বাংলা নিউজ > বায়োস্কোপ > Laal Singh Chaddha: 'লাল সিং চাড্ডা' নিষিদ্ধ করা হোক! জনস্বার্থ মামলা দায়ের কলকাতা হাই কোর্টে

Laal Singh Chaddha: 'লাল সিং চাড্ডা' নিষিদ্ধ করা হোক! জনস্বার্থ মামলা দায়ের কলকাতা হাই কোর্টে

‘লাল সিং চাড্ডা’কে ঘিরে বিতর্ক শেষ হতে চায় না।

১৯৯৪ সালে মুক্তিপ্রাপ্ত 'ফরেস্ট গাম্প'-এর হিন্দি পুনর্নির্মাণ 'লাল সিং চাড্ডা'। টম হ্যাঙ্কসের জুতোয় পা গলিয়েছেন আমির।

পশ্চিমবঙ্গে আমির খান এবং করিনা কাপুর খান অভিনীত 'লাল সিং চাড্ডা'র প্রদর্শনী বন্ধ বা নিষিদ্ধ করা হোক। এমনই আর্জি জানিয়ে কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করা হল।

হলিউড ছবি 'ফরেস্ট গাম্প'-এর হিন্দি পুনর্নির্মানটি দেখানো হলে রাজ্যের শান্তি শৃঙ্খলা বিঘ্নিত হতে পারে। এই মর্মে আদালতে একটি জনস্বার্থ মামলা দায়ের করেন বিজেপি-র সদস্য এবং আইনজীবী নাজিয়া এলাহি খান।

নাজিয়ার বক্তব্য, এই মুহূর্তে ধর্ম সংক্রান্ত যে কোনও বিষয়ে রাজ্য উত্তাল হয়ে উঠতে পারে। এ বিষয়ে উদাহরণ দিতে গিয়ে বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মার বিতর্কিত সেই মন্তব্যের প্রসঙ্গ তোলেন তিনি। শুধু তাই নয়। ছবির নায়ক আমিরের অতীতে করা কিছু বিতর্কিত মন্তব্যের কথাও মনে করিয়ে দিয়েছেন তিনি।

(আরও পড়ুন: দক্ষিণের চাপ, বয়কটের ডাকে কোণঠাসা বলিউড! ব্যর্থতা নিয়ে মুখ খুললেন মাধবন)

১৯৯৪ সালে মুক্তিপ্রাপ্ত 'ফরেস্ট গাম্প'-এর হিন্দি পুনর্নির্মাণ 'লাল সিং চাড্ডা'। টম হ্যাঙ্কসের জুতোয় পা গলিয়েছেন আমির। তাঁর বিপরীতে অভিনয় করেছেন করিনা। প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পায় ১১ অগস্ট। 'লাল সিং চাড্ডা' 'ধর্মীয় ভাবাবেগে আঘাত' করেছে, এমনই অভিযোগ আসে বিভিন্ন মহল থেকে। এর পরেই দেশের নানা রাজ্যে ছবিটিকে বয়কট করার ডাক ওঠে।

(আরও পড়ুন: ‘লাল সিং চাড্ডা’ আর ‘রক্ষা বন্ধন’, বক্সঅফিসের ৭ দিনের মার্কশিটে কে আগে, কে পরে)

মুক্তির আগে থেকেই এই ছবিকে ঘিরে বিতর্কের শেষ ছিল না। আমির এবং করিনার অতীতের কিছু মন্তব্য নিয়ে নতুন করে জলঘোলা শুরু হয়। 'লাল সিং চাড্ডা'কে বয়কট করে দেওয়ার ডাক ওঠে। পঞ্জাবের জলন্ধরে বন্ধ করে দেওয়া হয়েছিল ছবির প্রদর্শনী।

বক্স অফিসেও মুখ থুবড়ে পড়েছে 'লাল সিং চাড্ডা'। ১০ দিনে ছবির আয় ৫০ কোটির কিছু বেশি।

 

বন্ধ করুন