বাংলা নিউজ > বায়োস্কোপ > শ্রীজাতর হাত ধরেই বড়পর্দায় আত্মপ্রকাশ করবেন দূর্বা, স্ত্রী বলেই পেলেন সুযোগ?
শ্রীজাত-দূর্বা। (ছবি সৌজন্যে - ফেসবুক)

শ্রীজাতর হাত ধরেই বড়পর্দায় আত্মপ্রকাশ করবেন দূর্বা, স্ত্রী বলেই পেলেন সুযোগ?

  • শ্রীজাত পরিচালিত ‘মানবজমিন’ ছবিতে প্রথমবার বড়পর্দায় দেখা যাবে তাঁর স্ত্রী দূর্বা বন্দ্যোপাধ্যায়-কে।

হাতে আর মাত্র কয়েকটি দিন। তারপরে চলতি সপ্তাহেই কেরিয়ারে প্রথম ছবি 'মানবজমিন'-এর শ্যুটিং শুরু করে দেবেন শ্রীজাত। কবি-গীতিকার-লেখকের পরিচালিত এই ছবিতে প্রথমবার বড়পর্দায় দেখা যাবে তাঁর স্ত্রী দূর্বা বন্দ্যোপাধ্যায়-কে। ছবিতে দূর্বার চরিত্রটি এমনই এক একজনের, যাঁর সঙ্গে যোগ রয়েছে এনজিও-র।

তা শ্রীজাত পরিচালিত ছবি বলেই কী স্ত্রী দূর্বা বন্দ্যোপাধ্যায়-এর সুযোগ হল? সরাসরি জবাব দিয়েছেন শ্রীজাত নিজেই, ' কোনওদিনই প্রথম থেকে এমন কোনও ভাবনা আসেনি যে আমার স্ত্রী বলেই নিজের ছবিতে তাঁকে অভিনয়ের সুযোগ করে দিতে হবে। ছবিতে যে চরিত্রটিতে দূর্বার অভিনয় করার কথা, সেই চরিত্রটিতে একেবারে উপযুক্ত স। যেহেতু বাস্তবে দূর্বা নিজেও এনজিও-র সঙ্গে যুক্ত, মাঠে-ঘাটে ঘুরে কাজ করার অভিজ্ঞতা রয়েছে ওঁর, তাই মনে হয়েছে ছবিতে এই চরিত্রটিতে ওঁকে যথেষ্ট সাবলীল লাগবে।' সামান্য থেমে শ্রীজাতর সংযোজন, 'এছাড়াও দূর্বার সঙ্গে নাটকের যোগ রয়েছে। এবং তা বহু পুরনো। মঞ্চে পারফর্ম করেছে সুতরাং অভিনয়ের প্রতি দূর্বার প্যাশনটা আমার জানা। তার উপর ছবির প্রযোজক, ছবির প্রধান নায়িকা প্রিয়াঙ্কাও আমার এই ভাবনার সঙ্গে সহমত হয়েছেন।'

আর দূর্বা নিজে কী বলছেন? 'দেখুন, 'চেতনা'-য় নিয়মিত নাটক না করলেও সুমন মুখোপাধ্যায়ের পরিচালনায় কাজ করার অভিজ্ঞতা রয়েছে। সুপ্রিয় দত্তের মতো অভিনেতার সঙ্গেও অভিনয়ও করেছি। অভিনয়ের প্রতি আমার প্যাশন রয়েছে, তা তো মিথ্যে নয়। তাই এই সুযোগ পেয়ে ভালোলাগা তো কাজ করছেই। উৎসাহও লাগছে।' প্রসঙ্গত, দীর্ঘদিন একটি এনজিও-র কর্ণধার হিসেবে কাজ করে চলেছেন দূর্বা। এছাড়াও বর্তমানে পিএইচডি করছেন তিনি।তাঁর বিষয় বিজ্ঞান।

উল্লেখ্য, রানা সরকার প্রযোজিত শ্রীজাতর মানবজমিন'-এ কেন্দ্রীয় দুই চরিত্রে দেখা যাবে পরমব্রত চট্টোপাধ্যায় এবং প্রিয়াঙ্কা সরকারকে। গুরুত্বপূর্ণ একটি চরিত্রে দর্শকদের সামনে হাজির হবেন পরাণ বন্দ্যোপাধ্যায়-ও।

বন্ধ করুন