বাংলা নিউজ > বায়োস্কোপ > একঘেয়ে লাগছে, অভিনয় থেকে ছুটি নিতে চান পঙ্কজ ত্রিপাঠী!
অভিনয় থেকে বিশ্রাম নেওয়ার ইচ্ছেপ্রকাশ পঙ্কজ ত্রিপাঠীর। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
অভিনয় থেকে বিশ্রাম নেওয়ার ইচ্ছেপ্রকাশ পঙ্কজ ত্রিপাঠীর। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

একঘেয়ে লাগছে, অভিনয় থেকে ছুটি নিতে চান পঙ্কজ ত্রিপাঠী!

  • বড়পর্দায় হোক কিংবা ওয়েব সিরিজ, পঙ্কজ ত্রিপাঠী আছে শুনলে তা দেখার আগ্রহ ও উত্তেজনা নিমিষে বেড়ে যায় দর্শকদের মধ্যে। তা এহেন অভিনেতাই যদি বলেন যে তাঁর আর অভিনয় করতে ভালো লাগছে না, তাহলে?

শেষ কয়েক বছরে বলিউডে উল্কার বেগে উত্থান হয়েছে পঙ্কজ ত্রিপাঠীর। 'গ্যাংস অফ ওয়াসিপুর' থেকে শুরু করে 'মাসান' ছুঁয়ে 'মিমি' পর্যন্ত পঙ্কজের অভিনয়ে বুঁদ হয়ে রয়েছেন তামাম হিন্দি ছবির দর্শক। ছবি জুড়ে তাঁর চরিত্র থাকুক কিংবা অল্প সময়ের উপস্থিতি, পর্দায় পঙ্কজের উপস্থিতি মানেই দর্শকদের হৃদয়ে থেকে যায় সেই ছাপ। বড়পর্দায় হোক কিংবা ওয়েব সিরিজ, পঙ্কজ আছেন শুনলে তা দেখার আগ্রহ ও উত্তেজনা নিমিষে বেড়ে যায় দর্শকদের মধ্যে। তা এহেন ব্যক্তিই যদি বলে তাঁর আর অভিনয় করতে ভালো লাগছে না, তাহলে কী হবে?

সম্প্রতি, ফার্স্ট পোস্ট-কে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানালেন পঙ্কজ ত্রিপাঠী। বলি অভিনেতার কোথায় জানা গেছে টানা শুটিং করতে করতে তিনি যারপরনাই ক্লান্ত। মাঝেমধ্যেই তাঁর ইচ্ছে করে বেশ কয়েক মাসের জন্য অভিনয় থেকে ছুটি নিয়ে একটু বিশ্রাম করতে কিংবা কোথাও দূরে ছুটি কাটাতে। তবে কাজের ছাপে তা আর করা হয়ে উঠছে না। বর্তমানে তাঁকে ঘিরে যা পরিস্থিতি, তাতে তো আরওই সম্ভব হচ্ছে না। নেটফ্লিক্স হোক বা অ্যামাজন প্রাইম, সর্বত্রই তো ছেয়ে আছেন তিনি।

অভিনেতার কথায়,' এইমুহূর্তে হাতে পরপর প্রচুর কাজ। এত কাজ করেছি, করছি যে মাঝেমধ্যেই হাঁফিয়ে উঠি। বছরে ৩৬৫ দিনের মধ্যে ৩৫০ দিনই কাজ করি। আর এসবের চক্করে নিজের জন্যেই সময় বের করে উঠতে পারছি না। মাঝেমধ্যেই চিন্তা হয় একঘেয়ে হয়ে যাচ্ছি না তো? আমি সত্যিই চাই না দর্শকদের কাছে আমি একঘেয়ে হয়ে যাই। আরও মনে হয় এবার মনে হয় নিজের ব্যাপারেও একটু কাটাছেঁড়া করে পর্যালোচনা করার সময় এসেছে।'

সামান্য থেমে তিনি স্পষ্ট ভাষায় বলেন যে অভিনয় তাঁর মূল ও সবথেকে গুরুত্বপূর্ণ কাজ নয়। সেই তকমা তিনি দেবেন খাওয়া দাওয়া ও নতুন নতুন জায়গায় ঘুরে বেড়ানোকে। তিনি যে রোজ উৎসাহ নিয়ে শুটিংয়ে যান তাঁর প্রধান কারণ বিভিন্ন জায়গা ঘোড়ার সুযোগ পান পেশাগত অভিনেতা হওয়ার সুবাদে। এছাড়া আর কোনও জায়গা নেই উৎসাহ পাওয়ার। কারণ কোনও বলি-পার্টিতেও যান না পঙ্কজ। সেই বিষয়টাই না-পসন্দ তাঁর। পঙ্কজের অভিনীত প্রতিটি নতুন চরিত্র নিয়ে মস্ত আশা দর্শকের তা নিজেও জানেন তিনি। তাই তো নিজের অভিনয় যাতে আরও ধারালো হয়ে ওঠে, দর্শকদের সামনে সেই কাজের 'ফ্রেশনেস' ধরে রাখতে পারেন প্রতিবার, সেই কারণেই অভিনয় থেকে সাময়িক ছুটি নেওয়ার সিদ্ধান্ত নিচ্ছেন তিনি। অভিনেতার কথায়, 'আগামী বছরেই হয়ত একফাঁকে নিয়ে নেব ব্রেক'।

বন্ধ করুন