বাংলা নিউজ > বায়োস্কোপ > পানামা নথি মামলায় জিজ্ঞাসাবাদ ঐশ্বর্যকে, দিল্লিতে ইডির মুখোমুখি বচ্চন বধূ
ঐশ্বর্য রাই বচ্চন (ফাইল ছবি) (ANI)
ঐশ্বর্য রাই বচ্চন (ফাইল ছবি) (ANI)

পানামা নথি মামলায় জিজ্ঞাসাবাদ ঐশ্বর্যকে, দিল্লিতে ইডির মুখোমুখি বচ্চন বধূ

  • দিল্লিতে ইডির দফতরে চুপিসাড়ে হাজির ঐশ্বর্য। 

আর এড়াতে পারলেন না ইডির সমন। আইনি জটিলতা এড়াতে সোমবার চুপিসাড়ে ইডির দফতরে পৌঁছান ঐশ্বর্য রাই বচ্চন। পানামা পেপার লিকস কাণ্ডে এদিন ইডির মুখোমুখি হলেন বচ্চন বধূ। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, আজ ইডি আধিকারকিদের কড়া প্রশ্নের মুখে পড়েন প্রাক্তন বিশ্বসুন্দরী। ফরেন এক্সচেঞ্জ ম্যানেজমেন্ট অ্যাক্ট বা ফেমা আইনের অধীনে তলব করা হয়েছে অভিষেক ঘরনিকে। এই মামলায় আগেও দুবার সমন পাঠানো হয়েছিল ঐশ্বর্যকে। কিন্তু সেই সময় ব্যক্তিগত কারণ দেখিয়ে তদন্তে যোগ দেওয়া থেকে বিরত ছিলেন ঐশ্বর্য। 

এই পানামা পেপারস কেলেঙ্কারি কী?

কর ফাঁকি দিয়ে বিদেশে টাকা রাখবার অভিযোগ নতুন নয়। সুইস ব্যাঙ্কের নাম এই মামলায় প্রসিদ্ধ। তবে হালফিলে একাধিক দ্বীপরাষ্ট্রে টাকা গচ্ছিত রাখবার প্রবণতা চোখে পড়েছে। তেমনই একটা দ্বীপ পানামা। এই দ্বীপ রাষ্ট্রেই অফশোর কোম্পানির মাধ্যমে টাকা রাখতেন বিশ্বের বহু ধনী ও প্রভাবশালী ব্যক্তিত্বরা, এমনই অভিযোগ। ২০১৬ সালে পানামার একটি লিগ্যাল ফার্ম ‘মোসাক ফনসেকা’-এর তরফে ফাঁস হয়ে যায় সেই সব ব্যক্তিত্বদের নাম, যেখানে উঠে আসে ৩০০ ভারতীয় নাম। এই লিস্টে নাম রয়েছে ঐশ্বর্যরও। অভিযোগ কর ফাঁকি দিয়ে বিদেশে টাকা জমিয়েছেন অ্যাশ।

দিল্লিতে ইডি দফতের বাইরে সংবাদমাধ্যমের ভিড় তবুও ধরা দিলেন না ঐশ্বর্য
দিল্লিতে ইডি দফতের বাইরে সংবাদমাধ্যমের ভিড় তবুও ধরা দিলেন না ঐশ্বর্য (PTI)

খবর, বিদেশে বিপুল পরিমাণে সম্পত্তি গচ্ছিত রাখা নিয়ে ঐশ্বর্যকে প্রশ্ন করেছে ইডি। ২০০৫ সালে প্রতিষ্ঠিত একটি কোম্পানিকে নিয়ে ঐশ্বর্যকে জেরা করছে ইডি। সোমবার পানামা নথি মামলা নতুন মোড় নিল,স্বভাবতই অস্বস্তি বাড়ল বচ্চন পরিবারের। এই মামলার এর আগে নাম জডিয়েছে অমিতাভ বচ্চনেরও। 

বন্ধ করুন