বাংলা নিউজ > বায়োস্কোপ > Pawri Ho Rai Hai… কেমনভাবে এই ভাইরাল গান তৈরি করলেন যশরাজ? জানুন নেপথ্যের গল্প
যশরাজ মুখোটি ও দানানির মোবিন
যশরাজ মুখোটি ও দানানির মোবিন

Pawri Ho Rai Hai… কেমনভাবে এই ভাইরাল গান তৈরি করলেন যশরাজ? জানুন নেপথ্যের গল্প

  • ভাইরাল ভিডিওটির নতুন কম্পোজিশনের ব্যাপারে বললেন ইউটিউবার যশরাজ মুখোটি।

সম্প্রতি ‘পাওরি হো রাহি হ্যায়’ ভিডিওটি প্রচণ্ড ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে। বলিউডের শাহিদ কাপুর থেকে শুরু করে রণদীপ হুডা, সিদ্ধার্থ মলহোত্রা, বিজয় বর্মা সহ একাধিক তারকা ব্যক্তিত্বতে দেখা গেছে সেই ভিডিওতে লিপ সিঙ্ক করতে। মিউজিক কম্পোজার যশরাজ মুখাটে (Yashraj Mukhate) পাকিস্তানি তরুণী দানানির মোবিনের একটি ১০ সেকেন্ডের ডায়লগকে পরিচিত ভঙ্গিতে ম্যাশ-আপ আকারে বেশ করেছেন। যেমনটা তিনি ‘রসোরেমে কৌন থা', কিংবা ‘সাডা কুত্তা কুত্তা..’ নিয়েও করেছিলেন। 

ভাইরাল ভিডিওটির কম্পোজিশনের ব্যাপারে বলতে গিয়ে যশরাজ বলেন, ‘আমি ভিডিওটি করে দারুণ প্রতিক্রিয়া পেয়েছি। আমার শেষ দু-তিনটে ভিডিও ডায়লগ ম্যাশআপ। আমি বুঝতে পেরেছি মানুষের কাছে সিরিয়াস মিউজিক বেশি জনপ্রিয়তা পায় না। তাই আমি অন্যান্য ভিডিওর মতো এটাকে নিয়েও একটা মজার ম্যাশ-আপ বানিয়েছি’। প্রসঙ্গত, সাথ নিভানা সাথিয়ার কোকিলাবেন-এর ডায়লগ ‘রাসোরে মে কৌন থা’ ভিডিওটি তৈরি করে ইন্টারনেট সেনসেশনে পরিণত হন যশরাজ, এরপর ক্রমেই  স্পটলাইটে চলে আসেন তিনি। 

এই বার তিনি পাকিস্তানি ইনফ্লুয়েন্সারের কাছ থেকে অনুপ্রেরণা পান। পাকিস্তানি ইনফ্লুয়েন্সার দানানির মোবিন (Dananeer Mobeen)এর ভিডিও নিয়ে ম্যাশ-আপ তৈরি করেন। নিমেষে ভিডিওটি ভাইরাল হয়ে যায়।

তিনি আরও জানান, এটা তিনি খুব তাড়াতাড়ির মধ্যে তৈরি করেন। সকালে তিনি ভিডিওটি দেখে নিজের স্টুডিওতে যান। দুই-থেকে তিন ঘণ্টার মধ্যে পুরো ম্যাশ আপটি তৈরি করেন। এরপর নিজের ইউটিউব চ্যানেলে আপলোড করে দেন। এমনকি এই ভিডিওটি আপলোড হওয়ার পর সবথেকে তাড়াতাড়ি দুই মিলিয়ন ভিউ হয় তাঁর। এবং তিনি নিজের ব্যক্তিগত ইউটিউব রেকর্ড ভাঙেন। তিনি আরও জানান, মাথা খাটিয়ে তিনি এর থেকে অনেক বেশি খেটে ভিডিও বানিয়েছিলেন কিন্তু সেগুলো এত সমাদর পায়নি।

যশরাজ জানান তিনি ভিডিওটি বানানোর পর দানানিরকে পাঠিয়েছিলেন। সে ভিডিওটি দেখে পছন্দ করে এবং প্রশংসাও করেন। এমনকি ও ভিডিওর তালে নেচেও ছিল জানিয়েছেন। তিনি জানতে পারেন, দানানির সেটা ইচ্ছে করেই বলেছিল যাতে পরে সেটাকে নিয়ে মিম তৈরি হয়। 

ইউটিউবার বলেন, ‘আমি ভিডিও আপলোড করতেই তারকারা তাতে কমেন্ট করা শুরু করে। যার ফলে আমি বেশ উৎসাহ পাই। এবং ভিডিওটি প্রশংসিত হয়’।

যশরাজ জানান, এখন তাঁর কাছে অনেকের অনেক ভিডিও আসে। তাঁরা অনুরোধ করে ম্যাশআপ বানানোর জন্য। এমনকি ‘পাওরি হো রাহি হ্যায়’ ভিডিওটিও এমন ভাবেই তিনি এক জনের কাছ থেকে পেয়েছিলেন। তা থেকেই তড়িঘড়ি ম্যাশআপ বানান। মুখোটি বিগ বসের প্রাক্তন প্রতিযোগি শেহেনাজ গিলের সংলাপ ‘তোয়াডা কুত্তা টমি’-এরও ম্যাশআপ বানিয়েছিলেন। 

 

বন্ধ করুন