বাংলা নিউজ > বায়োস্কোপ > বলিউডে কাস্টিং কাউচ নিয়ে সরব প্রাচী দেশাই, জানালেন সেটা 'বড় ছবি' ছিল
প্রাচী দেশাই (ছবি-ইন্টারনেট)
প্রাচী দেশাই (ছবি-ইন্টারনেট)

বলিউডে কাস্টিং কাউচ নিয়ে সরব প্রাচী দেশাই, জানালেন সেটা 'বড় ছবি' ছিল

  • যৌন সুবিধে দেওয়ার প্রস্তাব দেওয়া হয়। এমনকী, সেই জঘন্য প্রস্তাব ফিরিয়ে দেওয়ার পরেও পরিচালক তাঁকে ফোন করেছিলেন।

বলিউডের অন্দরে কাস্টিং কাউচ নিয়ে এর আগেও মুখ খুলেছেন বহু অভিনেতা। এবার সেই তালিকায় যোগ হল নতুন নাম— প্রাচী দেশাই। এক সাক্ষাৎকারে প্রাচী জানিয়েছেন, তাঁকে একটি ‘বড় ছবি’র অফার দেওয়া হয়েছিল, যেখানে তাঁকে যৌন সুবিধে দেওয়ার প্রস্তাব দেওয়া হয়। এমনকী, সেই জঘন্য প্রস্তাব ফিরিয়ে দেওয়ার পরেও নাকি পরিচালক তাঁকে ফোন করেছিলেন। 

২০০৬ সালে রাম কাপুরের বিপরীতে জনপ্রিয় টিভি শো ‘কসম সে’ দিয়ে অভিনয়ে পা রাখেন প্রাচী। এরপর ২০০৮ সালে ‘রক অন’ দিয়ে হিন্দি ছবির জগতে পা রাখা। ‘ওয়ান্স আপন আ টাইম’, ‘বোল বচ্চন’, ‘আজহার’-এর মতো ছবিতে কাজ করেছেন এই অভিনেত্রী।  

সম্প্রতি এক সাক্ষাৎকারে প্রাচী জানিয়েছেন, ‘একটি বড় বাজেটে ছবিতে অভিনয়ের জন্য আমাকে একবার এই ঘৃন্য অফার দওয়া হয়েছিল। সঙ্গেসঙ্গে আমি না করে দেই। তারপরেও পরিচালক আমায় ফোন করতেন। আমি বলেছিলাম তখন, আমি আপনার সঙ্গে কাজ করতে চাই না।’

হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে এর আগে প্রাচী জানিয়েছিলেন, টোইপোকাস্ট হয়ে যাওয়ার ভয়ে তিনি খুব বেছে বেছে ছবিতে অভিনয় করেন। যদিও আর পাঁচ জনের মতো পরদায় মুখ দেখানো বা টাকার চাপ তাঁরও আছে। কিন্তু ভুল ছবিতে অভিনয় করে ডুবতে চান না তিনি। 

ওটিটি প্ল্যাটফর্মে  ‘সাইলেন্স ক্যান ইউ হিয়ার ইট’ ছবি দিয়ে অভিনয়ে কামব্যাক করলেন তিনি। তখন বলিউডে চলা পরিবার তন্ত্র নিয়েও তাঁকে কথা বলতে শোনা গিয়েছিল। অভিনেত্রী এক সাক্ষাৎকারে বলেছিলেন, ‘আমরা প্রত্যেকেই দেখেছি, সিনেমার সঙ্গে যুক্ত পরিবারগুলির মধ্যে বলিউড কতটা স্বাচ্ছন্দ্য, এটাও একটা কারণ’

বন্ধ করুন