বাংলা নিউজ > বায়োস্কোপ > Pathaan Box office Collection: বাংলা থেকে কত কোটির লক্ষ্মীলাভ শাহরুখের? বিশ্ব জুড়ে ৯০০ কোটি আয় পাঠানের!

Pathaan Box office Collection: বাংলা থেকে কত কোটির লক্ষ্মীলাভ শাহরুখের? বিশ্ব জুড়ে ৯০০ কোটি আয় পাঠানের!

জারি পাঠান সুমানি

Pathaan Box office Collection: ‘পাঠান’ সুনামি জারি রয়েছে বক্স অফিসে। শাহরুখ-দীপিকার ছবি বিশ্ব বক্স অফিসে ৯০০ কোটির গণ্ডি পার করে ফেলল, পশ্চিমবঙ্গ থেকে কত কোটি টাকা আয় করেছে ‘পাঠান’?

তিনি বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডার। পশ্চিমবঙ্গে ‘পাঠান’ মুক্তি নিয়ে কম বিতর্ক দানা বাঁধেনি। ‘পাঠান’-এর জন্য ব্রাত্য হচ্ছে বাংলা ছবি, এমন অভিযোগ তুলেছিল টলিপাড়ার একটা অংশ। কিন্তু দর্শকদের রায় কিন্তু বলছে অন্য কথা। টলিউড ছবি যেখানে এক কোটির ব্যবসা করতেই হোঁচট খায়, সেখানে তুড়ি মেরে বাংলায় কোটি কোটি টাকা কামালো ‘পাঠান’।

এখনও পর্যন্ত চারটি মাত্র বাংলা ছবি ১০ কোটির গণ্ডি পার করেছে বক্স অফিসে, এটা সর্বকালীন রেকর্ড। তালিকায় তিনটি ছবি দেবের (আমাজন অভিযান, চাঁদের পাহাড় এবং প্রজাপতি), অন্যদিকে জিতের (বস ২)। টলিউডের এই দুই সুপারস্টারকে ১০ গোল দিলেন শাহরুখ খান। ‘পাঠান’ ছবি দু-সপ্তাহে বাংলায় ২৩.৫৪ কোটি টাকার নেট ব্যবসা করেছে। প্রথম সপ্তাহে এই আয় ছিল ১৮.৬৮ কোটি, দ্বিতীয় সপ্তাহে ৪. ৮৬ কোটি টাকা। যা একমাত্র ‘আমাজন অভিযান’ বাদে অন্য সকল বাংলা ছবির চেয়ে বেশি। বোঝাই যাচ্ছে বাঙালি দর্শক দু-হাতে লক্ষ্মী তুলে দিয়েছেন শাহরুখের হাতে। দক্ষিণে খুব বেশি সুবিধা করে উঠতে পারেননি শাহরুখ। কেরল-তামিলনাড়ু মিলিয়ে এই ছবির আয় মাত্র ১৩ কোটি টাকা। কিন্তু হিন্দি বলয়ের পাশাপাশি বাংলায় রমরমিয়ে চলছে ‘পাঠান’।

এখনও পর্যন্ত আয়ের নিরিখে বাংলায় অন্য ভাষার ছবির মধ্যে এগিয়ে রয়েছে বাহুবলী ২ (২৮.১৯ কোটি) এবং কেজিএফ ২ (২৩.৭০ কোটি)। বাহুবলী ২-এর রেকর্ড ভাঙাটা বেশ চ্যালেঞ্জিং হবে ‘পাঠান’-এর তবে কেজিএফ ২-এর রেকর্ড ভেঙে দেবেন শাহরুখ খান।

বিশ্ব বক্স অফিসের রিপোর্ট কার্ড বলছে ১৭দিনে এখনও পর্যন্ত ৯০০ কোটির বেশি গ্রস আয় করেছেন এই ছবি। যশ রাজ ফিল্মসের তথ্য অনুযায়ী, শুক্রবার পর্যন্ত শাহরুখ-দীপিকার ছবির ৯০১ কোটি টাকা, ভারতে এই ছবির গ্রস আয় ৫৫৮.৪০ কোটি টাকা। অন্যদিকে বিদেশে মোট ৩৪২ কোটি টাকা কামাই করেছে পরিচালক সিদ্ধার্থ আনন্দের এই ছবি। চিনের মার্কেট বাদ দিলে বাকি বিশ্বে সবচেয়ে বেশি টাকা আয় করা হিন্দি ছবি ‘পাঠান’।

শুক্রবার ভারতে ৫.৯০ কোটির ব্যবসা করেছে পাঠান। দেশের মার্কেটে এই ছবির নেট আয় ৪৬৪.৮০ কোটি টাকা। যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের চার নম্বর ছবি ‘পাঠান’। শাহরুখের কথায়, এই জঁর ছবি তৈরিতে সিদ্ধার্থ আনন্দ ওস্তাদ। এর আগে হৃতিক-টাইগারের স্পাই ফিল্ম ‘ওয়ার’ ছবিটিও পরিচালনা করেছিলেন সিদ্ধার্থ।

শাহরুখ-দীপিকা ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া এবং আশুতোষ রানা। ‘জিরো’র ব্যর্থতার পর নিজেকে খানিক গুটিয়ে নিয়েছিলেন শাহরুখ। তবে তিনি দেখিয়ে দিলেন, ‘এভাবেও ফিরে আসা যায়’। প্রসঙ্গত, গত ২৫ শে জানুয়ারি মুক্তি পেয়েছিল ‘পাঠান’। 

 

বায়োস্কোপ খবর

Latest News

IPL 2024-এ তিনবার ২৫০ টপকে বিশ্বরেকর্ড হায়দরাবাদের, এমন নজির CSK বা MI-এরও নেই প্রতিদিন ১২টি ডিম খেলেও বাড়ে না কোলেস্টেরল! গবেষণায় চমকপ্রদ তথ্য ‘বাঙালির… অপমান!’ শিক্ষাবিদদের সঙ্গে দেখা করেননি রাজ্যপাল, ক্ষুব্ধ ব্রাত্য ‘আমি বাঙাল…’, আদিবাসী বাড়িতে মধ্যাহ্নভোজ, ঘটিদের প্রিয় কোন খাবার চেয়ে খেলেন রচনা ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড নিজের কেন্দ্রে ভোটের দিন গিয়েছিলেন হাসপাতালে, পরদিনই মৃত্যু BJP প্রার্থীর ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি দুর্গাপুর-চেন্নাই বিমান পরিষেবা চালু করছে ইন্ডিগো, তারিখ- সময়সূচি সবটা জেনে নিন আগেই এক্সপ্রায়ার করে গিয়েছে, প্রিসাইডিং অফিসারদের বাজে খাবার দেওয়ার অভিযোগ 'আমি তো হতবাক!' দুরদর্শনের গেরুয়া লোগো দেখে চটেছেন মমতা, বিজেপি কী বলছে?

Latest IPL News

ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.