প্রসার ভারতী এবার নিয়ে এল নতুন চ্যানেল ডিডি রেট্রো
প্রসার ভারতী এবার নিয়ে এল নতুন চ্যানেল ডিডি রেট্রো

দেশবাসীর নস্ট্যালজিয়া উস্কে নতুন চ্যানেল DD রেট্রো লঞ্চ করল প্রসার ভারতী

  • লকডাউনের সময় রামায়ণ-মহাভারতের মতো পুরনো হিট সিরিয়ালের ব্যাপক জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে নতুন চ্যানেল লঞ্চ করল প্রসার ভারতী।
  • সোমবার থেকে সম্প্রচার শুরু হল ডিডি রেট্রোর।

রামায়ণ ও মহাভারতের জনপ্রিয়তায় ভর করেই ফের একবার দেশের সবচেয়ে জনপ্রিয় চ্যানেলের তকমা পেয়েছে দূরদর্শন। তাই এই সুযোগ হাতছাড়া করতে চাইল না দূরদর্শন, এবার প্রসারভারতী নতুন চ্যালেনই লঞ্চ করে ফেলল- ডিডি রেট্রো। দূরদর্শনের পুরোনো নস্ট্যালজিয়াকে কাজে লাগাতেই জাতীয় ব্রডকাস্টদের এই নতুন উদ্যোগ। সোমবার থেকেই পথচলা শুরু করল দূরদর্শনের এই নতুন চ্যানেল।

এদিন প্রসার ভারতীর তরফে টুইট করা হয় ‘যদি আপনরা মহাভারত ডিডি ন্যাশন্যালে কোনকারণে দেখতে না পারেন তা হলে সোম-শুক্র রাত ৮টায় ডিডি রেট্রোতে সেটি পুনরায় দেখতে পাবেন’।

এছাড়াও ১৩ এপ্রিল, সোমবার থেকেই চাণক্য, উপনিষদ গঙ্গা, দেখ ভাই দেখের মতো জনপ্রিয় শোগুলিও সম্প্রচার করা হবে ডিডি রেট্রোতে।

লকডাউনের জেরে দূরদর্শনের পর্দায় ফিরছে রামায়ণ, মহাভারত, শক্তিমানের মতো আশি ও নব্বইয়ের দশকের একগুচ্ছ হিট ধারাবাহিক। করোনা সংকটের সময় ফের একবার দূরদর্শনমুখী, এমনটাই বলছে ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিল বা BARC-এর সাম্প্রতিক রিপোর্ট। ২৮ মার্চ থেকে ৩-রা এপ্রিল শেষ হওয়া সপ্তাহে দর্শক সংখ্যার বিচারে গোটা দেশে পয়লা নম্বরে রয়েছে দূরদর্শন। সকাল এবং সন্ধ্যার স্লটে এই জাতীয় ব্রডকাস্টারের দর্শকসংখ্যা ঐতিহাসিকভাবে ৪০,০০০ শতাংশ বৃদ্ধি পেয়েছে!

ইতিমধ্যেই ডিডি ফ্রি ডিস DTH-এ ৩ নম্বরে যুক্ত করা হয়েছে এই চ্যানেলকে। ডিডি স্পোর্টসকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে ৭৭ নম্বর স্থানে। দূরদর্শনের চতুর্থ বিনোদন মূলক চ্যানেল হিসাবে লঞ্চ করা হল ডিডি রেট্রো। আগে থেকেই ডিডি ন্যাশন্যাল, ডিডি ভারতী, ডিডি উর্দু-এই তিনটি চ্যানেল বর্তমান হয়েছে সাধারণ বিনোদনমূলক চ্যানেল হিসাবে।



বন্ধ করুন