বাংলা নিউজ > বায়োস্কোপ > Pathaan Box office collection: ‘পাঠান’ সুনামিতে ধরাশায়ী ‘কেজিএফ ২’, শাহরুখের সামনে এবার ‘বাহুবলি ২’ চ্যালেঞ্জ!

Pathaan Box office collection: ‘পাঠান’ সুনামিতে ধরাশায়ী ‘কেজিএফ ২’, শাহরুখের সামনে এবার ‘বাহুবলি ২’ চ্যালেঞ্জ!

পাঠান-এর বিজয়রথ অব্য়াহত

Pathaan Box office collection: ‘পাঠান’-এর সামনে ইতিহাস গড়ার হাতছানি। ‘বাহুবলি ২’-এর রেকর্ড চুরমার করে শাহরুখ কি পারবেন দেশের সবচেয়ে সফল হিন্দি ছবির খেতাব দখল করতে? 

বক্স অফিসে ‘পাঠান’-এর বিজয়রথ এখনও ছুটে চলেছে দুর্বার গতিতে। হিন্দি বলয়ে হার মানতে হল রকি ভাই-কে । পাঠান-এর কালেকশন বুধবারই ছাপিয়ে যাবে কেজিএফ ২-এর হিন্দি সংস্করণের লাইফটাইম আয়কে। আজ (বুধবার) পাঠান মুক্তির ১৪দিন পূর্ণ হবে। প্রতিদিনই নতুন রেকর্ড গড়ছে এই ছবি। রেকর্ড ভাঙাগড়ার এই খেলায় বিশ্ব বক্স অফিসে ইতিমধ্যেই ৮০০ কোটির গণ্ডি পার করে ফেলেছে এই ছবি। অন্যদিকে শাহরুখের কামব্যাক ছবি দেশের বাজারেও সুপারহিট।

এদিন ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ টুইটারে জানান, ‘আজ কেজিএফ ২ হিন্দি সংস্করণকে টপকে দ্বিতীয় সর্বোচ্চ আয় করা হিন্দি ছবির খেতাব পাবে পাঠান। এখন প্রশ্ন হল বাহুবলি ২-এর রেকর্ড কি ভাঙতে পারবে এই ছবি?' তৃতীয় সপ্তাহে প্রবেশ করে পাঠান-এর কালেকশনের হার বেশ খানিকটা কমেছে। মঙ্গলবার দেশের বক্স অফিসে ৭.৫০ কোটির টিকিট বিক্রি হয়েছে। সব মিলিয়ে ‘পাঠান’-এর মোট কালেকশন এখন দাঁড়িয়েছে ৪৩০.২৫ কোটি। অন্যদিকে তামিল, তেলুগু ভার্সন মেলালে টাকার অঙ্ক ১৫.৯৫ কোটি বেড়ে দাঁড়াবে ৪৪৬.২০ কোটি টাকা। 

কেজিএফ ২-এর হিন্দি ভার্সনের মোট আয় ৪৩৪ কোটির সামান্য বেশি, যা অতি সহজেই পার করে ফেলবে পরিচালক সিদ্ধার্থ আনন্দের এই স্পাই ছবি। বলিউডে তৈরি ছবির মধ্যে দেশের মার্কেটে সবচেয়ে বেশি টাকা কামানো ছবির খেতাব আগেই নিজের পকেটে পুরেছেন শাহরুখ। তাঁর সামনে আপতত একমাত্র চ্যালেঞ্জ 'বাহুবলি ২'। এসএস রাজামৌলির এই ছবির হিন্দি ভার্সন বক্স অফিসে প্রায় ৫১১ কোটি টাকার ব্যবসা করেছে, সেই অঙ্ক পাঠান ছুঁতে পারেন কিনা সেটাই এখন দেখবার। 

অন্যদিকে বিশ্ব বক্স অফিসেও ‘পাঠান’ সুনামি জারি রয়েছে। ইতিমধ্যেই ছবির গ্রস কালেকশন ৮৫০ কোটির গণ্ডি পার করে ফেলেছে। আর এরই সঙ্গে ২০২৩-এর সবচেয়ে হিট ছবির তালিকার সেরা পাঁচে ঢুকে পড়েছে এই ছবি। ‘পাঠান’-এর আগে রয়েছে চারটি চাইনিজ ছবি। 

এই ছবিতে ভারতীয় গুপ্তচরের চরিত্রে দেখা গিয়েছে শাহরুখকে। শারীরিক অক্ষমতার জেরে ‘র’ থেকে বাদ পড়া গুপ্তচরদের নিয়ে আরও একটি সংগঠন করে তোলেন ডিম্পল কপাডিয়া, যা ছিল ‘পাঠান’এর ব্রেইন চাইল্ড। প্রাক্তন ‘র’ এজেন্ট এবং বর্তমানে এক সন্ত্রাসবাদী জিম (জন)-এর মুখোমুখি পাঠান। লক্ষ্য় সন্ত্রাসবাদী হামলা থেকে দিল্লিকে রক্ষা করা। আইএসআই এজেন্ট রুবাই (দীপিকা) -এর সঙ্গে হাত মিলিয়ে সেই মিশনকে কেমনভাবে সফল করবেন পাঠান, তাই উঠে এসেছে এই ছবিতে। 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ‘ভুল করিনি’, মৃত্যুর মিথ্যে নাটক করে ট্রোলড, মন্দিরে দাঁড়িয়ে সাফাই পেশ পুনমের লন্ডনে থাকলেও সৌরভ-ডোনার বিবাহবার্ষিকীতে উপহার পাঠাতে ভুলল না সানা, কী দিল মেয়ে? এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী রয়েছে রক্তের সম্পর্ক, রণবীরের পাশে দাঁড়ানো এই সুন্দরীর পরিচয় জানা আছে? 'ঢেকলি' সিস্টেমে গরু পাচার চলছিল সীমান্তে, গুলি চালাল বিএসএফ, মৃত ১ অসমে WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের Virat Second Baby: ২০২৪-এ ছেলে হবে বিরুষ্কার, ৮ বছর আগেই বলেছিলেন জ্যোতিষী!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.