বাংলা নিউজ > বায়োস্কোপ > Pori Moni: ২২ দিন ধরে জেলবন্দি, হাইকোর্টের দ্বারস্থ মাদককাণ্ডে গ্রেফতার পরীমনি
পরীমনি (ছবি-ফেসবুক)
পরীমনি (ছবি-ফেসবুক)

Pori Moni: ২২ দিন ধরে জেলবন্দি, হাইকোর্টের দ্বারস্থ মাদককাণ্ডে গ্রেফতার পরীমনি

  • পরীমনির সমর্থনে সুর চড়ছে, তবে আপতত জেলেই কাটবে পরীমনির দিন। 

চরম উত্কন্ঠার মধ্যে দিন কাটছে পরীমনির। তিনবার ঢাকার নিম্ন আদালত মাদককাণ্ডে গ্রেফতার পরীমনির জামিনের আর্জি খারিজ করেছে। আপতত কাশিমপুর মহিলা সংশোধনাগারই ঠিকানা বাংলাদেশের সবচেয়ে চর্চিত নায়িকার। 

পরীমনির আইনজীবী মুজিবুর রহমান নায়িকার জামিনের আবেদন জানিয়েছিলেন উচ্চতর আদাতলে। হাইকোর্টের বেঞ্চ সেই আবেদনের শুনানি গ্রহণ করেছে। বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কেএম জাহিদ সারওয়ারেরএজলাসে আগামী ১৩ সেপ্টেম্বর এই মামলার শুনানি হবে। গত ২১ শে অগস্ট তৃতীয়বারের জন্য একদিনের সিআইডি রিমান্ড শেষ হলে ফের আদালতে তোলা হয়েছিল পরীমনিকে। কিন্তু না জামিন না-মঞ্জুর করে বিচারবিভাগীয় হেফাজতে পাঠানোর নির্দেশ দেয় আদালত। হাইকোর্টে জামিনের শুনানির তারিখ ১৩ সেপ্টেম্বর, সুতরাং আগামী দু-সপ্তাহও জেলেই কাটাতে হবে পরীমনিকে। 

গত ৪ঠা অগস্ট পরীমনিকে গ্রেফতার করেছিল ব়্যাব। তাঁর বাড়ি থেকে মদ ও মাদক উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে ব়্যাব। মাদক আইনের আওতায় গ্রেফতার হন এই বাংলাদেশি নায়িকা। তৃতীয়বার জামিন খারিজ হওয়ার পর মানসিকভাবে বিপর্যস্ত পরীমনি। পরীমনির আইনজীবী নীলাঞ্জনা রিফাত সাংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘পরীমনিকে দফায় দফায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আমরা বারবার বলছি, পরীমনি অসুস্থ। শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত পরীমনি আমাকে বলেছেন, তিনি পাগল হয়ে যাবেন।’

ইতিমধ্যে পরীমনির মুক্তির দাবিতে সরব হয়েছেন ওপার বাংলার বহু বিশিষ্টরা। পরীমনির গ্রেফতারি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির থেকে তসলিমা নাসরিন। বাংলাদেশি সুপারস্টার শাকিব খান, আইনের প্রতি ভরসা রেখে জানিয়েছেন যাঁরা বিপথে ঠেলে দিয়েছে পরীমনিকে তাঁদেরও শাস্তির দাবি জানাচ্ছি। পাশাপাশি পরীমনির সদস্যপদ খারিজ করায় শিল্পী সমিতির বিরুদ্ধে তোপ দেগেছেন শাকিব। বাংলাদেশের অপর উল্লেখযোগ্য তারকা সিয়াম আহমেদও পরীমনির পাশে দাঁড়িয়ে বলেছেন, ‘দেশের আইনি ব্যবস্থার প্রতি আমাদের পূর্ণ আস্থা আছে। তিনি ন্যায়বিচার পাবেন। আশা করি, তিনি আবারও নিয়মিত কাজে ফিরবেন'। 

বন্ধ করুন