বাংলা নিউজ > বায়োস্কোপ > Pradhan vs Kabuliwala Box Office: ৩ সপ্তাহে ৫ কোটি দেব-সৌমিতৃষার প্রধানের, কতটা পিছনে পড়ে রইল কাবুলিওয়ালা!

Pradhan vs Kabuliwala Box Office: ৩ সপ্তাহে ৫ কোটি দেব-সৌমিতৃষার প্রধানের, কতটা পিছনে পড়ে রইল কাবুলিওয়ালা!

এগিয়ে প্রধান, কত কোটি ঘরে তুলল কাবুলিওয়ালা?

ডাঙ্কি-সালারের মতো সিনেমাকে গোল দিয়েছে বাংলার দুই সিনেমা প্রধান ও কাবুলিয়ালা। ফের একবার অলটাইম ব্লকবাস্টার দেবের সিনেমা। ব্যবসার এই রেসে কতটা পিছিয়ে পড়লেন মিঠুন।

গোটা দেশে যখন ডাঙ্কি আর সালারের লড়াই, তখন বাংলার মানুষ মেতে রয়েছে দেবের প্রধান আর মিঠুন চক্রবর্তীর কাবুলিওয়ালা নিয়ে। বড়দিনের সপ্তাহে ডিসেম্বরের ছুটিতে মুক্তি পেয়েছিল এই দুটি সিনেমা। বড় প্রযোজনা সংস্থার হাত ধরে, নামী স্টারকাস্ট নিয়ে তৈরি দুটো ছবিই ছিল পারিবারিক দর্শকদের কথা মাথায় রেখে তৈরি। তবে ফলাফল আসতে দেখা গেল, বাজিমাত করে গেল প্রধান-ই। 

শুরু থেকেই প্রধান ছিল আলোচনার কেন্দ্রবিন্দুতে। যার অন্যতম কারণ ছবির পরিচালক অভিজিৎ সেন ও প্রযোজক অতনু রায়চৌধুরী। টনিক আর প্রজাপতির মতো হিট উপহার দিয়েছিলেন দেব-অতনু-অভিজিতের জুটি। আর তাই প্রধান নিয়েও প্রত্যাশা ছিল আকাশচুম্বী। 

আরেক কারণ হল ছবিতে দেবের হিরোইন সৌমিতৃষা কুণ্ডু। ছোট পর্দায় মিঠাই করে জনপ্রিয়তার শিখরে পৌঁছেছেন সৌমিতৃষা। আর বড় পর্দায় পা রাখলেন দেবের হাত ধরে। দেব আর সৌমিতৃষার জুটিকে ভালোবেসে ‘দেবতৃষা’ নাম রাখে তাঁদের ভক্তরা। প্রধান-এর স্টারকাস্টও ছিল বিশেষ উল্লেখযোগ্য। পরাণ বন্দ্যোপাধ্যায়, সাবিত্রী চট্টোপাধ্যায়, মমতা শঙ্কর, সোহম চক্রবর্তী, অনির্বাণ চক্রবর্তী, খরাজ মুখোপাধ্যায়, অম্বরীশ ভট্টাচার্য, কাঞ্চন মল্লিক, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, সোহিনী সেনগুপ্ত, বিশ্বনাথ বসু, অনন্যা বন্দ্যোপাধ্যায়রা ছিলেন এই সিনেমায়। তাই অভিনয় যে বেশ কড়া হবে, তা আর বলার অপেক্ষা রাখে না। 

টলিউড টাইমসের রিপোর্ট বলছে ৩ সপ্তাহে প্রধানের আয় ৫ কোটি। শুধু তাই নয়, চতুর্থ সপ্তাহে পা রেখেও বেশ ভালো অঙ্কের শো ধরে রেখেছে দেবের সিনেমা। প্রথম সপ্তাহে প্রধান শো পায় ১৬৮টি। দ্বিতীয় সপ্তাহে তা বেড়ে হয় ২২০ টি। এর মধ্যে ২০ টি ছিল বাংলার বাইরে। তৃতীয় সপ্তাহে ২২৭টি, যার মধ্যে ৪টি বাংলার বাইরে। আর চতুর্থ সপ্তাহে প্রধানের হাতে শো ১৬১টি। 

মোট আয়ের ৫ কোটির মধ্যে প্রথম সপ্তাহে এসছে ১.৯০ কোটি। আর দর্শকমুখে ছড়িয়ে পড়া পজিটিভ রিভিউ ও লম্বা উইকেন্ডের কারণে দ্বিতীয় সপ্তাহে তা বেড়ে হয় ২.২০ কোটি। তবে তৃতীয় সপ্তাহে এসে আয় এক ধাক্কায় অনেকটাই কমে, ঘরে তোলে মাত্র ৯০ লাখ। 

কাবুলিওয়ালা বক্স অফিস কালেকশন

এসভিএফের মতো বড় প্রযোজনা সংস্থার বানানো কাবুলিওয়ালার সেভাবে সমস্যা হয়নি হল পেতে। এমনকী সালার আর ডাঙ্কির ঝড়েও, ভালো  সংখ্যারই হল ছিল কাবুলিওয়ালার দখলে। সঙ্গে রহমতের চরিত্রে মিঠুন আর মিনি-র চরিত্রে অনুমেঘা মন জয় করেছে দর্শকদের। তৃতীয় সপ্তাহের শেষে কাবুলিওয়ালার আয় সামনে না এলেও, জানা যাচ্ছে দ্বিতীয় সপ্তাহে ছবির কালেকশন ছিল ২ কোটির মতো (যেখানে প্রধানের আয় ছিল প্রথম ২ সপ্তাহ মিলিয়ে ৪ কোটি ১০ লাখের মতো)। 

 

বায়োস্কোপ খবর

Latest News

দুর্গাপুজোর পর খুলে যেতে পারে হলং বনবাংলো, বিধানসভায় নতুন তথ্য দিলেন মন্ত্রী ধোনির মতো হেলিকপ্টার শট হাঁকালেও, তাতে নিজস্বতা যোগ করে চমকে দিলেন রশিদ- ভিডিয়ো মিটিংয়ের পরেও বহাল রাহুলের উপর ব্যান! কী ঘোষণা করল ডিরেক্টরস গিল্ড? মালদা-মুর্শিদাবাদ ও বিহারের তিন জেলা নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চল করুন, দাবি সংসদে বিকাশ ভবনের নির্দেশের পরেই যাদবপুরে শিক্ষক নিয়োগের ইন্টারভিউ রাতারাতি বাতিল মান্ডির নির্বাচন বাতিল করার আর্জি হাইকোর্টে, কঙ্গনাকে নোটিশ পাঠাল আদালত আবার আসছে রানি-ঋষু, এবারে মরতে হবে কাকে? মুক্তি পেল ফির আয়ি হাসিন দিলরুবার ঝলক 'আমাকে এই চরিত্রটা…' করণ জোহরের সঙ্গে কাজের অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন শ্বেতা দিঘা থেকে ফেরার পথে ভয়াবহ পথ দুর্ঘটনা, মোটরবাইক–গাড়ির মুখোমুখি সংঘর্ষ, মৃত চার মালদার ব্যাঙ্কে ডাকাতির ঘটনায় মাস্টার মাইন্ড সহ ধৃত ৪, নিষ্ক্রিয় করা হল বোমা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.