বাংলা নিউজ > বায়োস্কোপ > Jai Bhim: তামিলে কথা না বলায় হিন্দিভাষীর গালে সজোরে চড় প্রকাশ রাজের! বিতর্কে ‘জয় ভীম’

Jai Bhim: তামিলে কথা না বলায় হিন্দিভাষীর গালে সজোরে চড় প্রকাশ রাজের! বিতর্কে ‘জয় ভীম’

জয় ভীমের বিতর্কিত দৃশ্য

হিন্দিতে কথা বলা অপরাধ? সোশ্যাল মিডিয়ায় চর্চা তুঙ্গে। 

বিতর্কের কেন্দ্রবিন্দুতে তামিল ছবি ‘জয় ভীম’। তামিল সুপারস্টার সূর্য এবং প্রকাশ রাজ অভিনীত এই ছবির একটি দৃশ্য নিয়ে উত্তাল সোশ্যাল মিডিয়া। কী রয়েছে সেই দৃশ্যে? পরিচালক Tha.Se. Gnanavel-এর এই ছবির বিতর্কিত দৃশ্যে হিন্দিতে কথা বলবার জন্য তাঁকে কষিয়ে চড় মারে আইজি পেরুমালস্বামী, যে ভূমিকায় অভিনয় করেছেন প্রকাশ রাজ। তামিলভূমে কথা বলতে হবে তামিলেই, হিন্দি চলবে না, কড়া নিদান আইজি পুলিশের। 

এই দৃশ্য নিয়ে সোশ্যাল মিডিয়ায় কার্যত দু-ভাগে বিভক্ত। একদলের মতে চিত্রনাট্যের প্রয়োজনে ওই দৃশ্যটি জরুরি ছিল, তবে বেশিরভাগের মতেই হিন্দি ভাবাবেগে আঘাত এনেছে ওই দৃশ্য এবং এটি সম্পূর্ণরূপে ভাষাগত অগ্রাসন। ভারতের মতো সর্বধর্ম সমন্বয়ের দেশ, বহু ভাষা এবং নানান সংস্কৃতির  দেশে এটি একে বারেই কাম্য নয়। 

টুইটারে ছবির এই বিতর্কিত দৃশ্য নিয়ে এক ফিল্ম সমালোচক ক্ষোভ উগরে দিয়ে লেখেন, ‘এই ছবিটা দেখে মন ভেঙে গেল। অভিনেতাদের বিরুদ্ধে কোনও অভিযোগ নেই, কিন্তু সত্যি খারাপ লেগেছে। একজন মানুষ হিন্দি বলছে বলে তাঁর গালে চড় মারার বিষয়টা হজম করা মুশকিল, আমার মনে হয় না এই ধরণের দৃশ্যের প্রয়োজনীয়তা রয়েছে…. আশা করি ওঁনারা এটা ছেঁটে ফেলবেন’। 

বহু নেটিজেনই সুর চড়াচ্ছেন ওই দৃশ্য হিন্দি ভাষা এবং হিন্দিভাষীদের অপমান করা হয়েছে। 

‘জয় ভীম’ ছবির পাশে দাঁড়িয়ে বেশ কিছু নেটিজেন তুলে ধরেছেন কেমনভাবে এর আগে বহুচর্চিত হিন্দি সিরিজ ‘স্ক্যাম ১৯৯২’-তে একইভাবে তামিল ভাষায় এক ব্যক্তি কথা বলায় তাঁর দিকে তেড়ে গিয়েছিলেন অভিনেতা রজত কাপুর। 

ওটিটি প্ল্যাটফর্ম আমাজন প্রাইম ভিডিয়োতে মুক্তি পেয়েছে কোর্টরুম ড্রামা ‘জয় ভীম’। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্টালিন এই ছবির প্রশংসা করে বিবৃতি জারি করেছেন। আইনজীবী চন্দ্রুর জীবনের অনুপ্রেরণায় তৈরি হয়েছে এই ছবি। এই ছবি তাঁকে প্রভাবিত করেছে ব্যক্তিগতভাবে জানান স্টালিন। ১৯৭৬ সালে জরুরি অবস্থা জারি থাকাকালীন জেলবন্দি ছিলেন তামিলনাড়ুর বর্তমান মুখ্যমন্ত্রী, এই ছবি তাঁকে সেইসময়ের কথা মনে করিয়েছে বলে জানান স্টালিন। 

বায়োস্কোপ খবর

Latest News

জঘন্য ফিল্ডিং ও বোল্টদের সামনে গুটিয়ে থাকার মাশুল দিতে হয়, যে ৫ কারণে হারে RCB কোহলির আবেগঘন আলিঙ্গন, RCB সতীর্থদের গার্ড অফ অনার, IPL-কে বিদায় কার্তিকের! CSK Vs RCB রুদ্ধশ্বাস ম্যাচে সেনোরিটায় তুমুল নাচ যুবতীর, নিমেষে ভাইরাল ভিডিয়ো 'জগন্নাথদেব নাকি মোদীবাবুর ভক্ত,আমি কাঁদব না হাসব',সম্বিতের মন্তব্যে খোঁচা মমতার স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র প্রিয়জনের সঙ্গে একান্তযাপন, কার জন্য মিমি লিখলেন, 'কিছু আবদারের জানি নেই মানে?' ৪ জুলাই ব্রিটেনে ভোট! PM হিসাবে প্রথমবার নির্বাচনী অগ্নিপরীক্ষায় ঋষি সুনাক IPL-এ দ্রুততম ৮০০০ রান কোহলির, দ্রুততম ১০০০-৭০০০ কার? হিট স্ট্রোক হওয়ায় হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, খবর পেতেই ছুটে এলেন স্ত্রী গৌরী T20 বিশ্বকাপের আগে বিপদে নেপাল! তারকা স্পিনারকে ভিসা দিল না আমেরিকা যুক্তরাষ্ট্র

Latest IPL News

স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.