বাংলা নিউজ > বায়োস্কোপ > Billie Eilish: ‘১১ বছর বয়স থেকে পর্নোগ্রাফিতে আসক্ত হয়ে পড়ি’, বিস্ফোরক গ্র্যামি জয়ী গায়িকা
 বিলি আইলিশ (ফাইল ছবি)
 বিলি আইলিশ (ফাইল ছবি)

Billie Eilish: ‘১১ বছর বয়স থেকে পর্নোগ্রাফিতে আসক্ত হয়ে পড়ি’, বিস্ফোরক গ্র্যামি জয়ী গায়িকা

  • পর্ন আসক্তির জেরে মস্তিষ্কে ক্ষতি হয়েছে বিলি আইলিশের, জানালেন মার্কিন পপ গায়িকা। 

পর্ন ছবি দেখা নিয়ে এতো নিষেধাজ্ঞা তা সত্ত্বেও মানুষের পর্ন দেখবার চাহিদা কিছুতেই কমে না। অতিরিক্ত পর্ন দেখলে কল্পনা ও বাস্তবের মাঝে ফারাক করার ক্ষমতা কমে যেতে থাকে বলে বহুবার জানিয়েছেন মনোবিদেরা। অল্পবয়সীদের মনে ব্যাপকপ্রভাব ফেলে পর্ন। এবার মার্কিন পপ তারকা বিলি আইলিশ জানালেন খুব ছোট বয়স থেকে পর্নের প্রতি আসক্ত হয়ে পড়ায় তাঁর প্রচুর ক্ষতি হয়েছে। তিনি জানান, ‘আমি ভেঙে পড়েছি’। 

'সিরিয়াস এক্সএম'কে দেওয়া এক সাক্ষাৎকারে বিলি আইলিশ জানান, ১১ বছর বয়স থেকে পর্ন দেখে মানসিকভাবে বিপর্যস্ত তিনি। পর্নোগ্রাফি হয়ত তার মস্তিষ্কের অনেক ক্ষতি করেছে অকপটে জানান ২০ বছর বয়সী এই গায়িকা। অতিরিক্ত পর্ন দেখবার ফলে দুঃস্বপ্ন দেখছেন তিনি। বিলি এমনটাও জানান, ‘প্রথমবার যৌন সঙ্গমে লিপ্ত হওয়ার সময় আমি সেইসব জিনিসে না বলিনি, যা আমাকে কষ্ট দিচ্ছিল। কারণ আমি ভেবেছিলাম এগুলোই ঠিক, এগুলোর প্রতি আমার আকর্ষন থাকাটা জরুরি’। পর্নোগ্রাফিতে যা দেখানো হয় তা অত্যন্ত হিংস্র এবং নারীর প্রতি অপমানজনক বলে এখন বিশ্বাস করেন বিলি। বিশেষ করে নারীর শরীর এবং যৌনতাকে সেখানে যেভাবে দেখানো হয় তার কঠোর সমালোচনা করেন ‘ব্যাড গাই’ খ্যাত গায়িকা। 

বিলি আইলিশের কথায়, ‘সেক্স করাটা পর্ন দেখেই শেখা যায়, ওটা খারাপ জিনিস নয়, এমনটা আমার ধারণা ছিল। সেটার খারাপ প্রভাব থাকবে আমি কোনওদিন ভাবিনি, ওই সময় পর্ন দেখাটা আমার কাছে খুব cool একটা বিষয় ছিল’।

এই মুহূর্তে গোটা বিশ্বের অন্যতম জনপ্রিয় পপ তারকা বিলি আইলিশ। নিজের দ্বিতীয় স্টুডিও অ্যালবাম ‘হ্যাপিয়ার দ্যান এভার বিলি’-তে গায়িকা গানও বেঁধেছেন নিজের পর্ন আসক্তি নিয়ে। ভাঙা সম্পর্কের পর বাড়িতে একা থেকে কেমনভাবে পর্ন দেখে দেখে ধ্বংসের পথে এগিয়েছেন তিনি, তা উঠে এসেছে সেই গানে। ২০২১ সালের অন্যতম জনপ্রিয় অ্যালবাম এটি। 

 

 

বন্ধ করুন