বাংলা নিউজ > বায়োস্কোপ > কাশ্মীরি পণ্ডিতদের নিয়ে বিতর্কিত মন্তব্য, সাই পল্লবীর বিরুদ্ধে পুলিশে অভিযোগ
সাই পল্লবীর মন্তব্যে বিতর্কের ঝড়

কাশ্মীরি পণ্ডিতদের নিয়ে বিতর্কিত মন্তব্য, সাই পল্লবীর বিরুদ্ধে পুলিশে অভিযোগ

  • ধর্মীয় বিষয়ে মন্তব্য করে বিতর্কে জড়ালেন সাই পল্লবী!

দক্ষিণের জনপ্রিয় অভিনেত্রীদের মধ্যে অন্যতম সাই পল্লবী। খুব অল্প সময়ে দক্ষিণী ইন্ডাস্ট্রিতে নিজের জায়গা তৈরি করেছেন তিনি। সম্প্রতি এক বেফাঁস মন্তব্য করে নেটিজেনের রোষের মুখে পল্লবী। কাশ্মীরি পণ্ডিত হত্যা আর গরুপাচার সন্দেহে মুসলিমদের আক্রমণ একই অপরাধ, এমনই মন্তব্য করে বিতর্কে জড়িয়ে পড়েন অভিনেত্রী। তাঁ বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের হয়েছে থানায়।

এক সাক্ষাৎকারে পল্লবীর মন্তব্যের জন্য হায়দরাবাদের সুলতান বাজার থানায় অভিযোগ দায়ের করেছেন বজরং দলের নেতারা।

পুলিশের তরফে জানানো হয়েছে, ভিডিয়ো দেখে আইনি মতামতের পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। অভিনেত্রী আসন্ন সিনেমা, 'ভিরাতা পারভাম'-এর প্রচারের সময়, তিনি কাশ্মীর গণহত্যাকে 'গরু চোরাচালান'য়ের সঙ্গে তুলনা করেছিলেন।

ইউটিউব চ্যানেলে পল্লবীর মন্তব্য সোশ্যাল মিডিয়াকে দ্বি-বিভক্ত করেছে। এই কারণে নেটদুনিয়ায় ট্রোলের সম্মুখীন হয়েছেন পল্লবী। কেউ অভিনেত্রীর সমর্থনে কথা বলেছেন। আবার কেউ কাশ্মীরি পণ্ডিতদের নির্যাতনকে লঘু করে দেখানোর অভিযোগ করেছেন সাই পল্লবীর বিরুদ্ধে।

ঠিক কী বলেছিলেন অভিনেত্রী?

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় সাই পল্লবীর একটি সাক্ষাৎকার ভাইরাল হয়েছে। ইউটিউব চ্যানেলের সেই সাক্ষাৎকারে সাই পল্লবীকে বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবি নিয়ে প্রশ্ন করা হয়েছিল। সেই প্রসঙ্গে তিনি বলেছেন, ‘কাশ্মীর ফাইলস ছবিতে দেখানো হয়েছে, কাশ্মীরি পণ্ডিতদের কীভাবে মারা হয়েছে। আপনি যদি এ ঘটনাকে ধার্মিক সংঘর্ষ হিসেবে নেন, তাহলে কিছুদিন আগেই এক মুসলিম চালককে গরু নিয়ে যাওয়ার অপরাধে মারধর করা হয়। আর তাকে দিয়ে জোর করে ‘জয় শ্রীরাম’ বলানো হয়। এ দুই ঘটনার মধ্যে পার্থক্য কোথায়? আমাদের সবার আগে এক ভালো মানুষ হয়ে উঠতে হবে। আমরা যদি ভালো হই, তাহলে অন্যকে আঘাত করব না।’

তিনি আরও বলেন, ‘কিন্তু কোভিডের সময় সম্প্রতি একটি গাড়িতে গরু নিয়ে যাওয়া কিছু মুসলিম যুবককে আক্রমণ করা হয়েছিল। তাঁদের জোর করে জয় শ্রীরাম বলতে বলা হয়েছিল। তাহলে দুটোর মধ্যে পার্থক্য কী রইল? ওটা তখন হয়েছিল, এটা এখন হচ্ছে। পার্থক্য কী?’ অভিনেত্রীর এই মন্তব্য ঘিরেই উত্তাল নেটদুনিয়া। 

বন্ধ করুন