ব্যান্ডের গান শোনা যায় না কেন? বিস্ফোরক জবাব পলাশ সেনের
পলাশ সেন। 
পলাশ সেন। 

ইউফোরিয়া ব্যান্ডের গান শোনা যায় না কেন? বিস্ফোরক জবাব পলাশ সেনের

  • ভারতীয় সংগীত প্রেমীদের মধ্যে অন্যতম পরিচিত নাম পলাশ সেন।'ইউফোরিয়া' ব্যান্ডের প্রধান মুখ হওয়ার পাশাপাশি তৈরি করেছেন অসংখ্য হিট গান। বহুবছর বলিউড থেকে দূরে। মাস খানেক আগেও সেই নিয়ে অভিযোগ তুলেছিলেন তিনি।

ভারতীয় সংগীত প্রেমীদের মধ্যে অন্যতম পরিচিত নাম পলাশ সেন। ইউফোরিয়া ব্যান্ডের প্রধান মুখ তিনি। নাইন্টিজ কিডসদের কাছে ইউফোরিয়া ছিল ভাল থাকার সংজ্ঞা। প্রায় দু'দশক ধরে পলাশের গাওয়া একাধিক গান ও তাঁর ব্যান্ডের তৈরি সুরে মজে থাকেন শ্রোতারা। বিশেষ করে তাঁর গাওয়া 'মায়েরি' গানটি এখনও সমান ভাবে জনপ্রিয়।

'বিন্দিয়া লাগাতি তো কাঁপতি থি পলকে মায়েরি

চুনরিয়া সাজাকে ও দেতি ওয়াদে কালকে মায়েরি…'

এই ব্যান্ডের প্রতিটা গানে ছিল আবেগ, প্রেম, ব্যথার সুর। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে ইউফোরিয়ায় আজ অনেকটাই ধূলো পড়েছে। এমন কেন? ইউফোরিয়াকে আজও মনে রেখেছেন তাঁদের মধ্যেই এক নেটিজেন ফেসবুকে পলাশ সেনকে জিজ্ঞাসা করেন, ‘ছোটবেলা থেকে আপনার ব্যান্ডের ভক্ত। আগে এমটিভি, চ্যানেল ভি’তে আপনাদের গান শোনা যেত। এখন আর শোনা যায় না কেন?’

এরপরই গানের দুনিয়া নিয়ে বড়সড় অভিযোগ তোলেন পলাশ সেন। ব্যক্তির কমেন্টের উত্তরে তিনি বলেন, ‘আগে চ্যানেলগুলি ছবির বাইরের গানকেও প্রোমোট করত। টিভি এবং রেডিয়োর ক্ষেত্রেও ওই একই ব্যাপার ছিল। ফিল্ম ইন্ডাস্ট্রির লোকেরা বুঝে গেল একটা বড় জিনিস ওদের হাতছাড়া হয়ে যাচ্ছে। ওরা ওই গোটা মিডিয়াই কিনে নিল। পুরো মনোপলিটাই ফিল্ম ইন্ডাস্ট্রিতে স্থানান্তরিত হয়ে গেল’।

পোস্টের স্ক্রিন গ্র্যাব
পোস্টের স্ক্রিন গ্র্যাব

পাশাপাশি তিনি আরো অভিযোগ তোলেন, 'প্রযোজকরা ছবির গানের পিছনে টাকা ঢালতেন। লেবেলের জন্য নয়। তাই লেবেল কেন ছবির বাইরের গানের পাশে থাকবে? আশা করছি কী বলতে চাইছি বুঝতে পারছেন। সবটাই পয়সা… '। 

দীর্ঘ কমেন্টে ক্ষোভ উগড়ে দিতে দেখা যায় তাঁকে। মিউজিক ইন্ডাস্ট্রির একচেটিয়া ব্যবসার অভিযোগ আগেও ভিতর থেকেই উঠেছিল। সরাসরি ফিল্ম ইন্ডাস্ট্রির মিডিয়া কিনে নেওয়ার অভিযোগ তোলেন তিনি। এর আগে সোনু নিগম সহ একাধিক নামী সংগীত শিল্পীর মুখে এই ধরণের অভিযোগ শোনা গেছে। এবার মুখ খুললেন পলাশ সেনও।

 

বন্ধ করুন