বাংলা নিউজ > বায়োস্কোপ > Adipurush Poster Controversy: ‘পৈতে নেই রাম-লক্ষণের’! প্রভাস-কৃতির আদিপুরুষের নতুন পোস্টার নিয়ে দায়ের অভিযোগ

Adipurush Poster Controversy: ‘পৈতে নেই রাম-লক্ষণের’! প্রভাস-কৃতির আদিপুরুষের নতুন পোস্টার নিয়ে দায়ের অভিযোগ

আদিপুরুষের নতুন পোস্টার নিয়ে দায়ের হল অভিযোগ মুম্বইতে। 

বিতর্ক পিছু ছাড়ে না আদিপুরুষের। এর আগে ট্রেলার। এবার পোস্টার। রাম নবমীর দিন নতুন পোস্টার সামনে আনেন নির্মাতারা। আর তা নিয়ে হল বিতর্ক। 

প্রকাশ্যে এল আদিপুরুষ সিনেমার নতুন পোস্টার। আর তাতেই এল বড় বিপত্তি। ছবির পোস্টার হিন্দুদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে মুম্বইতে নির্মাতাদের নামে দায়ের হল অভিযোগ।

সঞ্জয় দিনানাথ তিওয়ারি নামের এক ব্যক্তি মুম্বই হাইকোর্টের আইনজীবী আশিস রাই এবং পঙ্কজ মিশ্রের মাধ্যমে সাকিনাকা থানায় প্রযোজক, শিল্পী এবং পরিচালক ওম রাউতের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। অভিযোগকারী নিজেকে সনাতন ধর্মের প্রচারক বলে উল্লেখও করেছেন।

অভিযোগে বলা হয়েছে যে ‘সিনেমার নতুন পোস্টারে হিন্দি ধর্মীয় গ্রন্থ রামচরিতমানসের অনুপযুক্তভাবে প্রদর্শন করে চলচ্চিত্র নির্মাতা ওম রাউত হিন্দু ধর্ম সমাজের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন।’

অভিযোগ অনুসারে, পোস্টারটিতে দেখানো হয়েছে 'মর্যাদা পুরুষোত্তম ভগবান শ্রী রামকে যে পোশাকে দেখানো হয়েছে তা রামচরিতমানসের স্বাভাবিক চেতনা এবং প্রকৃতির বিপরীতে। অভিযোগকারী আরও দাবি করেছেন যে আদিপুরুষ রামায়ণের সমস্ত চরিত্রকে ‘পৈতে ছাড়া দেখায়’। হিন্দু সনাতন ধর্মে পৈতের বিশেষ গুরুত্ব রয়েছে, যা বহু শতাব্দী ধরে সনাতন ধর্মের অনুসারীরা পুরাণের ভিত্তিতে পালন করে আসছেন।

আদিপুরুষের নির্মাতারা রাম নবমীর শুভ দিনে ‘বিতর্কিত’ পোস্টারটি উন্মোচন করেছিলেন। ভগবান রামের জন্মবার্ষিকী উপলক্ষে পালিত উৎসব রাম নবমী। নতুন পোস্টারে প্রভাস এবং সানিকে তীর-ধনুক নিয়ে বুকে বর্ম পরে থাকতে দেখা গিয়েছে। নিম্নাঙ্গে দুজনেরই ধুতি। কৃতির পরে আছে সাধারণ শাড়ি, মাথায় কাপড় দেওয়া। অন্য দিকে, দেবদত্তকে ত্রয়ীর সেবায় মাথা নত করতে দেখা গিয়েছে।

ওম রাউত পরিচালিত এই ছবিতে সাইফ আলি খানকে লঙ্কেশর রাবণের চরিত্রে অভিনয় করেছেন। এর আগেও ছবি নিয়ে হয়েছিল বিতর্ক। সেই সময় সিনেমাটি বয়কট করারও দাবি উঠেছিল। এলাহাবাদ হাইকোর্টের লখনৌ বেঞ্চে মামলাও হয়েছিল।

‘আদিপুরুষ’ মহাকাব্য রামায়ণ অবলম্বনে নির্মিত। ছবিটি লিখেছেন ও পরিচালনা করেছেন ওম রাউত এবং প্রযোজনা করেছেন টি-সিরিজ এবং রেট্রোফাইলস। হিন্দি এবং তেলেগু ভাষায় একইসঙ্গে হয়েছে ছবির কাজ। খনও রাবণের মুখের দাড়ি, কখনও সীতার পোশাক বিতর্কের কারণ হয়েছে। আর এবার ছবির পোস্টার আর পোস্টারে না দেখানো রাম-লক্ষণের পৈতে। আপাতত ১৬ জুন দিনটি ঠিক আছে ছবি মুক্তির জন্য। এখন দেখার তাঁর আগে আরও কোন কোন বিতর্কে জড়ায়!

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

বায়োস্কোপ খবর

Latest News

রূপঙ্করের ও চাঁদের সঙ্গে বলিউডি গান! সপ্তপর্ণীর পারফরমেন্স দেখে হতবাক ইমন-জোজো! ২১-এর সকালে ২৬-এর 'প্রতিপক্ষ' চিহ্নিত করলেন অভিষেক, বার্তা তৃণমূল সরকারকে TMC's Shahid Dibas LIVE: একুশের মঞ্চ থেকে ছাব্বিশের বার্তা মমতার? তাকিয়ে কর্মীরা শক্তিগড়ে এসব কী চলছে? ছত্রাকে ভরা বস্তা বস্তা ল্যাংচা মাটিতে পুঁতলেন আধিকারিকরা Paris Olympics-এ কটি দেশ আর ক'জন প্রতিযোগী অংশ নেবে?কী চমক থাকছে?জানুন খুঁটিনাটি ধন যোগের কারণে ধনু সহ ৩ রাশির ভাগ্য হবে উজ্জ্বল, দেখুন সাপ্তাহিক ট্যারো রাশিফল সঞ্জীব গোয়েঙ্কার লখনউ ছাড়ছেন কেএল রাহুল! IPL 2025-এ খেলবেন এই দলের হয়ে- রিপোর্ট আলসারের সমস্যায় ভুগছেন? ঘরোয়া কয়েকটি জিনিসেই কমতে পারে ভোগান্তি বাংলাদেশে কার্ফুতেও হিংসার বলি ১০, আজ সুপ্রিম কোর্টে কোটা মামলার শুনানি বাংলার সাপ কামড়ালে তার চিকিৎসা করতে অনেকাংশেই ব্যর্থ প্রচলিত ওষুধ!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.