বাংলা নিউজ > বায়োস্কোপ > পারভিনের ‘মানসিক সমস্যা’র সূত্রপাত ছোটবেলাতেই, নেপথ্যে অন্য কারণ! অকপট কবীর বেদী
কবীর বেদি ও পারভিন ববি
কবীর বেদি ও পারভিন ববি

পারভিনের ‘মানসিক সমস্যা’র সূত্রপাত ছোটবেলাতেই, নেপথ্যে অন্য কারণ! অকপট কবীর বেদী

  • ‘আত্মা ঘুরতে দেখতে পেতেন পারভিন’ জানিয়েছেন কবীর বেদী।

বলিউডের অন্যতম চর্চিত বিষয় পারভিন ববি আর কবীর বেদির সম্পর্ক। গত বছরই প্রকাশ পেয়েছে কবীর বেদীর আত্মজীবনী। বইয়ের নাম, ‘স্টোরিজ আই মাস্ট টেল’। বইয়ের পাতায় একাধিক বিয়ে ও সম্পর্কের কথা সকলের সামনে এনেছেন বর্ষীয়ান অভিনেতা।

বইতে প্রাক্তন প্রেমিকা পরাভিন ববি প্রসঙ্গে অভিনেতা বলেন, পারভিনের সঙ্গে গভীর সম্পর্কে আবদ্ধ ছিলেন তিনি। কিন্তু মানসিক রোগে ভুগছিলেন অভিনেত্রী। এক সাক্ষাৎকারে কবীর জানিয়েছেন, তিনি পারভিনের প্রেমে হাবুডুবু খেতেন। কিন্তু মানসিক ট্রমায় ভুগতেন অভিনেত্রী, আর সেটাই কাল হয়ে দাঁড়িয়েছিল। 

অভিনেতার কথায়, ‘আমার ওঁর প্রতি যে ভালবাসার অনুভূতি, তা ছিল অসাধারণ এবং তীব্র’। পাশাপাশি তিনি আরো বলেন, পারভিন ববিকে মানসিক সমস্যায় ভুগতে দেখে তিনি নিজেও আবেগের দিক থেকে ক্লান্ত হয়ে পড়েছিলেন।

কবীর বেদি ও পারভিন ববি
কবীর বেদি ও পারভিন ববি

বলিউড হাঙ্গামাকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, ‘পারভিনের আসল সমস্যার সূত্রপাত তাঁর ছোট বয়স থেকে। কারণ ছোট বয়স থেকেই নাকি বাড়িতে সে আত্মা ঘুরতে দেখতে পেত। সেটার পিছনে রয়েছে তাঁর পরিবারের অন্য এক গল্প। ববির পশতুন বংশ এক পর্যায়ে সম্রাট হুমায়ূনের সেবা করেছিলেন। যেটার ইতিহাস প্রসঙ্গে একটা সময় পারভিনের অস্বস্তিকর পরিস্থিতির সৃষ্টি হয়। তাঁর মা মহেশ ভাটকে একথা জানিয়েছিলেন। ‘এমনকি পারভিনের বাবাও নাকি এমনই ছিলেন’। তাই সেখানে আমার প্রশ্ন, ‘এটা কী জেনেটিক, যাঁর ফলে পারভিনের মধ্যে একই পরিস্থিতির সৃষ্টি হয়েছিল?’

১৯৮০ সালে ভারত ছেড়ে বিদেশ পাড়ি দিয়েছিলেন পারভিন। কয়েক বছর পর ফের দেশে ফিরে আসেন নায়িকা। কবীর জানিয়েছেন, পারভিন ফিরে আসার পর ভয়ঙ্কর জিনিসপত্র লেখা হত তাঁদের সম্পর্ক নিয়ে। তিনি নাকি পারভিনকে মানসিক দিক থেকে ভেঙে ফেলেছিলেন, সেই কারণে অভিনেত্রীর মানসিক স্থিতাবস্থা টলে গেছে, এমনই নানা কথা।

তিনি আরও বলেন, ‘পারভিনের সাহায্য ও সমাদরের প্রয়োজন ছিল’। বিশেষ করে সেই সময় অভিনেতার কেরিয়ার উড়ান দিতে শুরু করেছিল। তিনি এই সমস্যার সঙ্গে মোকাবিলা করতে হবে ভেবেছিলেন। তিনি জানিয়েছেন, ‘আমি সেখানে গিয়েছিলাম, এবং সেখানে থাকতে চেয়েছিলাম’।

 

 

বন্ধ করুন