বাড়ি > বায়োস্কোপ > ন্যাশনাল স্কুল অফ ড্রামার নতুন চেয়ারম্যান হলেন পরেশ রাওয়াল
পরেশ রাওয়াল (ফাইল ছবি) (PTI)
পরেশ রাওয়াল (ফাইল ছবি) (PTI)

ন্যাশনাল স্কুল অফ ড্রামার নতুন চেয়ারম্যান হলেন পরেশ রাওয়াল

  • প্রাক্তন বিজেপি সাংসদ তথা অভিনেতা পরেশ রাওয়ালকে ন্যাশান্যাল স্কুল অফ ড্রামার চেয়ারম্যান নিয়োগ করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। 

বলিউডের প্রবাদ প্রতিম অভিনেতা পরেশ রাওয়াল এর মুকুটে যুক্ত হলো নতুন পালক ।ভারত তথা বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ নাট্য শিক্ষা প্রতিষ্ঠান ‘ন্যাশনাল স্কুল অফ ড্রামার’ নতুন চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হলেন পরেশ রাওয়াল । আজ রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ এই পদে নিযোগ করলেন বর্ষীয়ান অভিনেতাকে। কেন্দ্রীয় পর্যটন ও সংস্কৃতি মন্ত্রী প্রহ্লাদ সিং প্যাটেল অভিনেতাকে অভিনন্দন জানিয়েছেন এই নতুন দায়িত্বের জন্য । তিনি বলেন, ‘ ন্যাশান্যাল স্কুল অফ ড্রামার মতো দেশের প্রথম সারির শিক্ষা প্রতিষ্ঠান পরেশের মতন বর্ষীয়ান এবং গুণী অভিনেতার উজ্জ্বল উপস্থিতিতে , শিক্ষার্থীরা আরো বেশি উপকৃত হবেন বলেই আশা করি’।

প্রায় তিন দশকেরও বেশি সময় ধরে ইন্ডাস্ট্রিতে চুটিয়ে অভিনয় করেছেন পরেশ রাওয়াল । ভূষিত হয়েছেন অগণিত পুরস্কারে । ১৯৯৪ সালে তিনি শ্রেষ্ঠ সহ অভিনেতা হিসেবে অভিনয়ের সৌজন্যে জাতীয় পুরস্কারে সম্মানিত হন। এছাড়াও ২০১৪ সালে বলি ইন্ডাস্ট্রিতে তাঁর আজীবন অবদানের স্বীকৃতি হিসেবে ভারত সরকার প্রদত্ত চতুর্থ সর্বোচ্চ নাগরিক সন্মান পদ্মশ্রী খেতাব লাভ করেন পরেশ ।

পরেশ রাওয়াল সংবাদ সংস্থা পিটিআইকে জানেন, ‘এটা ভীষণ চ্যালেঞ্জিং একটা কাজ হতে চলছে তবে আমি নিশ্চিত এটা মজাদার হবে। আমি আমার সেরাটা উজার করে দবে, এই বিষয়টা আমি ভালোভাবে জানি’।

সিনেমা ছাড়াও থিয়েটার জগৎের সাথে দীর্যঘদিন ধরে যুক্ত আছেন হাঙ্গামা খ্যাত অভিনেতা । হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে অভিনেতা জানিয়েছিলেন ,' থিয়েটার বরাবরই আমার প্রথম প্রেম । মঞ্চে অভিনয়ের তাগিদ আমার কাছে বরাবরই আলাদা । যে সমস্ত দর্শক থিয়েটারের তাৎপর্য বোঝেন , নাটক দেখতে আসেন , তাঁদের জন্য অভিনয় করতে পারাটাও আমার কাছে আনন্দের বিষয় ' ।

বন্ধ করুন