বাংলা নিউজ > বায়োস্কোপ > Pamela Chopra: শুধু যশ চোপড়া ঘরণী নয়, কর্মময় পামেলার জীবন! বলিউডে তাঁর অবদান ভোলার নয়

Pamela Chopra: শুধু যশ চোপড়া ঘরণী নয়, কর্মময় পামেলার জীবন! বলিউডে তাঁর অবদান ভোলার নয়

প্রয়াত পামেলা চোপড়া

Pamela Chopra Death: নিউমোনিয়ায় ভুগে চলে গেলেন আদিত্য চোপড়া, উদয় চোপড়ার মা। পামেলা চোপড়ার মৃত্যুতে শোকের ছায়া বলিউডে। শুধু যশ চোপড়ার স্ত্রী নয়, হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে নিজের ছাপ রেখেছেন পামেলা। 

নিউমোনিয়া নিয়ে ভর্তি হয়েছিলেন হাসপাতালে, শেষরক্ষা হল না। চলে গেলে রানি মুখোপাধ্যায়ের শাশুড়িমা পামেলা চোপড়া। বয়স হয়েছিল ৭৪ বছর। বলিউডে তাঁর পরিচয় মূলত যশ চোপড়ার স্ত্রী হিসাবে, কিন্তু হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতেও পামেলা চোপড়ার অবদান কম নয়। প্লেব্যাক গায়িকা ছিলেন তিনি। স্বামীর বহু ছবিতে গান গেয়েছেন পামেলা, এছাড়াও স্ক্রিনরাইটারের ভূমিকাও পালন করেছেন সাফল্য়ের সঙ্গে। দুই ছেলে আদিত্য ও উদয়কে মানুষ করবার পাশাপাশি কর্মক্ষেত্রে স্বামীর পাশে দাঁড়িয়েছেন সবসময়।

যশ চোপড়ার ছবিতে নারী চরিত্র সর্বদা বিশেষ গুরুত্ব পেয়েছে। পরিচিতদের কথায়, যশ চোপড়া সৃষ্ট সকল নারী চরিত্রদের অনুপ্রেরণা ছিলেন পামেলা। তাঁর মৃত্য়ুতে শোকের ছায়া বলিউডে, মাতৃহারা আদিত্য-উদয় ভেঙে পড়েছেন। শোকস্তব্ধ রানিও। এদিন ‘যশরাজ ফিল্মস’ প্রযোজনার পক্ষ থেকে জানানো হয়েছে, বেলা ১১টা নাগাদ শেষকৃত্য‌ সম্পন্ন হয়েছে প্রয়াত পামেলা চোপড়ার। তাঁর মৃত্যুর খবর জানাজানি হতেই সোশ্যাল মিডিয়ায় উপচে পড়ছে শোকবার্তা। অভিনেতা অনুপম খের তাঁর সঙ্গে কাটানো মুহূর্তের কথা স্মরণ করে নেন, অন্যদিকে সঞ্জয় দত্ত, অজয় দেবগণরা কথা বললেন ইন্ডাস্ট্রিতে পামেলা চোপড়ার অবদান নিয়ে।

প্রয়াত যশ চোপড়া ঘরণীর একটি সাদাকালো ছবি শেয়ার করে অনুপম খের লেখেন, ‘আস্তে আস্তে বন্ধুরা এক এক করে চলে যাচ্ছে!! বিদায় প্যাম চোপড়া!! যশজি আর আপনি আমার মুম্বই জীবনের অত্যন্ত জরুরি এবং অবিচ্ছেদ্য অংশ! আপনার হাসিটা আমার জীবনের অন্যতম সেরা উপহার বলেই আমি মনে করি। আমি সৌভাগ্যবান যে আপনার সঙ্গে অনেক সময় কাটানোর সুযোগ হয়েছে। ওম শান্তি’।

ফিল্ম ইন্ডাস্ট্রিতেই বড় হয়েছেন সঞ্জয়। ছোট থেকেই পেয়েছেন পামেলা চোপড়ার সান্নিধ্য। তিনি লেখেন, ‘আমার হৃদয়টা বড্ড ভারী হয়ে গেল পামেলা আন্টির মৃত্যুর খবর শুনে। ইন্ডাস্ট্রিতে ওঁনার অবদান অবিস্মরণীয়, অনেক মানুষের জীবন ছুঁয়েছেন উনি, সেটা কেউ ভুলবে না’।

