বাংলা নিউজ > বায়োস্কোপ > অমিতাভ-দীপিকা-প্রভাসের ছবির হাত ধরে হয়তো নতুন ইতিহাস বলিউডে
প্রভাস-অমিতাভ-দীপিকা।
প্রভাস-অমিতাভ-দীপিকা।

অমিতাভ-দীপিকা-প্রভাসের ছবির হাত ধরে হয়তো নতুন ইতিহাস বলিউডে

  • অমিতাভ-দীপিকা-প্রভাস অভিনীত নাগ আশ্বিনের ছবির ডাবিং হবে ইংরেজিতে।  ভারতীয় সিনেমায় এই প্রথম কোনও ছবি বিশ্বব্যাপী রিলিজ করবে।

দক্ষিণ ভারতীয় ছবিগুলো প্রায়ই হিন্দিতে ডাব করা হয়। হিন্দি ছবিও ভারতের বিভিন্ন রাজ্যের অন্যান্য স্থানীয় ভাষাতে ডাব করার ঘটনাও নতুন নয়। আর ইংরেজি ছবি তো আকছার হিন্দিতে ডাব হচ্ছে। কিন্তু এ বার একটু অন্য পথে হাঁটছেন পরিচালক নাগ অশ্বিনের পরবর্তী ছবি। শুধু প্যান-ইন্ডিয়ায় মুক্তি পাওয়া নয়, গোটা বিশ্বে এই ছবি মুক্তি পাবে। ইংরেজিতে ছবিটি ডাব করা হবে বলে খবর।

এমনিতেই অমিতাভ বচ্চন, দীপিকা পাড়ুকোনের সঙ্গে এই ছবিতে দেখা যাবে, ‘বাহুবলী’ অভিনেতা প্রভাসকেও। স্বভাবতই এই ছবিকে ঘিরে এখন থেকেই জোর আলোচনা শুরু হয়েছে। তার মধ্যে আবার দেশের প্রথম প্যান-ওয়ার্ল্ড ফিল্ম হতে চলেছে এটি, যে কারণে এই ছবিকে ঘিরে সাধারণ মানুষের কৌতুহল থাকাটাই স্বাভাবিক।

সূত্রের খবর, শুধুমাত্র পাঁচটি ভারতীয় ভাষা তথালহিন্দি, তেলেগু, তামিল, মালয়ালম এবং কন্নড়-ই নয়, সঙ্গে ইংরেজিতেও এই ছবি রিলিজের পরিকল্পনা রয়েছে। নাগ অশ্বিন টিমের ঘনিষ্ঠ একজনের বক্তব্য, ‘হলিউডের ফিল্ম যদি হিন্দি, তামিল এবং তেলগু ভাষায় ডাব হতে পারে, তবে আমাদের ছবি কেন ইংরেজিতে ডাব হবে না? এই প্রচেষ্টা একেবারে নতুন । এটা নিয়ে একাধিক স্তরে আলোচনা চলছে এবং সব ঠিকঠাক থাকলে ইংরাজি ভাষাতেও মুক্তি পাবে এই ছবি। যাতে আন্তর্জাতিক দর্শকের কাছে পৌঁছানো যায়।’ তবে ছবির নাম এখনও ঠিক হয়নি। 

সেলুলয়েডের পর্দায় অমিতাভ-দীপিকা-প্রভাসকে এক সঙ্গে দেখার অপেক্ষায় দর্শকরা। অমিতাভের সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন ভেবেই তিনি উচ্ছ্বসিত প্রভাস। বিগ-বি-র একটি ভিডিয়ো তিনি পোস্ট করেছেন। যেখানে তাঁর উচ্ছ্বাস বেশ টের পাওয়া গিয়েছে।

তাঁর ছবিতে অমিতাভ কাজ করতে রাজি হওয়ায় পরিচালক নাগ আশ্বিনও আপ্লুত। তিনি বলেছেন, ‘বচ্চন স্যার আমার ছবিটি বেছে নিয়েছেন বলে নিজেকে ধন্য মনে করছি। তাঁর চরিত্রটি পূর্ণ দৈর্ঘ্যের। আশা করি, তাঁকে যোগ্য সম্মান দিতে পারব।'

বন্ধ করুন