বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘ইরফান একমাত্র ভারতীয় অভিনেতা যাঁর সব ছবি আমি দেখেছি' : পঙ্কজ ত্রিপাঠি
পঙ্কজ ত্রিপাঠী ও ইরফান খান
পঙ্কজ ত্রিপাঠী ও ইরফান খান

‘ইরফান একমাত্র ভারতীয় অভিনেতা যাঁর সব ছবি আমি দেখেছি' : পঙ্কজ ত্রিপাঠি

  • তিনিই একমাত্র ভারতীয় অভিনেতা যাঁর প্রায় সমস্ত ছবি আমি দেখেছি, জানালেন পঙ্কজ ত্রিপাঠী। 

ইরফানহীন বলিউড দেখতে দেখতে কাটিয়ে ফেলেছে প্রায় সাত মাস। ইরফান খানের অকাল মৃত্যুর শোক আজও যন্ত্রণা দেয় সিনেপ্রেমীদের মনে। ইরফান এমন এক অভিনেতা যিনি ভারতীয় চলচ্চিত্রকে বিশ্ব মানচিত্রে আলাদা জায়গা করে দিয়েছিলেন। আর এবার ইরফানের স্মৃতিচারণায় ডুব দিলেন 'কালিন ভাইয়া' পঙ্কজ ত্রিপাঠি। 

পঙ্কজ ত্রিপাঠি জানান, পছন্দের অভিনেতাদের তালিকায় ইরফান ছিলেন তাঁর ভীষণই প্রিয়। ইরফান খানের শেষ সিনেমা ‘আংরেজি মিডিয়াম’এ একসঙ্গে অভিনয় করতে দেখা গিয়েছে দুজনকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের কো-স্টারের মধুর স্মৃতি ভাগ করে নিয়েছেন পঙ্কজ। 

ডিএনএ-কে দেওয়া একটি সাক্ষাৎকারে পঙ্কজ ত্রিপাঠি জানিয়েছেন, আমি সত্যিই ইরফান খানকে খুব পছন্দ করতাম, তাঁকে হারানোর পর থেকে এখনও পর্যন্ত গভীর শোকাহত আমি, কারণ তিনি সব সময় আমার অনুপ্রেরণা। আমি মকবুল, ওয়ারিয়র এবং প্রায় তাঁর সমস্ত সিনেমা দেখেছি। সত্যি বলতে ইরফান একমাত্র ভারতীয় অভিনেতা যাঁর সমস্ত ছবি আমি দেখেছি। আমার মনে হয় তিনি আলাদা কিছু করার চেষ্টা করতেন যা অভিনেতার ক্ষেত্রে করা জরুরি'।

ইরফান খান 
ইরফান খান  (টুইটার)

এর আগেও পঙ্কজের মুখে শোনা গেছে তিনি আংরেজি মিডিয়ামে কাজ করার সিদ্ধান্ত নিয়েছিলেন শুধুমাত্র ইরফানের সঙ্গে কাজ করার সুযোগ পাবেন বলে। অভিনেতা জানিয়েছেন, ‘আমি ইরফানের অভিনয় দেখে সব সময়ই অনুপ্রাণিত হই। আমার জীবনে ওঁর অনেক প্রভাব রয়েছে, বিশেষত হাসিল, মকবুল, দ্য ওয়ারিয়র ও পান সিং তোমার-এ ওঁর কাজ করার ধরণ দেখে। আমার গুরু এবং আমার ন্যাশনাল স্কুল অফ ড্রামার সিনিয়র হিসেবে, তিনি যেভাবে দর্শকদের উনি প্রভাবিত করেছেন আমিও সেভাবেই প্রভাবিত করতে চাই। ভারতীয় সিনে জগতে তাঁর আবদান ব্যাপকভাবে স্বীকৃতি পেয়েছে, আংরেজি মিডিয়ামে কাজ করাটা বলতে পারেন তাঁর কাছে আমার ‘গুরু দক্ষিণা’। 

চলতি বছর ২৯শে এপ্রিল ক্যানসারের সঙ্গে দীর্ঘ লড়াইয়ে ইতি টানেন ইরফান খান। তবে তাঁর স্মৃতি আজও আঁকড়ে ধরে রয়েছে তাঁর অনুরাগীরা। 

পঙ্কজ ত্রিপাঠিকে শেষ অনুরাগ বসুর নেটফ্লিক্স ফিল্ম ‘লুডো’তে অভিনয় করতে দেখা গিয়েছে। এছাড়া মির্জাপুর ২ ওয়েব সিরিজেও তিনি অসাধারণ অভিনয়ের জন্য দর্শকদের সুখ্যাতি কুড়িয়েছেন। পাশাপাশি তাঁকে গুঞ্জন সাক্সেনা: দ্য কারগিল গার্ল সিনেমাতেও অভিনয় করতে দেখা গিয়েছে।    

বন্ধ করুন