বাংলা নিউজ > বায়োস্কোপ > সুরসম্রাজ্ঞীর ৯২তম জন্মদিন, প্রিয় ‘লতা দিদি’-কে শুভেচ্ছা প্রধানমন্ত্রীর
লতা মঙ্গেশকরকে শুভেচ্ছা মোদীর
লতা মঙ্গেশকরকে শুভেচ্ছা মোদীর

সুরসম্রাজ্ঞীর ৯২তম জন্মদিন, প্রিয় ‘লতা দিদি’-কে শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

  • লতা মঙ্গেশকরের জন্মদিনে মুক্তি পেল গায়িকার ২৬ বছর আগের অপ্রকাশিত গান। 

মঙ্গলবার ৯২তম জন্মদিন পালন করলেন কিংবদন্তি সংগীতশিল্পী লতা মঙ্গেশকর। তিনি ভারতীয় সংগীতের সুরসম্রাজ্ঞী। সুরের সাধকরা বলেন, তাঁর কন্ঠে বিরাজ করেন স্বয়ং মা সরস্বতী। এদিন দিনভর সোশ্যাল মিডিয়ায় কোকিলকন্ঠীর জন্য উপচে পড়ছে শুভেচ্ছা বার্তা। বাদ যাননি খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ‘লতা দিদি’র জন্য বিশেষ শুভেচ্ছা বার্তা জানান মোদী। 

টুইট বার্তায় নরেন্দ্র মোদী লিখেছেন, 'শ্রদ্ধেয় লতা দিদিকে জন্মদিনের শুভেচ্ছা। তাঁর মধুর গলা বিশ্বজুড়ে বন্দিত। ভারতীয় সংস্কৃতির প্রতি তাঁর নিষ্ঠা শ্রদ্ধার। ব্যক্তিগত ভাবে তাঁর আশীর্বাদ অনেক শক্তি জোগায়। আমি লতা দিদির দীর্ঘায়ু ও সুস্থ জীবন কামনা করি।' 

১৯২৯ সালের ২৮ সেপ্টেম্বর ইন্দোরে জন্মগ্রহণ করেছিলেন লতা মঙ্গেশকর।গায়িকা নয়, শিশু অভিনেতা হিসেবেই ইন্ডাস্ট্রিতে কাজ শুরু করেছিলেন এই প্রবাদ প্রতিম শিল্পী । ১৯৪২ সালে একটি মারাঠি ছবির সৌজন্যে প্রথম গান রেকর্ড করেন তিনি। আজ তাঁর জন্মদিনে আমজাদ আলি খান, জুহি চাওলা, পরিচালক মধুর ভাণ্ডারকর একাধিক তারকা শুভেচ্ছা জানিয়েছেন। 

চলতি বছর লতা মঙ্গেশকরের জন্মদিনে তাঁর অনুরাগীদের জন্য একটি বিশেষ উপহার নিয়ে হাজির  পরিচালক বিশাল ভরদ্বাজ ও গীতিকার-পরিচালক গুলজার। প্রায় ২৬ বছর আগে লতাজির রেকর্ড করা একটি গান মুক্তি পেল মঙ্গলবার। গানের নাম ‘ঠিক নেহি লাগতা’।

১৯৯৬ সালে একটি ছবিতে অভিনয় করার কথা ছিল ঐশ্বর্য রাইয়ের। সেই ছবির জন্যেই এক গান তৈরি করেছিলেন গুলজার এবং বিশাল। কন্ঠ দিয়েছিলেন লতা। কিন্তু নানান সমস্যার কারণেই এই ছবি মুক্তি পায়নি। সেই সময় ইন্ডাস্ট্রিতে সদ্য পা রেখেছেন বিশাল। এত বছর পর এবার সেই গান অবশেষে মুক্তি পেল। 

বন্ধ করুন