বাংলা নিউজ > বায়োস্কোপ > Pathaan Box office Collection: ১০০০ কোটির গণ্ডি পার করল পাঠান, কোন অঙ্কে আমিরের দঙ্গলকে হারিয়ে দিলেন শাহরুখ?

Pathaan Box office Collection: ১০০০ কোটির গণ্ডি পার করল পাঠান, কোন অঙ্কে আমিরের দঙ্গলকে হারিয়ে দিলেন শাহরুখ?

কোন যুক্তিতে দঙ্গলের চেয়ে আপতত এগিয়ে পাঠান? 

Pathaan Box office Collection: বিশ্ব বক্স অফিসে ২০০০ কোটি টাকা আয় করা আমির খানের ‘দঙ্গল’ও এই দিক থেকে পিছিয়ে শাহরুখের ‘পাঠান’-এর থেকে। প্রথম হিন্দি হিসাবে কোন মাইলস্টোন গড়ল শাহরুখ-দীপিকার ‘পাঠান’? 

দ্বিতীয় হিন্দি ছবি হিসাবে ১০০০ কোটির গণ্ডি ছুঁল শাহরুখ খানের ‘পাঠান’। এতদিন এই এলিট ক্লাবের একমাত্র বলিউড ছবি ছিল আমির খানের ‘দঙ্গল’। এর পাশাপাশি প্রভাসের ‘বাহুবলী ২’, রামচরণ-জুনিয়র এনটিআর জুটির ‘আরআরআর’ এবং যশের ‘কেজিএফ ২’ সাফল্যের সঙ্গে ১০০০ কোটি টাকার মাইলস্টোন ছুঁতে সফল হয়েছিল। পাঁচ নম্বর ভারতীয় ছবি হিসাবে এই নজির গড়ল পরিচালক সিদ্ধার্থ আনন্দের ‘পাঠান’।

গত ২৫শে জানুয়ারি বক্স অফিসে মুক্তি পেয়েছিল ‘পাঠান’। ১০০০ কোটি টাকা কামাতে ২৭ দিন সময় নিলেন শাহরুখ খান। যশ রাজ ফিল্মসের সবচেয়ে হিট ছবি এটি। ‘পাঠান’ ছবির সঙ্গে চার বছর পর রুপোলি পর্দায় ফিরেছেন শাহরুখ খান। তাঁর এই কামব্যাক যে ব্লকবাস্টার হিট, তা এখন খাতায়-কলমে প্রমাণিত।

এদিন যশ রাজ ফিল্মসের তরফে আনুষ্ঠানিকভাবে জানানো হয়, ‘পাঠান বিশ্ব বক্স অফিসে ১০০০ কোটির গণ্ডি পার করল। আসুন বড় পর্দায় পাঠানকে সেলিব্রেট করুন’।

ভারতীয় সিনেমার ইতিহাসে সবচেয়ে হিট ছবি ‘দঙ্গল’। এই ছবির বিশ্বব্যাপী আয় ২০০০ কোটি টাকা। তবে মুক্তির প্রথম পর্বে ১০০০ কোটির গণ্ডি ছুঁতে পারেনি আমিরের ছবি। প্রথম পর্যায়ের মুক্তিতে ‘দঙ্গল’-এর মোট আয় ছিল ৭১৬ কোটি টাকা। আমিরের ছবির ভাগ্য বদলে ছিল চিনের মার্কেট। ২০১৭ সালের মার্চ মাসে প্রথমে তাইওয়ান, পরে চিন ও হংকং-এ মুক্তি পায় দঙ্গল। সে দেশের ভাষায় ডাবিং করে মুক্তি পেয়েছিল দঙ্গল, ছবি থেকে বাদ পড়েছিল ২০ মিনিটের দৃশ্য। মুক্তির দ্বিতীয় পর্বে চায়না মার্কেট থেকে ১৩৪৪ কোটি টাকা আয় করে ‘দঙ্গল’। চিনে আমির খানের জনপ্রিয়তা লাগামছাড়া। সেই সূত্রেই এই রেকর্ড গড়েছিল ‘দঙ্গল’।

আরও পড়ুন-'বাংলাদেশে শীঘ্রই মুক্তি পাবে পাঠান’: শাহরুখ; চাই শুধু হাসিনার সবুজ সংকেত

খুব শীঘ্রই প্রতিবেশি রাষ্ট্র বাংলাদেশে মুক্তি পাবে ‘পাঠান’। তবে যশ রাজ কর্তৃপক্ষের তরফে এই ছবির চায়না মার্কেটে মুক্তির পরিকল্পনা রয়েছে কিনা তা স্পষ্ট নয়। একদিন শাহরুখের ম্যানেজার পূজা দাদলানি ছবির সাফল্যের কথা ইনস্টায় শেয়ার করে লেখেন, ‘১০০০ কোটি পার করল পাঠান… পিকচার আভি বাকি হ্যায়’। 

যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের চার নম্বর ছবি ‘পাঠান’। শাহরুখ-দীপিকা ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া এবং আশুতোষ রানা। ‘জিরো’র ব্যর্থতার পর নিজেকে খানিক গুটিয়ে নিয়েছিলেন শাহরুখ। তবে তিনি দেখিয়ে দিলেন, ‘এভাবেও ফিরে আসা যায়’।

আরও পড়ুন-খালি পায়েই আমেরিকা যাচ্ছেন কোটিপতি রামচরণ! ভাইরাল ভিডিয়োয় প্রশংসার বন্যা, কারণ জানেন?

পাঠানের সাফল্যের মাঝেই নিজের পরবর্তী ছবি ‘জওয়ান’-এর শ্যুটিংয়ে ব্যস্ত শাহরুখ। এই জুন মাসে এই ছবির মুক্তির তারিখ নির্দিষ্ট থাকলেও তা পিছোতে পারে বলে কানাঘুষো শোনা যাচ্ছে। অন্যদিকে ২০২৩-এর ডিসেম্বরেই ‘ডাঙ্কি’ নিয়ে হাজির হবেন কিং খান। 

 

বায়োস্কোপ খবর

Latest News

সল্টলেকে চালু হচ্ছে ইন্টারসিটি বাস! ফোকাসে দূষণ-রোধ, নামছে ব্যাটারি-চালিত বাস দরটা ২৪.৫ কোটি কেন? দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে বোঝালেন স্টার্ক ফের থ্রিলার নিয়ে আসছেন অনুরাগ, ঋদ্ধি সহ থাকছেন কারা? USA বনাম Bangladesh ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? মিথ্যে কথা লিখে বিক্রি করা হচ্ছে প্যাক করা খাবার! গ্রাহকদের সতর্ক করছে ICMR Kolkata Knight Riders বনাম T.B.C. ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? KKR vs SRH Qualifier 1 Live: দ্বিতীয় ওভারে অভিষেককে ফেরালেন বৈভব, দুই ওপেনার আউট 'নিষিদ্ধ' করে মানহানি করল কমিশন, ‘ফাইনাল চান্স’ দিয়ে আদালতে যাবেন, দাবি অভিজিতের 'আলাদা বলে কিছু মনে হচ্ছে না...' জন্মদিনে মন খারাপ কনীনিকার, কী হল অভিনেত্রীর? 2 ওভার শেষে Sunrisers Hyderabad-র স্কোর 13/2

Latest IPL News

দরটা ২৪.৫ কোটি কেন? দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে বোঝালেন স্টার্ক IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.