বাড়ি > বায়োস্কোপ > বিহারে তৈরি হচ্ছে সোনু সুদের মূর্তি,অভিনেতার প্রতিক্রিয়া আপনাকে চমকে দেবে!
পরিযায়ী শ্রমিকদের ঘরে ফিরিয়ে নেট নাগরিকদের মন জিতছেন সোনু সুদ (ছবি-ইনস্টাগ্রাম)
পরিযায়ী শ্রমিকদের ঘরে ফিরিয়ে নেট নাগরিকদের মন জিতছেন সোনু সুদ (ছবি-ইনস্টাগ্রাম)

বিহারে তৈরি হচ্ছে সোনু সুদের মূর্তি,অভিনেতার প্রতিক্রিয়া আপনাকে চমকে দেবে!

  • বিহারের সিবান জেলায় সোনু সুদের মূর্তি গড়ার কাজ শুরু করেছে একদল যুবক।

করোনাভাইরাসে আক্রান্ত দেশের ১ লক্ষ ২০ হাজারে বেশি মানুষ। দেশজুড়ে দুমাসের বেশি সময় ধরে জারি রয়েছে লকডাউন। যার জেরে সমস্যায় পড়েছেন সাধারণ মানুষ। তবে সবচেয়ে কঠিন সমস্যার মুখোমুখি পরিযায়ী শ্রমিকরা।গত কয়েক সপ্তাহে পায়ে হেঁটে পরিযায়ীদের ঘরে ফেরার ছবি ব্রিবত করছে দেশবাসীকে। এই সমস্যা দেখে হাত গুটিয়ে বসে থাকেননি অভিনেতা সোনু সুদ। নিজের উদ্যোগে মহারাষ্ট্র থেকে পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরাতে ততপর হয়েছেন পর্দার এই খলনায়ক। স্বভাবতই গোটা দেশে আলোচনার কেন্দ্রবিন্দুতে সোনু সুদ। নেটদুনিয়ায় উপচে পড়ছে প্রশংসা,অনেকেই তাঁকে রিয়েল হিরো'র তকমা দিয়েছেন। কেউ কেউ বলছেন তিনি 'গরীবের ভগবান'। সোনু সুদের পঞ্চমুখ কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি থেকে মহারাষ্ট্রের মন্ত্রী জয়ন্ত পাতিল।

জানা গিয়েছে ব্যক্তিগত প্রচেষ্টায় ইতিমধ্যেই প্রায় ১২ হাজার পরিযায়ী শ্রমিককে ঘরে ফিরিয়েছেন সোনু সুদ। তারকার এই উদ্যোগে অভিভূত হয়ে বিহারের একদল মানুষ তাঁর মূর্তি স্থাপনের সিদ্ধান্ত নিয়েছেন। টুইটারে এক ব্যক্তি সোনুকে ট্যাগ করে লেখেন, বিহারের সিবান জেলায় আপনার মূর্তি তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই টুইট দেখে জবাব দিয়েছেন অভিনেতা। তাঁর উত্তর মন ছুঁয়ে যাচ্ছে নেট নাগরিকদের। তিনি বলেন,'ভাই ওই টাকায় কোনও গরিবকে সাহায্য করুন'।

 

 

টুইটারে সোনুর কাছে সাহায্য চাইলে কাউকেই নিরাশ করছেন না তারকা। সাধ্যমতো সকলের দিকেই সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন।ঘরে ফিরে সোনু সুদকে ধন্যবাদ জানাতে ভুলছেন না সেই সব পরিযায়ী শ্রমিক, ভিনরাজ্যে আটকে থাকা পড়ুয়ারা। 

সোনু সুদের এই হিরোসুলভ কাজের প্রসংশা না করে থাকতে পারছেন না তারকারাও। অভিনেতা অজয় দেবগন টুইট বার্তায় ধন্যবাদ জানান সোনু সুদকে। বলেন,'পরিযায়ী শ্রমিকদের ঘরে ফিরিয়ে তুমি উদাহরণ তৈরি করছ, ভগবান তোমার মঙ্গল করুক'।

বিভিন্ন রাজ্যের সহায়তা নিয়ে কয়েক শো পরিযায়ী শ্রমিককে সুরক্ষিতভাবে ঘরে ফিরিয়েছেন সোনু। শুধু যাতায়াতই নয় পথে তাঁদের খাবার জল সবকিছুর ব্যবস্থা করছেন অভিনেতা। গোটা প্রক্রিয়ার তদারকিও করছেন নিজে দাঁড়িয়ে থেকে। মহারাষ্ট্র থেকে একাধিক বাসে কর্নাটক, উত্তরপ্রদেশে পরিযায়ী শ্রমিকরা পৌঁছে গিয়েছেন এই বলিউড অভিনেতার উদ্যোগে।

 

বন্ধ করুন