বাংলা নিউজ > বায়োস্কোপ > অমিতাভ বচ্চনের সাধের বাংলো ‘প্রতীক্ষা’ ভাঙবে বিএমসি!

অমিতাভ বচ্চনের সাধের বাংলো ‘প্রতীক্ষা’ ভাঙবে বিএমসি!

অমিতাভ বচ্চন (ফাইল ছবি) (PTI)

২০১৭ সালেই নোটিশ জারি করা হয়েছিল, রাস্তা সম্প্রসারণের জন্য ভাঙা হবে প্রতীক্ষার একটা অংশ। 

ভেঙে ফেলা হবে অমিতাভ বচ্চনের সাধের ‘প্রতীক্ষা’ বাংলোর একাংশ। বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনের তরফে ২০১৭ সালেই নোটিশ জারি করা হয়েছিল, সেইমতোই কাজ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এবার ভাঙা হবে অমিতাভের বাড়ি। রাস্তা সম্প্রাসরণের জন্যই প্রতীক্ষার অংশ ভাঙা পড়বে, এর সঙ্গে অবৈধ নির্মাণের কোনও যোগ নেই। 

বচ্চন পরিবারকে লিখিতভাবে বিএমসির তরফে জানানো হয়েছিল সন্ত দানেশ্বর মার্গ রোডের সম্প্রসারণ কার্যের জন্য প্রতীক্ষার বেশকিছু অংশ ভেঙে ফেলতে হবে। এরপর বিএমসির তরফে মুম্বই সাবআর্বান কালেক্টর সিটি সার্ভে অফিসিয়্যালদের উদ্দেশে জানানো হয়েছিল ঠিকমতো সমীক্ষা করে প্রতীক্ষা বাংলোর ঠিক কতখানি অংশ ভাঙার প্রয়োজন আছে সেই সংক্রান্ত রিপোর্ট পেশ করতে। 

মিউনিসিপ্যাল কাউন্সিলর, আইনজীবী তুলিপ বরিয়ান মিরান্ডা সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, 'রাস্তা সম্প্রসারণ নীতি অনুযায়ী ২০১৭ সালে অভিনেতা অমিতাভ বচ্চনকে নোটিশ পাঠিয়েছিল বিএমসি। কিন্তু শুধুমাত্র অমিতাভ বচ্চনের বাংলো আছে বলে রাস্তা সম্প্রসারণের কাজ হঠাৎ করে থেমে গেল। যখন নোটিশ দেওয়া হল তখন কেন জায়গাটার দখল নেওয়া হল না? সাধারণ মানুষের জায়গা হলে তো সঙ্গে সঙ্গেই নিয়ে এই দখল নিয়ে নেওয়া হত পুর আইনের ২৯৯ ধারায়। সেখানে স্পষ্ট বলা আছে - এখনই কাজ শুরু করা যবে দ্বিতীয়বার আপিলের সুযোগ দেয়ার প্রয়োজন নেই।’

তিনি আরও যোগ করেন, লোকাযুক্তের কাছে যাওয়ার হুমকি দেওয়ার পরই বিএমসির তরফে এই বিষয় নিয়ে জবাব পেয়েছেন তিনি। তাঁর কথায় এই রাস্তা সম্প্রসারণের কাজ খুবই জরুরি। কারণ সেখানে দুটি স্কুল, হাসপাতাল, ইস্কনের মন্দির রয়েছে। তাঁর আপিলের পরেই নড়চড়ে বসেছে বিএমসি এবং নতুন করে এই প্রজেক্টের কাজ শুরু হয়েছে। 

১৯৭৬ সালে এই বাংলোটি কিনেছিলেন অমিতাভ বচ্চন, বাংলোটির নামকরণ করেছিলেন অভিনেতার বাবা হরিবংশ রাই বচ্চন। মুম্বইয়ের জুহুর ১০ নম্বর রাস্তার কোনাকুনি অবস্থিত ‘প্রতীক্ষা’ বাংলো বলিউডপ্রেমীদের অন্যতম দর্শনীয় স্থান। জলসা'য় পাকাপাকিভাবে অবস্থান করলেও সময় সুযোগ পেলেই অমিতাভ ছুটে যান প্রতীক্ষায়। এই বাংলোতেই মৃত্যু হয়ে তাঁর বাবা-মা'র। এখানেই বিয়ে হয়েছে অভিষেক-শ্বেতার। সব মিলিয়ে বচ্চন পরিবারের বহু স্মৃতি জড়িয়ে প্রতীক্ষার সঙ্গে। 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

'আমি একটু লোভী' দাদাসাহেব পেয়ে মুখ ফসকে একী বললেন শাহরুখ! ন্যাশনাল ক্রাশ তৃপ্তি এবার কার্তিকের সঙ্গে জুটিতে আসছেন ভুল ভুলাইয়ার পরের ছবিতে ‘দলনেত্রী পাশে থেকেছেন…’, পিঙ্কিকে ডিভোর্স, শ্রীময়ীকে তৃতীয় বিয়ে, সব জানত মমতা? ‘মহিলাদের অপমান করে পৌরুষ দেখাচ্ছেন?’ ঐশ্বর্যের অপমানে রাহুল গান্ধীর চটলেন সোনা ২০০৭ সালে ধোনির দলকে চ্যাম্পিয়ন করেছিলেন, এবার সেই ভারতীয়কে হেড কোচ করল UAE ফের সামরিক পর্যায়ে আলোচনায় বসল ভারত-চিন, কী সিদ্ধান্ত হল? কীভাবে শুরু হল মাঘী পূর্ণিমার ব্রত? জেনে নিন এই ব্রতের মহিমা মোবাইলের ফ্ল্যাশলাইট জ্বেলে রোগীর চিকিৎসা করলেন ডাক্তার ‘১৪ বছর একই জিনিস করে আসছি’, নগ্ন ছবি পোস্ট প্রসঙ্গে এতদিনে মুখ খুললেন বিদ্যুৎ অবশেষে চারহাত এক হল, পঞ্জাবি মতে বিয়ে সারলেন রকুলপ্রীত-জ্যাকি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.