বাংলা নিউজ > বায়োস্কোপ > 'ফারহানের রক্ষণশীল পরিবার, বিয়ের জন্য বলিউড ত্যাগ করতে হয়েছিল!', অকপট পূজা বেদী
পূজা বেদী
পূজা বেদী

'ফারহানের রক্ষণশীল পরিবার, বিয়ের জন্য বলিউড ত্যাগ করতে হয়েছিল!', অকপট পূজা বেদী

  • কেন বলইুড থেকে দূরত্ব বজায় রেখেছিলেন পূজা বেদী? জানালেন নিজেই।

নব্বইয়ের দশকে বলিউডে দাপিয়ে কাজ করেছেন অভিনেত্রী পূজা বেদী। ‘বিষকন্যা’, ‘জো জিতা ওহি সিকান্দার’-র মতো একাধিক নামী ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তিনি। একটা সময় পর ধীরে ধীরে বলিউড থেকে দূরত্ব বজায় রাখতে শুরু করেন পূজা। কারণ হিসেবে এক সাক্ষাৎকারে জানিয়েছেন, তাঁরব প্রাক্তন স্বামী ফারহান ফার্নিচারওয়ালার পরিবার অত্যন্ত রক্ষণশীল ছিল, তাই এই কঠিন সিদ্ধান্ত নিতে হয়েছিল তাঁকে।

এক সাক্ষাৎকারে পূজা জানিয়েছেন, বলিউডে যখন তিনি কাজ করতেন একটা অসাধারণ সময় কাটিয়েছিলেন। বিয়ের আগেই নাকি তাঁর প্রাক্তন স্বামী জানিয়েছিলেন, তাঁদের বিয়ে হলে ইন্ডাস্ট্রিতে তিনি কাজ করতে পারবেন না। কারণ ফারহান ফার্নিচারওয়ালার পরিবার অত্যন্ত রক্ষণশীল ছিল। 

অভিনেত্রীর কথায়, তাঁর মা তাঁকে সবসময় বলতেন, যাই করতে সেখানে নিজের ১০০ শতাংশ দিতে। তাই তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন বিয়ে করবেন এবং গৃহবধূ হয়ে সংসার করবেন। নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছিলেন তিনি। বলিউডের জার্নি ছেড়ে নতুন জীবনে পা রাখার এই সিদ্ধান্ত নিয়েছিলেন।

পূজা আরো জানিয়েছেন, তিনি যখন অভিনয় ছেড়েছিলেন, বর্তমানে এমন পরিস্থিতির মধ্যে পড়লে তাঁর সিদ্ধান্ত অন্যরকম হত। অল্প বয়সে তাঁর চিন্তাধারা অন্য় রকম ছিল। তবে সেই সময় নিজের সিদ্ধান্ত নিয়ে তিনি অনেক খুশি ছিলেন। বিয়ের জন্য নিজের সবকিছু ত্যাগ করে সেরা স্ত্রী হওয়ার স্বপ্ন দেখেছিলেন তিনি।

২০০৩ সালে ফারহানের সঙ্গে ডিভোর্সের পর একাধিক রিয়ালিটি শো-তে পূজাকে প্রতিযোগি হিসেবে দেখা গেছে। বিগ বস, নাচ বালিয়ে, মা এক্সচেঞ্জ, খতরো কে খিলাড়ি প্রভৃতি। গত বছর তাঁকে নেটফ্লিক্সের মাসাবা মাসাবা-তে থেরাপিস্টের চরিত্রে এবং জি৫-এর কমেডি কাপলে- সিঙ্গেল মাদারের চরিত্রে অভিনয় করেছেন তিনি।

গত বছর ফারহান এবং পূজা কন্যা আলিয়া এফ বলিউডে ডেবিউ করেন। ছবির নাম জাওয়ানি জানেমান। ছবিতে অভিনয়ের জন্য সেরা ফিমেল ডেবিউ হিসেবে ফিল্মফেয়ারে পুরস্কৃত হয় আলিয়া।

 

বন্ধ করুন