বাংলা নিউজ > বায়োস্কোপ > রিয়ালিটি শো-এর সবটুকুই সাজানো? প্রতিবাদে সোচ্চার পরিণীতি ‘মিথ্যে কিছু বলা হয় না’
'হুনারবাজ'-এ এক প্রতিযোগীর পারফর্মেন্স দেখার পর পরিণীতি।

রিয়ালিটি শো-এর সবটুকুই সাজানো? প্রতিবাদে সোচ্চার পরিণীতি ‘মিথ্যে কিছু বলা হয় না’

  • রিয়ালিটি শো-এর বিরুদ্ধে ওঠা অভিযোগগুলির প্রতিবাদে সোচ্চার হলেন পরিণীতি চোপড়া।

নয়া রিয়ালিটি শো 'হুনারবাজ’-এ অন্যতম বিচারক হিসেবে দর্শকদের সামনে হাজির হবেন পরিণীতি চোপড়া। সহ-বিচারকের আসনে বসতে দেখা যাবে করণ জোহর এবং মিঠুন চক্রবর্তীকে।শো’র সঞ্চালক হিসেবে দর্শকদের সামনে হাজির হবেন ভারতী সিং ও তাঁর স্বামী হর্ষ লিম্বাচিয়া।

বর্তমানে অধিকাংশ রিয়ালিটি শো প্রায়শই সমালোচনার মুখে পড়ে অতি নাটকীয়তা এবং প্রতিযোগীদের জীবনে শুধুমাত্র দুঃখের গল্প দর্শকদের সামনে পেশ করার সুবাদে। রিয়ালিটি শোগুলির বিরুদ্ধে প্রধান অভিযোগ এসবের বেশিরভাগটাই আগে থেকে পরিকল্পনা করা থেকে। সম্প্রতি, দেওয়া এক সাক্ষাৎকারে এই অভিযোগগুলি ফুৎকারে উড়িয়ে পরিণীতি জানালেন এসব পুরোপুরি ভিত্তিহীন কথা। জোর গলায় দাবি করলেন রিয়ালিটি শো-এর বিচারকদের বক্তব্য একেবারে তাঁদের নিজস্ব। তাঁদের হাতে কোনওরকম চিত্রনাট্য ধরিয়ে দেওয়া হয় না।

পরিণীতির কথায়, 'যেসব মানুষ কোনওরকম রিয়ালিটি শো-এর সঙ্গে যুক্ত নয় একমাত্র তাঁরাই একথা বলতে পারেন। বর্তমানে একটি রিয়ালিটি শো-এর বিচারকের পদে রয়েছি আমি। তাই নিজের অভিজ্ঞতা থেকে বলতে পারি আমাদের হাতে কোনওরকম চিত্রনাট্য ধরিয়ে দেওয়া হয় না। নির্দেশ দেওয়া হয় না কী বলতে হবে। এমনকী শো-এর প্রতিযোগীদের সঙ্গেও আগে থেকে আমাদের আলাপ পরিচয় থাকে না।' সামান্য থেমে প্রতিযোগীদের 'দুঃখের গল্প' পেশ করার প্রসঙ্গে পরিণীতি বলেন, 'দেখুন তাঁদের প্রতিভা তো আর মিথ্যে নয়। আর যদি তাঁদের জীবনে কোনও মর্মস্পর্শী গল্প থাকে তাহলে তা তুলে না ধরার কী আছে? এটুকুই বলব সাজিয়ে গুছিয়ে মিথ্যে কিছু বলা হয় না এসব শো-তে।'

নিজের বক্তব্যের শেষে পরিণীতির সংযোজন, ' রিয়ালিটি শো-তে কোনও বলি-তারকাকে বিচারকের আসনে বসতে দেখলেই অধিকাংশ দর্শকের মনে হয় তাঁদের হাতে আর কোনও কাজ নেই। তাই রিয়েলিটি শো-এর মঞ্চে তাঁদের দেখা যাচ্ছে। এই ধারণা সম্পূর্ণ ভুল। এইমুহূর্তে আমার হাতে রয়েছে সূরজ বাজরাতিয়া পরিচালিত একটি ছবি। রণবীরের সঙ্গে সন্দীপ রেড্ডি ভাঙার পরবর্তী ছবিতেও অভিনয় করছি আমি। এই ছবিগুলো যেমন দারুণ, তেমনই দারুণ হুনারবাজ।'

করণ জোহরও ইনস্টাগ্রামে 'হুনারবাজ’-এর একটি প্রোমো ভিডিয়ো নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকে পোস্ট করেছেন। সঙ্গে লিখেছেন এরকম শো আগে কখনও ভারতের ছোটপর্দার ইতিহাসে দেখা যায়নি।

 

বন্ধ করুন