বাংলা নিউজ > বায়োস্কোপ > শ্রীজাতর পরিচালনায় প্রথমবার জুটি বাঁধছেন পরমব্রত-প্রিয়াঙ্কা!
পর্দায় প্রথমবার জুটি বাঁধছেন পরম-প্রিয়াঙ্কা। নির্দেশনায় শ্রীজাত। (ছবি সৌজন্যে- হিন্দুস্তান টাইমস)
পর্দায় প্রথমবার জুটি বাঁধছেন পরম-প্রিয়াঙ্কা। নির্দেশনায় শ্রীজাত। (ছবি সৌজন্যে- হিন্দুস্তান টাইমস)

শ্রীজাতর পরিচালনায় প্রথমবার জুটি বাঁধছেন পরমব্রত-প্রিয়াঙ্কা!

  • এই প্রথম বড়পর্দায় একসঙ্গে জুটি বেঁধে হাজির হচ্ছেন পরমব্রত চট্টোপাধ্যায় এবং প্রিয়াঙ্কা সরকার। সৌজন্যে, শ্রীজাতর ছবি 'মানবজমিন'। ছবিতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকায় থাকছেন পরান বন্দ্যোপাধ্যায়ও।

'মানবজমিন'। উঁহু, শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের উপন্যাস নয়, শ্রীজাতর ডেবিউ ছবি। এই ছবি যেমন একদিকে সাহিত্যিকের প্রথম পরিচালনা তেমনই পরমব্রত চট্টোপাধ্যায় এবং প্রিয়াঙ্কা সরকার জুটিরও প্রথম ছবি। 'মানবজমিন'-এ মুখ্যচরিত্রে রয়েছে যে তাঁরাই। গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে পরান বন্দ্যোপাধ্যায়কেও। একটি বিশেষ চরিত্রে থাকছেন সৃজিত মুখোপাধ্যায়ও।

এইমুহূর্তে বলিউড থেকে টলিপাড়া দুই জায়গার ছবির কাজ নিয়ে প্রচন্ড ব্যস্ত বললেও কথাটা কম বলা হয় পরমব্রতের ক্ষেত্রে। তা সত্বেও কবির ডেবিউ ছবি করতে কেন রাজি হলেন তিনি? অভিনেতার কথায়,'শ্রীজাতদার প্রতি আমার এক ধরনের শ্রদ্ধা ভালোবাসা আছে। তার ওপর যখন গল্পটা শুনলাম ভারি মিষ্টি লেগেছে। তাই আর না করতে পারিনি। ওঁর প্রথম ছবিতে কাজ করতে পারব ভেবে বেশ ভালোই লাগছে।' 

অন্যদিকে, প্রিয়াঙ্কা ঠিক কী বলছেন এই ছবির ব্যাপারে? স্পষ্টভাবে টলি-অভিনেত্রী জানালেন এখনও তিনি 'মানবজমিন' এর চিত্রনাট্য শোনেননি কিন্তু গল্পটা শুনেছেন। গল্প শুনেই ভারি উত্তেজিত তিনি। ছবি ও তাঁর চরিত্র দুইই যে চ্যালেঞ্জিং হতে চলেছে এই নিয়ে কোনও সন্দেহ নেই তাঁর। 'সাধ্যমত চেষ্টা করব' জানিয়েছেন প্রিয়াঙ্কা। প্রসঙ্গত, রাজ চক্রবর্তী পরিচালিত 'প্রলয়' ছবিতে অন স্ক্রিন একসঙ্গে হাজির হয়ে দর্শক ও সমালোচক দুইয়েরই প্রশংসা কুড়িয়েছিলেন পরম এবং পরানের জুটি। তাই ফের একবার এই দুই অভিনেতাকে একসঙ্গে পর্দায় দেখতে যে মন্দ লাগবে না সেকথা হলফ করে বলাই যায়।

ঘোষণার দিন থেকেই গরম কফির পেয়ালা হাতে তর্ক থেকে শুরু করে নেটদুনিয়ায় অন্যতম চর্চার বিষয়ে এই ছবি। একে কবি হিসেবে খ্যাতির চূড়ায় থাকাকালীন শ্রীজাতর পরিচালক হিসেবে আত্মপ্রকাশ তার ওপর যত দিন গড়িয়েছে পেয়াঁজের খোসার মতো ছবির একেকটি করে ব্যাপার উন্মোচন হয়েছে যা ছবিপ্রেমী দর্শকের আগ্রহের পারদের মাত্রা বাড়িয়েছে একটু একটু করে। আগেই জানা গেছিল ছবিতে জয় সরকারের সুরে রামপ্রসাদী গাইবেন অরিজিৎ সিং। গান থাকছে শ্রেয়া ঘোষালেরও।

আর ছবির পরিচালক তিনি ঠিক কী বলছেন এই গোটা ঘটনার প্রসঙ্গে? শ্রীজাত জানিয়েছেন চিত্রনাট্য লেখার সময় থেকেই পরম এবং পরানের কথা তাঁর মাথায় ছিল। সেই অনুযায়ী যে চরিত্রদের মুখে সংলাপ বসিয়েছেন সেকথাও কবুল করলেন এই নব্য-পরিচালক। পাশাপাশি ফের একবার মনে করিয়ে দিলেন তাঁর এই ছবিতে প্রেম এবং মজা যেমন রয়েছে তেমনই রয়েছে একটি বার্তা। আদতে এই ছবি মানুষের গল্প বলবে। এ ছবি যে দর্শককে ভাববে সে বিষয়ে নিশ্চিত তিনি। তাই তো তিনি মানবজমিনকে পুরোপুরি রোম্যান্টিক-কমেডি বলতে নারাজ। আর ছবির নামটা যে তিনি রামপ্রসাদের মানবজমিন থেকে নিয়েছেন সেকথাও অকপটে জানালেন তিনি। তবে শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের সঙ্গেও কথা বলে নিয়েছিলেন তিনি। কারণ শ্রীজাতর মতে অধিকাংশ বাঙালিই 'মানবজমিন' নামটার সঙ্গে শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের বিখ্যাত সমনামী উপন্যাসের রিলেট করবেন।

সবকিছু ঠিকঠাক থাকলে আগস্ট মাস থেকেই জোরকদমে ছবির শুটিং শুরু হয়ে যাওয়ার কথা। এইমুহূর্তে চলছে প্রি-প্রোডাকশনের কাজ। 'মানবজমিন' এর প্রযোজক রানা সরকার জানিয়েছেন ৩১ ডিসেম্বরের মধ্যে ছবিটি জাতীয় পুরস্কারের জন্য পাঠাতে চান তিনি।

 

বন্ধ করুন