বাংলা নিউজ > বায়োস্কোপ > তিন বছর আগে ভেঙেছে প্রেম, এতদিনে বুকে লেখা ফারহানের নাম মুছলেন প্রত্যুষা!
ফারহানের নাম মুছলেন প্রত্যুষা 

তিন বছর আগে ভেঙেছে প্রেম, এতদিনে বুকে লেখা ফারহানের নাম মুছলেন প্রত্যুষা!

  • ট্যাটু মুছতে গিয়ে কেঁদেও ফেললেন প্রত্যুষা। তবে ২২তম জন্মদিনে 'নতুন আমি' খুঁজে নিলেন অভিনেত্রী।

প্রেম ভেঙেছে তিন বছর আগে, তবুও এতদিন ধরে প্রাক্তন প্রেমিককে ‘মনে রেখেছিলেন’ প্রত্যুষা পাল। শুধু তাই নয়, ফারহান ইমরোজের নাম বুকে বয়ে বেড়াচ্ছিলেন প্রত্যুষা। কিন্তু ২২ বছরের জন্মদিনে অবশেষে ফারহানের নাম চিরতরে মুছে ফেললেন অভিনেত্রী। এটাই বোধহয় প্রত্যুষার জীবনের নতুন শুরু।  

২৮শে জুলাই ছিল প্রত্যুষার জন্মদিন। কয়েক সপ্তাহ ধরেই ফারহানের নাম মুছে ফেলার পরিকল্পনা ছিল প্রত্যুষার, জন্মদিনের দু-দিন আগেই সেই পরিকল্পনাকে বাস্তবায়িত করলেন নায়িকা। প্রত্যুষার বুকের বাঁ দিকে লেখা ছিল ফারহানের নাম, সঙ্গে ছিল একটি লাল গোলাপ। ট্যাটু শিল্পীর কাছে গিয়ে ফারহানের নাম মুছতে নতুন করে ট্যাটু আঁকলেন প্রত্যুষা। যেখানে ফারহানের নাম ছিল, এখন সেখানে তিনটি গোলাপ- এগুলি প্রত্যুষার তিন সত্তার প্রতীক। প্রথমটি তুলে ধরছে বাস্তববাদিতা, পরেরটি মূল্যবোধ এবং তৃতীয় গোলাপ শিল্প-সত্তার প্রতীক। 

দিন কয়েক আগেই এক সাক্ষাত্কারে প্রত্যুষা জানিয়েছিলেন বুকের বাঁদিকে প্রায় ১২ ইঞ্চির ট্যাটু রয়েছে তাঁর, সেখানে ইংরাজিতে লেখা ফারহানের নাম। ২০১৮ সালের জুন মাসে এই ট্যাটু করিয়েছিলেন ‘তবু মনে রেখো’ ধারাবাহিকের রাই। এই সিরিয়ালের সেটেই শুরু দুজনের প্রেম কাহিনি। কিন্তু ২০১৮-র সেপ্টেম্বরে ভেঙে যায় সম্পর্ক। এই ব্রেক আপ নিয়ে কম চর্চা হয়নি টেলিপাড়ার অন্দরে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ধর্ষণের হুমকি পেয়ে লালবাজারে অভিযোগ জানিয়েছিলেন প্রত্যুষা। এরপর প্রাক্তন প্রেমিকের নামে নায়িকার অভিযোগ ছিল, বারবার সাহায্য চাইলেও সাড়া মেলেনি।

প্রত্যুষার এই ক্ষোভের পালটা জবাবও দিয়েছেন ফারহান। এক সাক্ষাত্কারে অভিনেতা বলেন,  তিন বছর ধরে প্রত্যুষার সঙ্গে তাঁর কোনও যোগাযোগ নেই। যার সঙ্গে কোনও সম্পর্কই নেই তাঁকে কেন তিনি সাহায্য করবেন? প্রত্যুষার সঙ্গে কোনওরকম যোগাযোগ রাখতে চান না বা এই বিষয়ে কোনও কথা বলতে চান না বলেও জানান ফারহান।  

শ্যুটিংয়ের সময় মেকআপ দিয়ে ফারহানের নাম লেখা  ট্যাটু ঢেকে দিলেও বাস্তব জীবনে কাঁধখোলা পোশাক পরলেই ফারহানের নাম জ্বলজ্বল করত প্রত্যুষার বুকে, সেই নিয়ে কম প্রশ্নের মুখে পরতে হয়নি অভিনেত্রীকে। এতদিন পর কেন ফারহানের নাম মুছে ফেলবার সিদ্ধান্ত? প্রত্যুষার কথায়,  ‘এই ২২ বছরের জন্মদিনের আগে স্থির করলাম নিজের জীবনকে এগিয়ে নিয়ে যাব। কিন্তু বুকে ওই নামটি থাকলে আমি এগোতে পারতাম না। সর্বক্ষণ আমাকে এটি মনে করিয়ে দিচ্ছিল ফারহানের কথা'।

যদিও ট্যাটু মুছতে গিয়ে রীতিমতো কেঁদে ফেলেছিলেন প্রত্যুষা। তবে ফারহানের কথা ভেবে নয় বরং অভিনেত্রীর চোখের কোণ ভিজেছে নিজের জন্য। তিনি জানান,'এত ছোট বয়সে কী ভাবে এত বড় ভুল করে ফেললাম!'

আপতত সোশ্যাল মিডিয়ায় জমিয়ে নিজের নতুন ট্যাটু ফ্লন্ট করছেন প্রত্যুষা। তাঁর নিজের কথায়, ‘এটা নতুন আমি’। এখন নিজেকেই প্রাধান্য দিতে চান প্রত্যুষা। ফোকাস করতে চান অভিনয় কেরিয়ার। ফারহানের অধ্যায় চিরতরে মুছে নতুন জীবনে পা রাখলেন প্রত্যুষা পাল। কিন্তু কেন ফারহান তাঁর সঙ্গে ব্রেক-আপ করেছিলেন এই উত্তর আজও অজানা নায়িকার কাছে।


বন্ধ করুন