বাংলা নিউজ > বায়োস্কোপ > Paran Bandopadhyay on Pathaan Controversy: বয়কট ট্রেন্ড দেখে বিরক্ত পরাণ, পাঠান বিতর্ক নিয়ে কী বললেন বর্ষীয়ান অভিনেতা

Paran Bandopadhyay on Pathaan Controversy: বয়কট ট্রেন্ড দেখে বিরক্ত পরাণ, পাঠান বিতর্ক নিয়ে কী বললেন বর্ষীয়ান অভিনেতা

বয়কট ট্রেন্ড দেখে বিরক্ত পরাণ

Paran Bandopadhyay on Pathaan Controversy: পাঠান নিয়ে বিতর্ক যেন থামছেই না। কখনও পোস্টার ছেঁড়া হচ্ছে, হলে ভাঙচুর চালানো হচ্ছে, তো কখনও ছবি মুক্তি পেতে দেওয়া হবে না বলে হুমকি দেওয়া হচ্ছে। এবার সেই প্রসঙ্গে পরাণ বন্দ্যোপাধ্যায় কী বললেন?

সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন যশ রাজ ফিল্মসকে ‘পাঠান’ ছবি এবং ‘বেশরম রং’-এর বেশ কিছু দৃশ্য বদলানোর নির্দেশ দিয়েছে। সঙ্গে নানা বিতর্ক, বিক্ষোভ তো চলছেই। এবার সেই প্রসঙ্গে বাংলার বর্ষীয়ান অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায় মুখ খুললেন। বাংলা বিনোদন জগতে যিনি দীর্ঘ সময় কাটিয়েছেন, নানা ওঠা পড়ার সাক্ষী থেকেছেন সেই পরাণ বন্দ্যোপাধ্যায় গোটা বিষয়টা নিয়েই যথেষ্ট উদ্বিগ্ন।

আগামী ১০ জানুয়ারি মুক্তি পেতে চলেছে পাঠান ছবির ট্রেলার। নানা বিতর্কের মাঝেই এই ছবির ট্রেলার লঞ্চের কথা ঘোষণা করা হয়। কিন্তু যতই ট্রেলার লঞ্চের দিন ঘোষণা করা হোক, যতই ছবির মুক্তি নিয়ে প্রস্তুতি চলুক, বয়কট ট্রেন্ড, বিক্ষোভ, প্রতিবাদ কোথাও একটা অস্বস্তিকর পরিবেশ তৈরি করে রেখেছে। এবার সেই পরিবেশকে নিয়ে প্রশ্ন তুললেন পরাণ বন্দ্যোপাধ্যায়। তাঁর কথা এটাই কি প্রথমবার যেখানে দীপিকার কোনও ছবির মুক্তির আগে সেটাকে নিয়ে বিতর্ক তৈরি হল বা বয়কট ট্রেন্ড চলছে? নাকি দীপিকাই প্রথম অভিনেত্রী যিনি গেরুয়া পোশাকে বোল্ড দৃশ্যে অভিনয় করেছেন? এর আগেও তো ‘পদ্মাবৎ’ ছবির সময় একই জিনিস হয়েছিল। তখনও তো ছবি বয়কট করার কথা উঠেছিল। সঞ্জয় লীলা বনসালি, দীপিকা দুজনেই মৃত্যুর হুমকি পেয়েছিলেন। কিন্তু সেই বিগ বাজেট ছবি তো বক্স অফিসে ঠিক ৩০০ কোটির উপর আয় করেছিল। আসলে সবাই ছবিটা দেখার আগেই ভেবে নিয়েছিল এই ছবির মাধ্যমে হয়তো পদ্মাবতীর চরিত্রকে কলুষিত করা হবে। কিন্তু তেমনটা কি আদৌ হয়েছিল? কে বলতে পারে এই ছবি মুক্তির পর একই ঘটনা ঘটবে না? এত কথা বললেও তিনি বলিউডের এই বয়কট ট্রেন্ড নিয়ে বিরক্ত প্রকাশ করেন।

তিনি আরও বলেন, ভারত ধীরে ধীরে সাম্প্রদায়িক দেশ হয়ে যাচ্ছে একটি। রাজ কাপুরের সত্যম শিবম সুন্দরম ছবিটি পর্যন্ত সুপ্রিম কোর্ট থেকে ক্লিন চিট পেয়ে গিয়েছিল, ব্যান্ডিট কুইনে অশ্লীল ভাষা এবং বোল্ড দৃশ্য ব্যবহার কর হয়েছিল তা সত্বেও ছবিটি জাতীয় পুরস্কার পেয়েছিল। কী পায়নি? এটাই নিয়ম। এটাই ভবিতব্য। কিন্তু এই সোশ্যাল মিডিয়ার যুগে বিতর্ক আগুনের মতো ছড়ায়, আর অধিকাংশ মানুষ না জেনে না বুঝেই তাতে জড়িয়ে পড়েন, সামিল হন।

তিনি একই সঙ্গে প্রশ্ন করেন, আজ যাঁরা এই ছবির বিরোধিতা করছেন, বয়কট করার কথা বলছেন ভবিষ্যতে যদি তাঁদের কোনও শিল্পকে এমন বাঁধার মুখে পড়তে হয় তখন? এই উত্তর যদিও মেলেনি। কিন্তু প্রশ্নটা যে বিশেষ হেলাফেলার তেমনটা কিন্তু নয়।

আগামী ২৫ জানুয়ারি বড়পর্দায় আসছে পাঠান। দীর্ঘ ৪ বছর পর প্রেক্ষাগৃহে ফিরতে চলেছে শাহরুখের সিনেমা। এখন এটাই দেখার পালা পরাণ বন্দ্যোপাধ্যায়ের কথা মতো কি এই ছবিটা শত প্রতিকূলতা, বাধা, বিতর্কের পরও সফল হবে কিনা, বক্স অফিসে দুর্দান্ত আয় করবে কিনা। এখন কেবল সময়ের অপেক্ষা।

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

কেন সন্দেশখালিতে যাননি? জানালেন নুসরত 'মীরার সঙ্গে ঝগড়া হলে ১৫ দিন কথা বন্ধ থাকে'! শাহিদের মুখে এমন কথায় অবাক কিয়ারা দার্জিলিং হিলস বিশ্ববিদ্যালয় কি বন্ধ হয়ে যাবে?‌ পাহাড়ে উঠেছে প্রবল রাজনৈতিক তরজা DRS সফল হতেই লাফিয়ে উঠলেন অশ্বিন, রুটকে ফেরাতেই স্বস্তি ভারতের তৃণমূল জমানায় সন্দেশখালিই গলার কাঁটা, জ্যোতিপ্রিয় কতটা জড়িয়ে?‌ প্রশ্নে সংগঠন ২ মার্চ অবধি ভাগ্যবান থাকবে ৩ রাশি, শুক্রর কৃপায় প্রেমজীবনে আসবে সুখ, বাড়বে বৈভব BJPকে আটকাতে সন্দেশখালিতে রাজনৈতিক ১৪৪ ধারা জারি হয়েছে: সুকান্ত বেলিবাম্প নিয়ে মারামারি! আর্টিকেল ৩৭০ শনিবার ব্যবসা করে ৭.৫ কোটির, ২ দিনের আয় কত 'জিম্বাবর' বলে বিদ্রুপ, দর্শকদের জলের বোতল ছুঁড়ে মারতে গেলেন বাবর আজম- ভিডিয়ো আপত্তি তুলে নিয়েছে কেন্দ্র, ফের চালু বিশেষভাবে সক্ষমদের জন্য রাজ্যের পোর্টাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.