বাংলা নিউজ > বায়োস্কোপ > পোস্তা ফ্লাইওভার ভেঙে পড়ার ভয়াবহ চিত্র! মুক্তি পেল ‘কলকাতা চলন্তিকা’র পোস্টার
মুক্তি পেল ‘কলকাতা চলন্তিকা'র পোস্টার
মুক্তি পেল ‘কলকাতা চলন্তিকা'র পোস্টার

পোস্তা ফ্লাইওভার ভেঙে পড়ার ভয়াবহ চিত্র! মুক্তি পেল ‘কলকাতা চলন্তিকা’র পোস্টার

বিগত কয়েক বছর আগে ভেঙে শহরে পড়েছিল পোস্তা ফ্লাইওভার। এই ফ্লাইওভার ভেঙে পড়ার প্রেক্ষাপটে আসছে পাভেলের শহর-প্রেম ‘কলকাতা চলন্তিকা’।

মুক্তি পেল পরিচালক পাভেলের ‘কলকাতা চলন্তিকা’র ফার্স্ট লুক। পোস্টারে তিলোত্তমার বুকে পোস্তা ফ্লাইওভার ভেঙে পড়ার বিবর্ণ চিত্র ফুটে উঠেছে। বিগত কয়েক বছর আগে ভেঙে শহরে পড়েছিল পোস্তা ফ্লাইওভার। এই ফ্লাইওভার ভেঙে পড়ার প্রেক্ষাপটে ছবিটা তৈরি করা হচ্ছে। টলি পাড়ার একগুচ্ছ তারকাদের নিয়ে গল্প গাঁথবেন পরিচালক পাভেল। 

ছবির চিত্রনাট্য এবং সংলাপ লেখা পাভেলের। গল্প লিখেছেন অধ্যাপিকা স্বাতী বিশ্বাস এবং পাভেল। বেহালা, জোকা, পার্কস্ট্রীট, নিমতলা, হাওয়া ব্রিজ থেকে শুরু করে গোটা শহর জুড়ে রিয়েল লোকেশনে ছবির শ্যুটিং হয়েছে। ছবির পোস্টারে দেখা যাচ্ছে, একটি উড়ালপুল ভেঙে পড়েছে। আর সেই উড়ালপুলের সঙ্গে জড়িত তিলোত্তমার বিভিন্ন স্থান। ভিক্টোরিয়া, শহিদ মিনার, লালবাজার, দক্ষিনেশ্বরের মন্দির, বেলুর মঠ। কলকাতার প্রতীকি যেন ফুটে উঠেছে এই পোস্টারের। দুর্ঘটনায় বিপর্যস্ত কলকাতার সেই চিত্রটা ধরা পড়ল পোস্টারে।

ছবিতে অপরাজিতা আঢ্যকে এক পুলিশ কনস্টেবলের চরিত্রে দেখা যাবে। অন্যান্য চরিত্রে অভিনয় করছেন শঙ্কর দেবনাথ, খরাজ মুখোপাধ্যায়, রজতাভ দত্ত, তোতোন, বিশ্বরূপ বিশ্বাস, অমলকান্তি দাস, অনির্বাণ চক্রবর্তী (প্রফেসর শিবাজী মুখোপাধ্যায়ের চরিত্রে), কিরণ দত্ত (বং গাই-এক আইটি কর্মীর চরিত্রে দেখা যাবে), শতাব্দী চক্রবর্তী, সৌরভ দাস(ছবিতে ওর চরিত্রের নাম বাইচুং), ঈশা সাহা, দিতিপ্রিয়া রায় (ভবানীপুরের টমবয়ের চরিত্র)।

‘কলকাতা চলন্তিকা’র ফার্স্ট লুক
‘কলকাতা চলন্তিকা’র ফার্স্ট লুক

পরিচালক পাভেলের কথায়, ‘এই গল্পটা শহর কলকাতার তিন দিনের জীবন। প্রথম দিন সে নিজের ছন্দে ছুটে চলে বিভিন্ন অলি-গলি পথে, দ্বিতীয় দিনে তার পথে ভেঙে পড়ে একটা ফ্লাইওভার। সব ওলট পালট হয়ে যায়। তৃতীয় দিনে সে আবার ধীরে ধীরে পুরনো ছন্দে ফিরতে শুরু করে’।

পরিচালক পাভেল
পরিচালক পাভেল

বরাবরই সত্যি ঘটনা অবলম্বনে ছবি তৈরি করতে ভালোবাসেন পাভেল। ছবি সম্পর্কে কথা বলতে গিয়ে হিন্দুস্তান টাইমস বাংলাকে তিনি আগেই জানিয়েছিলেন, ‘যদিও এই ছবি কার কার দোষে ফ্লাইওবার ভাঙল, কী কী কারণে ভাঙল, সেইটা নিয়ে নয়। বরং ভেঙে যাওয়া ফ্লাইওভার থেকে কীভাবে নতুন রাস্তা তৈরি হচ্ছে জীবনে সেই নিয়েই ছবি কলকাতা চলন্তিকা’। তাঁর কথায়, সারা দেশে বিভিন্ন ঘটনা ঘটে চলেছে যা আমাদের লজ্জার কারণ হয়ে দাঁড়ায়। তারপরও মানুষ ঘুরে দাঁড়ায়। এখানেও কীভাবে জীবন আবার স্রোতে ফিরছে, তা নিয়েই এই ছবি।

ছবিটি মুক্তি পাবে ‘বাবা ভূতনাথ এন্টারটেনমেন্ট’এর ব্যানারে। প্রযোজনায় শতদ্রু চক্রবর্তী। এর আগে পরিচালক পাভেলের প্রতিটা ছবিতে ছিল নতুন চমক। বলাইবাহুল্য বাংলা সিনেমাপ্রেমিরা আরও একটা নতুন ভালো ছবি উপহার পেতে চলেছেন। আগামী পয়লা বৈশাখে ছবিটি মুক্তি পাবে। 

 

 

বন্ধ করুন