অজয় দেবগণ টুইট করেন, ‘আদি, রানি আর উদয়কে জানাই সমবেদনা, চোপড়া পরিবারের জন্য খুবই দুঃখজনক একটা মুহূর্ত। প্যাম চোপড়া জি-কে শ্রদ্ধার্ঘ্য। ওম শান্তি’।

পামেলার জীবন ছিল কর্মময়। স্বামী যশ চোপড়ার সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেছেন পামেলা চোপড়া। দাদার প্রযোজনা সংস্থা বিআর চোপড়া ফিল্মস ছেড়ে দেওয়ার সিদ্ধান্তে যশ চোপড়ার পাশে ছিলেন তিনি। তিলে তিলে ‘যশরাজ ফিল্মস’ গড়ে তুলেছিলেন দুজনে মিলে। ‘যশরাজ ফিল্মস’-এর ছবির চিত্রনাট্য লেখার কাজ থেকে পোশাক পরিকল্পনা, সবকিছুর তদারকিতে থাকলেন প্যাম। বহু ছবির সহ-প্রযোজকের ভূমিকাও পালন করেছেন তিনি। অনেকেই জানে না, ‘কভি কভি’ (১৯৭৬) ছবির কাহিনি পামেলা চোপড়ার লেখা, শাহরুখ-মাধুরীর ‘দিল তো পাগল হ্যায়’-এর চিত্রনাট্যও আদিত্য চোপড়ার সঙ্গে লিখেছিলেন পামেলা।

এই বছরই নেটফ্লিক্সের তথ্যচিত্র ‘দ্য রোম্যান্টিকস্’-এ দেখা মিলেছিল তাঁর। যশ চোপড়ার ফিল্মমেকিং-এর খুঁটিনাটি নিয়ে কত অজানা তথ্য সামনে এনেছেন তিনি। এদিন যশ রাজ ফিল্মসের তরফে জানানো হয়, গত ১৫ দিন ধরে মুম্বইয়ের লীলাবতী হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন পামেলা চোপড়া। পরিস্থিতি বিগড়ালে ভেন্টিলেশনে দেওয়া হয় তাঁকে। তবে শেষরক্ষা হয়নি, বৃহস্পতিবার সকালে চলে গেলেন পামেলা চোপড়া।

 

বায়োস্কোপ খবর

Latest News

শনিবার অনেকটা বাড়ল ময়দানের আয়, ১০ দিনে মোট কত আয় হল বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁর? রাওয়ালপিন্ডিতে কিউয়িদের উড়িয়ে ইমরান খানের ক্যাপ্টেন্সি রেকর্ডের আরও কাছে বাবর আদিবাসীদের সঙ্গে মিশতে তাঁদেরই পোশাক পরে গেলেন দেব! কটাক্ষ করে হিরণ বললেন কী? ভালোবাসার প্রকাশ করা কাদের সম্পর্ককে মজবুত রাখবে? দেখুন আজকের প্রেম রাশিফল তৈরি বজরঙ্গী ভাইজান ২-এর স্ক্রিপ্ট! কার সম্মতির অপেক্ষায় আটকে সলমনের ছবির শ্যুট সন্দেশখালির মহিলাদের তৈরি করা পিঠেতে মজলেন কুণাল, খাবার খেলেও ‘নাটক’ বলে কটাক্ষ IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা 'আমার সানশাইন...' আদর-সোহাগে মাখামাখি, নতুন করে প্রেমে পড়লেন নাকি মিমি? IPL 2024 Points Table: CSK ও KKR-কে পিছনে ফেলে দিল SRH, DC হারতেই এগিয়ে গেল MI IPL-র মাঝেই বিরাট কোহলির বিশ্বরেকর্ড ছিনিয়ে নিলেন রিজওয়ান, সিংহাসন খোয়ালেন বাবরও

Latest IPL News

IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.